Ticker

6/recent/ticker-posts

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় কি? How to increase facebook followers?

ফেসবুকে ফলোয়ার বাড়াবো কিভাবে?

বন্ধুরা ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় কি এই নিয়ে আমাদের মাথায় কিন্তু সবসময় একটা প্রশ্ন জেগে থাকে আর সেই কারণেই আমরা গুগলে গিয়ে ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় কি এই বিষয়ে সার্চ করি কিন্তু আমরা ঠিকঠাক তথ্য হয়তো পাইনা।



কিন্তু বন্ধুরা আজকে এই পোষ্টের মাধ্যমে আপনারা ফেসবুক ফলোয়ার বাড়ানোর কার্যকরী উপায় গুলো কি কি সেটা একদম বিস্তারিতভাবে জানতে পারবেন।


তাই রিকোয়েস্ট করব আপনাদের ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় কি পোস্টটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য।


বন্ধুরা আপনারা হয়তো আপনাদের বন্ধুবান্ধব বা অনেক সেলিব্রেটিদের ফেসবুক প্রোফাইল দেখেছেন যাদের ফেসবুক ফলোয়ার সংখ্যা অনেক বেশি তখন আপনার মনেও একটু ইচ্ছা জাগে যে আমার ফেসবুক ফলোয়ার কিভাবে বাড়ানো যেতে পারে।


আর আপনার এই মনোবাসনা পূরণ করার জন্যই আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় গুলো বিস্তারিতভাবে বলবো।


তবে বন্ধুরা ফেসবুক ফলোয়ার বাড়ানোর আগে আপনাকে অবশ্যই আপনার প্রোফাইলে ফেসবুক ফলোয়ার অপশন চালু করতে হবে। 


না হলে কিন্তু নিচের পদ্ধতিগুলো এপ্লাই করার পরেও আপনার প্রোফাইলে ফলোয়ার যুক্ত হবে না তাই আপনাদেরকে রিকোয়েষ্ট করবো ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে পোষ্টটির লিংক নিচে দেওয়া রয়েছে ওখানে গিয়ে পড়ে নেবেন।


ফেসবুক ফলোয়ার অপশনটি অন করা হয়ে গেলে এবার আপনাকে নজর দিতে হবে কিভাবে আপনার ফেসবুক ফলোয়ার অনেকটা বাড়িয়ে নেয়া যায়।


তাহলে চলুন বন্ধুরা আমরা জেনে নেই 


ফেসবুক ফলোয়ার বাড়ানোর কার্যকরী উপায় কি কি?


বন্ধুরা ফেসবুক ফলোয়ার বাড়ানোর কার্যকরী কিছু উপায় রয়েছে যেগুলোর আপনাদের কে স্টেপ বাই স্টেপ বলবো:


১.সব সময় ভালো কিছু পোস্ট করুন:

আপনি যখন আপনার ফেসবুক প্রোফাইলে কোন কিছু পোস্ট করেন তখন কিন্তু আপনার এই পোস্টকে আপনার বন্ধুবান্ধবরা দেখে এবং শেয়ার করে কিন্তু আপনি যদি ওই পোস্টগুলি ভালো না কিছু করেন তাহলে কিন্তু আপনার বন্ধু-বান্ধবরা এই পোস্টগুলোকে হয়তো দেখবে কিন্তু তারা তাদের বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করবে না।

তাই বন্ধুরা আপনাদেরকে বলবো সব সময় ভালো কিছু আপনার ফেসবুক প্রোফাইলে পোস্ট করুন যাতে করে আপনার বন্ধু-বান্ধবরা দেখতে আগ্রহী হয় এবং এটাও করতে বাধ্য হয় যে তারা তাদের বন্ধু-বান্ধবদের সাথে ওই পোস্টটি শেয়ার করে

এবং এই ভাবে আপনার পোস্টটি বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়বে এবং আপনার প্রোফাইলে তখন অনেকে এসে ভিজিট করবে এবং আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট সেন্ড করবে।

আর আপনি যখন ওই ফ্রেন্ড রিকোয়েস্ট গুলো এক্সেপ্ট করবেন না তখনই কিন্তু তারা আপনার ফলোয়ার হিসাবে থেকে যাবে এবং এই ভাবেই কিন্তু ভালো কিছু ফেসবুক পোস্টের মাধ্যমে আপনি আপনার ফেসবুক ফলোয়ার বাড়িয়ে নিতে পারেন।


২.সব সময় অরিজিনাল কিছু পোস্ট করুন:

আপনি আপনার ফেসবুক প্রোফাইলে যখনই কিছু পোস্ট করবেন তখন কিন্তু সবসময় অরিজিনাল নিজের কিছু পোস্ট করার চেষ্টা করবেন কারণ আপনি যদি কারো কাছ থেকে কপি করে নিয়ে এসে আপনার প্রোফাইলে এসে পোস্ট করেন এবং আপনার এই পোস্টটি যদি আপনার বন্ধুবান্ধবরা আগে থেকে কোথাও দেখে থাকেন তাহলে কিন্তু আপনার প্রতি তাদের একটা খারাপ মনোভাব তৈরি হবে এবং এতে আপনার ফেসবুক ফলোয়ার বাড়াতো দুরের কথা আপনার ফেসবুক ফলোয়ার যা আছে দিনকে দিন আরো কমতে থাকবে

এবং এই পদ্ধতি অবলম্বন করে কিন্তু আপনি আপনার ফেসবুক ফলোয়ার একদম বাড়াতেই পারবেন না।

তাই সব সময় যদি নিজের কিছু অরজিনাল পোস্ট করেন এবং এই পোস্টটি যদি খুব সুন্দর হয় এবং আপনার বন্ধু বান্ধব দের দৃষ্টি আকর্ষণ করে তখন কিন্তু তারা তাদের বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবে

এবং এতে আপনার প্রোফাইলে অনেকে এসে ভিজিট করবে এবং ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাতে বাধ্য হবে এবং এই ভাবে আপনি আপনার ফলোয়ার সংখ্যা দিনকে দিন বাড়িয়ে ফেলতে পারবেন।


৩.বড় বড় গ্রুপে পোস্ট করুন:

বন্ধুরা ফেসবুকে কিন্তু অনেক বড় বড় গ্রুপ রয়েছে যেখানে প্রায় ওয়ান মিলিয়ন টু মিলিয়ন করে মেম্বার রয়েছে আপনারা চাইলে কিন্তু ঐ সমস্ত গ্রুপে আপনার কিছু ভালো ভালো পোস্ট বা স্ট্যাটাস বা ট্রেন্ডিং কোন টপিক নিয়ে আলোচনা করতে পারেন যেটা সমস্ত মেম্বাররা দেখে অনেকটা উপভোগ করতে পারে।

এবং আপনার পোস্ট বা স্ট্যাটাসে যদি গ্রহণযোগ্যতা পায় তাহলে কিন্তু ঐ সমস্ত গ্রুপের এডমিনরা আপনার পোস্ট এলাও করবে এবং এতে করে আপনার পোস্টগুলো ওই গ্রুপে থাকা মিলিয়ন মিলিয়ন মেম্বার দেখবে এবং ফাইনালি এতে আপনার প্রোফাইলে ভিজিট বাড়বে।

এবং আপনার ফলোয়ার দিনকে দিন বাড়তে থাকবে তাই সবসময় আপনাদের কে বলব ভালো কিছু অরিজিনাল স্ট্যাটাস বা পোস্ট শেয়ার করুন এতে করে ওই গ্রুপে থাকা মেম্বাররাও তাদের বন্ধু-বান্ধবদের সাথে আপনার পোস্টে শেয়ার করবে এবং আপনার ফলোয়ার দিনকে দিন বাড়তে থাকবে।


৪.সম্পূর্ন ফেসবুক প্রোফাইল তৈরি করুন:

আপনি চাইলে আপনার ফেসবুক প্রোফাইল কে পুরোপুরি কমপ্লিট করেও কিন্তু আপনার প্রোফাইলে ফলোয়ার সংখ্যা অনেকটা বাড়িয়ে নিতে পারেন।

বন্ধুরা ভাবছেন ওটা আবার কি করে,আপনি যদি আপনার প্রোফাইলের কভার ফটো বা প্রোফাইল পিকচার এমনকি বায়ো যেটা রয়েছে ওই বায়ো যদি আপনারা অন্যদের থেকে একটু আলাদা করে লিখতে পারেন স্টাইলিস্ট বায়ো যদি এড করতে পারেন তাহলে যখনই আপনার প্রোফাইলে কেউ 

ভিজিট করবে তখন কিন্তু আপনার প্রোফাইল টা দেখে অনেকে ইমপ্রেস হয়ে যাবে এবং আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে বাধ্য হবে।

তাই সবসময় বন্ধুরা আপনাদেরকে বলবো আপনার প্রোফাইল কে একটা কমপ্লিট প্রোফাইলে পরিণত করুন ঠিকঠাক ভাবে আপনার কভার ফটো, প্রফাইল ফটো আপলোড করুন যাতে সকলে আপনাকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাতে বাধ্য হয় এবং আপনার প্রোফাইল ভিজিট করে, আপনার প্রোফাইল সম্বন্ধে সম্পূর্ণ তথ্য নিতে পারে এবং এইভাবে কিন্তু আপনারা উপরে বলা সমস্ত স্টেপ গুলো ফলো করে একদম অর্গানিক ভাবে আপনার ফেসবুক ফলোয়ার বাড়িয়ে নিতে পারবেন।


এগোলো পড়ুন:

ফেসবুক ফলোয়ার অপশন চালু করবো কিভাবে?

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কি করবো?

ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করে কিভাবে?

ফেসবুকে ফ্রেন্ডলিস্ট হাইড করবেন কিভাবে?

ফেসবুকে মোবাইল নাম্বার হাইড করবেন কিভাবে?

জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন কিভাবে?

ঝড় বৃষ্টির সময় বিদ্যুৎ চলে যায় কেন?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ