Ticker

6/recent/ticker-posts

ফেসবুকে এইচডি ফটো এবং ভিডিও আপলোড করব কিভাবে?

ফেসবুকে এইচডি ফটো এবং ভিডিও আপলোড করব কিভাবে:(How to Upload HD Photos and Videos on Facebook in Bengali):


বন্ধুরা ফেসবুক ইউজ করি না এমন কিন্তু এখনকার দিনে কাউকে পাওয়া যাবে না কারণ যতগুলো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে তার মধ্যে ফেসবুকটা হলো অন্যতম এবং এই ফেসবুকে আমাদের একটা না একটা অ্যাকাউন্ট কিন্তু সবারই রয়েছে।




কিন্তু বন্ধুরা যখনই আমরা আমাদের ফেসবুক প্রোফাইলে কোন ফটো বা ভিডিও আপলোড করি তখন কিন্তু একটা সমস্যা লক্ষ্য করা যায়, সমস্যাটা কি বন্ধুরা? যখনই কোন ফটো বা ভিডিও আমাদের ফেসবুক প্রোফাইলে আপলোড করা হয় তখন লক্ষ করা যায়, ওদের কোয়ালিটি টা আপলোড করার আগে যেরকম ছিল আপলোড করার পরে ঠিক তেমনটা থাকেনা।


আর আজকে এই সমস্যার হাত থেকে আপনাদের মুক্তি দেওয়ার জন্য ফেসবুকে এইচডি ফটো এবং ভিডিও আপলোড করব কিভাবে পোস্টটি আমি নিয়ে চলে এসেছি।


তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব এই পোস্টটি একদম শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য এবং পারলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় অবশ্যই শেয়ার করবেন এবং আপনার ওই বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা জানতে চাই ফেসবুকে এইচডি ফটো এবং ভিডিও কিভাবে আপলোড করব।


বন্ধুরা তাহলে চলুন বেশি দেরি না করে আসল কাজটা শুরু করা যাক।


ফেসবুকে এইচডি ফটো এবং ভিডিও আপলোড করার পদ্ধতি:

বন্ধুরা আমরা ফেসবুক প্রোফাইলে প্রায় প্রত্যেক দিন কোন না কোন ফটো বা ভিডিও আপলোড করি কিন্তু বন্ধুরা দেখা যায় গ্যালারিতে যে ফটোটা ছিল ওই ফটোটার কোয়ালিটি আপলোড করার আগে যতটা ছিল আপলোড দেওয়ার পরে কিন্তু ওই ফটোটার কোয়ালিটি তেমন থাকে না তাই এই সমস্যা দূর করার জন্য ফেসবুকে এইচডি ফটো বা ভিডিও আপলোড করব কিভাবে পোস্টটি নিয়ে চলে এসেছি।


বন্ধুরা তার জন্য আপনাদেরকে সর্বপ্রথম কি করতে হবে আপনাকে ফেসবুক অ্যাপটা ওপেন করতে হবে এবং ওপেন করার পরে ডান দিকে উপরে কর্নারে থ্রী লাইন রয়েছে আপনারা ওই থ্রী লাইনে ক্লিক করবেন।


ক্লিক করার পরে আপনারা অনেকগুলো অপশন দেখতে পাবেন যার মধ্যে একদম নিচের দিকে দেখতে পাবেন Settings and Privecy বলে একটা অপশন রয়েছে আপনারা কি করবেন ওই অপশনে ক্লিক করে দিবেন।


এরপরে বন্ধুরা দেখতে পাবেন অনেকগুলো অপশন চলে আসবে তার মধ্যে শুধু Settings বলে একটা অপশন থাকবে ওই Settings অপশনে ক্লিক করবেন।



ক্লিক করার পরে আপনাদের কাছে আমার অনেকগুলো অপশন চলে আসবে আপনারা একদম নিচের দিকে চলে যাবেন এবং নিচের দিকে গিয়ে দেখতে পাবেন Media and Contact বলে একটা অপশন রয়েছে,আপনারা কি করবেন ওই Media and Contact অপশন এ ক্লিক করবেন।



ক্লিক করার পরে বন্ধুরা আপনারা আবার অনেকগুলো অপশন এর লিস্ট দেখতে পাবেন তারমধ্যে দুটো ইম্পোর্টেন্ট অপশন রয়েছে যেগুলো হলো HD Photo Upload এবং HD Video Upload।



আপনারা কি করবেন ওই দুটো অপশন এর পাশে যে বাটন রয়েছে ওই বাটনে ক্লিক করে অপশন দুটোকে অন করে দিবেন।

এর ফলে কিহবে বন্ধুরা আপনারা যখনই কোন ফটো বা ভিডিও আপনার ফেসবুক প্রোফাইলে আপলোড করবেন তখন কিন্তু আপনার গ্যালারিতে থাকা অরজিনাল ফটো এবং ভিডিও এইচডি কোয়ালিটিতে আপনার ফেসবুক প্রোফাইলে আপলোড হবে।


বন্ধুরা এই দুটো অপশন যদি আপনাদের অফ থাকে তাহলে অবশ্যই অন করে নিবেন এবং আপনার বন্ধু বান্ধবরা যদি জানতে চাই কিভাবে ফেসবুকে এইচডি ফটো এবং ভিডিও আপলোড করবো তাহলে তাদেরকে অবশ্যই এই সেটিংস টার কথা বলবেন এবং পারলে এই পোস্টটি ওদের সাথে শেয়ার করবেন।


এবং এই ভাবেই কিন্তু আপনারা আমার বলা উপরের স্টেপ গুলো ফলো করে খুব সহজে আপনার ফেসবুক প্রোফাইলে এইচডি ফটো এবং ভিডিও আপলোড করতে পারবেন এবং এই দুটি অপশন যদি আপনাদের অফ থাকে তাহলে কি হয় বন্ধুরা আপনার আপলোড করা ফটো এবং ভিডিওর কোয়ালিটিটা অনেকটা খারাপ হয়ে যায় এবং ছবিটা ঝাপসা দেখায়।


আপনার গ্যালারিতে যেটা ছিল সেরকম কিন্তু আপনার ফেসবুক প্রোফাইলে আপলোড হয় না তার কারণ কি সেটা নিশ্চয়ই আপনারা বুঝতে পেরেছেন কারণটাই হলো আপনার Facebook HD Photo Upload এবং Facebook HD Video Upload সেটিংস টা অফ রয়েছে আর আপনাদের যদি অন করা থাকত তাহলে আপনারা যখন কোন ফটো বা ভিডিও আপলোড করতেন তখন কিন্তু আপনাদের অরিজিনাল কোয়ালিটি ফটো, ভিডিও ফেসবুকে আপলোড হতো।



বন্ধুরা এখানে আমার এই পোষ্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন 

এবং পারলে আমাদের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল এর লিঙ্ক এবং ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট এর লিঙ্ক রয়েছে গিয়ে ফলো করতে পারেন এবং আপনাদের পছন্দের পোস্টগুলো আমাদের ইউটিউব চ্যানেলে গিয়ে দেখতে পারেন আশাকরি আপনাদের এই সমস্ত পোস্ট গুলো অনেক কাজে দেবে।


এগুলো পড়ুন:

ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করবো কিভাবে?

জিমেইল বা গুগল একাউন্টের পাসওয়ার্ড ভুলে গেলে কি করবো?

মোবাইলে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ