Ticker

6/recent/ticker-posts

কিভাবে ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার লুকিয়ে রাখবো? How to Hide Subscribers on Youtube from Mobile 2022?

কিভাবে ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার লুকিয়ে রাখবো? How to Hide Subscribers on Youtube from Mobile 2022?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে Tech tricks ক্যাটাগরি নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই।

আজকের এই আর্টিকেলে আমি আপনাদেরকে যা বলতে চলেছি সেটা হল Kivabe YouTube Subscriber Hide Korbo অর্থাৎ আপনার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার কত রয়েছে সেটাকে কিভাবে হাইড করতে পারবেন।


YouTube Subscriber Count Hide 2022

আপনার একটা নতুন ইউটিউব চ্যানেল রয়েছে আর সেই ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা খুবই কম তাহলে আপনার অবশ্যই উচিত ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার লুকিয়ে রাখা, তবে তার আগে আমাদের জানতে হবে কেন ইউটিউব সাবস্ক্রাইবার হাইড করব।


How to hide subscribers on youtube mobile

ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার লুকিয়ে রাখবো কেন? Is it good to hide subscribers on YouTube?

বন্ধুরা আপনাদের হয়তো মনে প্রশ্ন জাগবে যে কেন আমি ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইব হাইড করে রাখবো অনেকে তো অন করে রাখে, তার কারণ হলো আপনার নতুন চ্যানেল, আপনার চ্যানেলে হাজার সাবস্ক্রাইবার যতদিন না কমপ্লিট হচ্ছে ততদিন কিন্তু আপনার চ্যানেলের সাবস্ক্রাইব হাইড করে রাখা উচিত।

তার কারণ হলো, যখনই কোনো ভিউয়ার্স আপনার চ্যানেলে আসবে তখন, আপনার চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা কম দেখে, সে কিন্তু আপনার চ্যানেলের ভিডিও ভালো না ভেবে অন্য চ্যানেলে চলে যেতে পারে।

তখন আপনার ভিডিও যতই ভালো হোক না কেন যতই সঠিক ইনফরমেশন দিন না কেন ভিউয়ার্স ধরে রাখতে পারবেন না।

তাই ফার্স্ট টাইম আপনার চ্যানেলে যতক্ষণ পর্যন্ত 1000 সাবস্ক্রাইবার কমপ্লিট না হচ্ছে এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম কমপ্লিট না হচ্ছে ততদিন সাবস্ক্রাইবার কাউন্ট হাইড করা উচিত।

তাতে ভিউয়ার্স আপনার চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা না দেখতে পেয়েও আপনার ভিডিও ভালোমানের হলে অবশ্যই আপনার ভিডিওটাকে দেখবে এবং ভিডিওটিকে লাইক করবে এবং চ্যানেলটিকে সাবস্ক্রাইব করতে বাধ্য হবে।


কোন ইউটিউব চ্যানেলের লুকিয়ে রাখা সাবস্ক্রাইবার দেখবো কিভাবে? How to see Hidden Subscribers on YouTube?

বন্ধুরা কোন চ্যানেলে যদি সাবস্ক্রাইবার কাউন্ট হাইড করা থাকে তাহলে কিন্তু কেউ ওই চ্যানেলের সাবস্ক্রাইবার কত হয়েছে সেটা জানতে পারবে না, তবে বন্ধুরা একটা ওয়েবসাইট রয়েছে Socialblade.com নামে ওখানে ইউটিউব চ্যানেলের নাম দিয়ে যদি সার্চ করা হয় তাহলে কিছুটা তথ্য ওই চ্যানেলের সম্পর্কে পেতে পারেন, তবে একদম খাঁটি নয়।


ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার লুকিয়ে রাখার পদ্ধতি Kivabe YouTube Subscriber Lukiye Rakhbo

বন্ধুরা YouTube Channel Subscriber Count লুকিয়ে রাখার জন্য আপনাদেরকে চলে যেতে হবে আপনার মোবাইলের ক্রোম ব্রাউজারে তবে আপনাদের মোবাইলের যদি ক্রোম ব্রাউজার না থাকে তাহলে অন্য কোন ব্রাউজার দিয়েও করতে পারেন।

ক্রোম ব্রাউজারে গিয়ে আপনাকে গুগলের সার্চ বারে গিয়ে টাইপ করতে হবে Creator Studio YouTube, দিয়ে সার্চ করবেন, সার্চ করার পরে সর্বপ্রথম যে লিংকটি পাবেন ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পরে আপনার ইউটিউব চ্যানেলের Google Account দিয়ে লগইন করবেন, লগইন করলে দেখতে পাবেন আপনার ইউটিউব চ্যানেলের একটা ড্যাশবোর্ড ওপেন হয়ে যাবে।


How to Hide Subscribers on Youtube Studio?

এরপর পারলে আপনার ব্রাউজারের যে Desktop Mode রয়েছে সেটাকে অন করে দিবেন তাতে সেটিংস গুলো বুঝতে আর অসুবিধা হবে।

তার জন্য ব্রাউজারের কর্নারে থ্রি ডতে ক্লিক করবেন এবং নিচে থাকা Desktop অপশনটিতে ক্লিক দিলেই কিন্তু আপনার ইউটিউব ক্রিয়েটর স্টুডিও সাইটটি ডেক্সটপ ভার্শনে ওপেন হয়ে যাবে।

এরপরে বামদিকে নিচের দিকে একটা Settings এর আইকন দেখতে পাবেন ওখানে ক্লিক করবেন।

ওই Settings আইকনে ক্লিক করলেই কিন্তু আপনারা আবার অনেকগুলো অপশন পাবেন এবং তার মধ্যে দেখতে পাবেন Channel নামে একটা অপশন রয়েছে, আপনারা ওই Channel অপশনে ক্লিক করবেন।

Channel অপশনে ক্লিক করলে আবার তিনটা অপশন বেরিয়ে পড়বে তার মাঝখানে একটা Advance Settings অপশন রয়েছে, আপনারা ওই Advance Settings অপশনে ক্লিক করবেন।

অ্যাডভান্স সেটিংস অপশনে ক্লিক করলে আবার অনেকগুলো অপশন পাবেন কিছুটা স্লাইড করে নিচের দিকে যাবেন দেখতে পাবেন Subscriber Count নামে একটা বক্স হয়েছে এবং ওই বক্সে Tick Mark দেওয়া রয়েছে অর্থাৎ আপনি টিক মার্ক দিয়ে রাখলে কিন্তু আপনার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা কত সেটা কিন্তু ভিউয়ারস্ দের কাছে শো করবে

কিন্তু ওটা কে যদি আপনারা Untick করে দেন তাহলে কিন্তু আপনার চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা আর ভিউয়ারস্ দের কাছে শো করবে না

তাহলে আপনার যদি Tick Mark দেওয়া থাকে ওটাকে Untick করে দিবেন এবং নিচে থাকা Save অপশনে ক্লিক করলেই কিন্তু ফাইনালি পুরো সেটিংস টি কমপ্লিট হয়ে যাবে।

এরপর থেকে যখনই আপনার ইউটিউব চ্যানেলে কেউ ভিজিট করবে তখন কিন্তু আপনার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা কত রয়েছে সেটা কেউ জানতে পারবেন না।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে খুব সহজে বোঝাতে পেরেছি যে কিভাবে আপনি আপনার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইব হাইড করতে পারবেন।

এখনো যদি আপনাদের মনে এই আর্টিকেল রিলেটেড কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন।

এছাড়া আপনারা যদি এই টপিক একটা বিস্তারিত ভিডিও দেখতে চান তাহলে আমাদের ইউটিউব চ্যানেলে গিয়ে ভিজিট করতে পারেন, বিস্তারিত ভিডিও ওখানে রয়েছে এবং ভালো লাগলে লাইক এবং চ্যানেলটি সাবস্ক্রাইব করতে ভুলবেন না এবং আমাদের ফেসবুক পেজটিওফেসবুক পেজটিও ফলো করতে পারেন এই ধরনের হেল্পফুল পোষ্টের আপডেট পাওয়ার জন্য।

তাহলে বন্ধুরা এখানেই আজকের মতো এই ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার হাইড করব কিভাবে আর্টিকেলটি শেষ হচ্ছে, দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে, ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ