Ticker

6/recent/ticker-posts

এক ক্লিকে সমস্ত ইমেইল ডিলিট করবো কিভাবে?

হাজারো ইমেইল ডিলিট করুন এক ক্লিকে

বন্ধুরা ইমেইল আইডি নেই এমন কিন্তু কাউকে খুঁজে পাওয়া যাবে না কারণ এখনকার দিনের ইমেইল একটা গুরুত্বপূর্ণ জিনিস বিশেষ করে অফিসের কাজকর্ম করার ক্ষেত্রে ইমেইল আইডি খুবই জরুরি কারণ বিভিন্ন ক্ষেত্রে আমাদেরকে অনেক রকমের তথ্য, অনেক কিছু ডকুমেন্ট ইমেইলের মাধ্যমে এক জায়গা থেকে আরেক জায়গায় পাঠাতে হয়।



আর এই ইমেইল ব্যাবহার করতে গিয়ে আমাদের ইমেইলের ইনবক্সে প্রচুর পরিমাণে ইমেইল এসে জমা হয় এবং আর এই প্রচুর পরিমাণে ইমেইল ভর্তি হয়ে যাওয়ার কারণে যখনই কেউ আপনাকে নতুন কোনো ইমেইল পাঠাতে চায় তখন আপনার কাছে এসে ওটা পৌঁছায় না আর এই সমস্যা থেকে বাঁচার জন্য আপনাদেরকে কি করতে হয় অনেক সময় পুরানো ইমেইল গুলোকে ডিলিট করে ফেলতে হয়।

কিন্তু বন্ধুরা ইনবক্সে অনেক ইমেইল থাকার কারণে আপনাদের কে একটা একটা ধরে ধরে ডিলিট করতে হয় এবং তাতে অনেক সময় লেগে যায় এবং আপনারা তখন বিরক্তি বোধ করেন এবং এরকম ভাবতে থাকেন যে এক ক্লিকেই সমস্ত ইমেইল ডিলিট করবো কিভাবে


বন্ধুরা আপনাদের এই সমস্যা সমাধান করার জন্য আজকে আমি এক ক্লিকে সমস্ত ইমেইল ডিলিট করবেন কিভাবে পোস্টটি নিয়ে চলে এসেছি আর এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদেরকে পুরো বিস্তারিত ভাবে বুঝিয়ে বলব কিভাবে আপনারা এক ক্লিকেই আপনার ইনবক্সে থাকা সমস্ত ইমেইল ডিলিট করতে পারবেন।


তাই রিকোয়েস্ট করবো বন্ধুরা আপনারা এই পোস্টটা মনোযোগ সরকারের শেষ পর্যন্ত পড়বেন এবং ভাল লাগলে বন্ধুদের সাথে অবশ্যই শেয়ার করবেন।


তাহলে চলুন বন্ধুরা বেশি কথা না বলে আসল কাজে আসা যাক।


এক ক্লিকে সমস্ত ইমেইল ডিলিট করার নিয়ম

স্টেপ১: সর্বপ্রথম বন্ধুরা আপনাদের মোবাইলে বা কম্পিউটারে ক্রোম ব্রাউজার টা ওপেন করতে হবে এবং ক্রোম ব্রাউজার ওপেন করার পরে সরাসরি গুগোল ওপেন করবেন এবং গুগলের পাশে দেখতে পারবেন



আপনার গুগোল অ্যাকাউন্ট এর একটা লোগো হয়েছে এবং আপনার যেই গুগল একাউন্টের মাধ্যমে ইমেইল আইডিটা খোলা রয়েছে আপনাকে কিন্তু ওই একই গুগল একাউন্টটা দিয়ে আপনাকে ক্রোম ব্রাউজার এ গুগলে লগইন করে রাখতে হবে।


এর পরে গুগল একাউন্টের যে লোগো রয়েছে তার পাশে অনেকগুলো ডট দেখতে পাবেন ওখানে ক্লিক করবেন,ক্লিক করার পরে গুগলের অনেক অ্যাপস দেখতে পাবেন এবং তার মধ্যে জিমেইল বলে একটা অ্যাপ দেখতে পাবেন ওটা ওপেন করবেন।



স্টেপ২: এর পরে আপনার জিমেইল অ্যাকাউন্ট টি ওয়েবসাইট ভার্সনে ওপেন হয়ে যাবে এবং এখানেও আপনার থাকা সমস্ত মেইল গুলো দেখতে পাবেন।



এরপরে বন্ধুরা যেটা আপনাদের কে করতে হবে, ক্রোম ব্রাউজার কে মোবাইল ভার্সন থেকে ডেক্সটপ সাইটে আনতে হবে তার জন্য আপনাকে উপরের থ্রি ডট মেনুতে ক্লিক করতে হবে এবং ক্লিক করার পর নিচের দিকে দেখতে পাবেন Desktop Site বলে একটা বক্স রয়েছে ওই বক্সে ক্লিক করবেন।


এবং ক্লিক করার পরে আপনার জিমেইল অ্যাকাউন্ট টি ডেক্সটপ মোডে ওপেন হবে তার পর আপনাকে ওই জিমেইলের যে মেনুবার রয়েছে ওই মেনুবারে ক্লিক করতে হবে ক্লিক করার পরে



একদম নিচে দেখতে পাবেন Dextop Mode বলে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।



ক্লিক করার পরে আপনার কাছে দুটো অপশন আসবে আপনারা Take me to latest gmail এ ক্লিক করবেন, দেখবেন আপনার জিমেইল অ্যাকাউন্ট ওপেন হয়ে গেছে ডেক্সটপ মোডে এবং ইনবক্সে থাকা সব মেইল গুলোর লিস্ট আপনারা দেখতে পাবেন।




স্টেপ৩: এখন বন্ধুরা আসল কাজে আসি,এক ক্লিকে সমস্ত ইমেইল ডিলিট করার জন্য বন্ধুরা একদম টপে দেখতে পাবেন একটা বক্স রয়েছে যেখানে টাচ করলে কিন্তু আপনার সমস্ত মেইল সিলেক্ট হয়ে যাবে।



বন্ধুরা একসাথে কিন্তু সবগুলো প্রথম স্টেপ এ সিলেক্ট হয়ে যাবে না তার জন্য আপনাকে ডান দিকে Select all conversation in primary এই অপশনে ক্লিক করতে হবে।


তখন কিন্তু আপনার ইনবক্সে থাকা সমস্ত মেইল সিলেক্ট হয়ে যাবে এবং পাশে একটা ডিলিট এর আইকন রয়েছে ওখানে ক্লিক করতে হবে।


এবং ক্লিক করার পরে আপনার কাছ থেকে একটা কনফার্মেশন চাইবে আপনি তখন Ok তে ক্লিক করে দিবেন।


দেখতে পাবেন আপনার সমস্ত মেইল ডিলিট হয়ে গেছে এবং আপনারা পুনরায় আপনার জিমেইল অ্যাপ এ গিয়ে জিমেইল টা ওপেন করবেন দেখবেন ওখানে একটাও কিন্তু পুরানো মেইল দেখতে পাবেন না।


এবং এই ভাবে আমার বলা উপরের স্টেপ গুলো ফলো করে খুব সহজে কিন্তু আপনার জিমেইল এর সমস্ত মেইল এক ক্লিকেই ডিলিট করে ফেলতে পারবেন, আপনাকে ধরে ধরে একটা একটা সিলেক্ট করে ডিলিট করতে হবে না।



তাহলে বন্ধুরা আমার এই পোস্টটি পড়ার পরে আপনাদের যদি হেল্প ফুল বলে মনে হয় তাহলে অবশ্যই আপনার ওই বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা ও জানতে চাই যে এক ক্লিকে সমস্ত মেইল ডিলিট করব কিভাবে এবং এখানে আমার পোস্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন হেল্প ফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলো পড়ুন:

জিমেইল বা গুগল একাউন্টের পাসওয়ার্ড ভুলে গেলে কি করব?

ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করে কিভাবে?

ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করে কিভাবে?


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ