Ticker

6/recent/ticker-posts

ইউটিউব ভিডিও অটো প্লে বন্ধ করব কিভাবে?

ইউটিউব ভিডিও অটো প্লে বন্ধ করব কিভাবে(How to stop YouTube autoplay video):

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই পোস্টে স্বাগত জানাই। বন্ধুরা ইউটিউবে আমরা প্রায় সকলেই ভিডিও দেখতে ভালোবাসি এবং আমরা আমাদের পছন্দের ভিডিওগুলো দেখি কিন্তু বন্ধুরা যেগুলো আপনাদের পছন্দ হয় না সেগুলোও যদি অটোমেটিক প্লে হয়ে যায় তাহলে কেমন লাগবে বলুন আপনার।

হ্যাঁ বন্ধুরা এই সমস্যাটা কিন্তু আমার আপনার সবার সাথে হয় বিশেষ করে ইউটিউব এর নতুন আপডেট ভার্সনে এই প্রবলেমটা আমরা লক্ষ্য করি।

এর ফলে কি হয় আপনার মোবাইলের যে ডাটা প্যাক রয়েছে সেটাও তো খরচা হয় সঙ্গে সঙ্গে আপনার মোবাইলের ব্যাটারির চার্জও কিন্তু তাড়াতাড়ি শেষ হয়ে যায়।

বন্ধুরা আপনারা চাইলে কিন্তু আপনার এই ইউটিউব ভিডিও অটোমেটিক প্লে প্রবলেমটা সলভ করতে পারেন ইউটিউব অ্যাপ্লিকেশন এর মধ্যে ছোট্ট একটা সেটিংস করে।

তার জন্য বন্ধুরা আপনাদেরকে আমার এই পোস্টটি একদম শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে কারণ এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদেরকে বিস্তারিতভাবে বলব যে ইউটিউব ভিডিও অটো প্লে বন্ধ করবেন কিভাবে।

তাহলে চলুন বন্ধু আর বেশি দেরি না করে আসল কাজটা শুরু করা যাক।

বন্ধুরা হয়তো লক্ষ্য করেছেন যখন আপনার ফাস্ট টাইম ইউটিউব অ্যাপ্লিকেশন ব্যবহার করতেন তখন হয়তো আপনার মোবাইলের স্ক্রিনে ইউটিউব ভিডিও গুলো অটোমেটিক প্লে হতো না কিন্তু কিছুদিন হলো আপনি যখনই আপনার ইউটিউব অ্যাপ্লিকেশন টা প্লে স্টোর থেকে আপডেট করে নিয়েছেন আর তার পর থেকে অটোমেটিক ইউটিউব ভিডিও প্লে হয়ে যাচ্ছে।

ওটা বন্ধ করার জন্য বন্ধুরা আপনাদেরকে কি করতে হবে আপনাদেরকে ইউটিউবে যে সেটিংস রয়েছে ওখানে ছোট্ট একটা কাজ করতে হবে।

আপনাকে সোজাসুজি একদম উপরে ডানদিকে কর্নারে গুগল একাউন্টের যে লোগো রয়েছে ওই লোগোতে ক্লিক করতে হবে 

এবং ক্লিক করার পরে বন্ধুরা দেখতে পাবেন অনেকগুলো অপশন আসবে এবং তার মধ্যে সেটিংস বলে একটা অপশন থাকবে ওই সেটিংস অপশনে আপনাদেরকে ক্লিক করতে হবে।

ক্লিক করার পরে বন্ধুরা আপনারা এখান থেকে কিন্তু ইউটিউবে অনেক সময় কি হয় যে একটা ভিডিও দেখা শেষ হলো ভিডিওটা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আবার একটা ভিডিও কিন্তু অটোমেটিক চালু হয়ে যায় এই অপশনটা কিন্তু আপনারা এখান থেকে বন্ধ করতে পারবেন

তার জন্য বন্ধুরা সর্বপ্রথম একটা অপশন রয়েছে তার নিচে Autoplay অপশন রয়েছে এই অপশনটি ডিসেবল করে দিবেন দেখবেন আপনার ভিডিও দেখা শেষ হওয়ার পরে অটোমেটিক যে পরের ভিডিওটা চালু হয়ে যেত সেটা কিন্তু আর চালু হবে না।

কিন্তু বন্ধুরা এটা কিন্তু আসল সমস্যা নয় আসল সমস্যা হলো আপনার ইউটিউব এর হোমপেজে আপনি যখন ইউটিউব অ্যাপ্লিকেশন ওপেন করেন দেখেন যে প্রত্যেকটা ভিডিও কিন্তু অটোমেটিক চালু হয়ে যাচ্ছে সেটা বন্ধ করার জন্য আপনারা এই সেটিংস এর অপশন এ আসবেন এবং সর্বপ্রথম একটা অপশন General রয়েছে ওই অপশনে আপনাদেরকে ক্লিক করতে হবে।

ক্লিক করার পর বন্ধুরা এখানে আপনারা অনেক অপশন পাবেন তার মধ্যে Muted playback in feeds নামে একটা অপশন রয়েছে,ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পর এখানে আপনারা তিনটা অপশন পাবেন

1.Always on 2.Wi-Fi only 3.off 

আপনারা কি করবেন তিন নম্বর যে অফ অপশন রয়েছে ওখানে ক্লিক করে দিবেন।

ক্লিক করে দেওয়ার পরে বন্ধুরা আপনারা ব্যাকে এসে আবার ইউটিউব হোমস্ক্রিনে আসবেন দেখবেন আর আপনাদের যে অটোমেটিক ভিডিও প্লে হওয়ার যে প্রবলেম ছিল সেটা কিন্তু আর নেই।

আপনি যতক্ষণ না কোন ভিডিওতে ক্লিক করেছেন ততক্ষন কিন্তু কোন ভিডিও চালু হবে না।

এই সমস্যাটা আপনাদের আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে সমাধান হয়ে যাবে।

বন্ধুরা আশাকরি আমি আপনাদেরকে পুরো বিস্তারিত ভাবে বোঝাতে পেরেছি যে কিভাবে আপনার ইউটিউব ভিডিও অটোমেটিক প্লে সমস্যাটা সমাধান করবেন

বন্ধুরা পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করবেন এবং আপনাদের যদি কোন প্রশ্ন থেকে থাকে এই বিষয়ে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন আমি অবশ্যই উত্তর দিব।

তাহলে বন্ধুরা এখানেই আমার এই পোস্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন এই ধরনের হেল্পফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলো পড়ুন:

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ