Ticker

6/recent/ticker-posts

মোবাইলে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড কিভাবে করবেন?

বন্ধুরা আমরা প্রায় সকলেই বিভিন্ন ধরনের ইন্টারেস্টিং ভিডিও দেখতে ভালোবাসি তাই আমরা ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও দেখি।



তাই আপনাদের সুবিধার্থে ইউটিউব ভিডিও গ্যালারিতে কিভাবে ডাউনলোড করতে হয় তার একটা পোস্ট আমি আগেই আপনাদেরকে দিয়েছি।

কিন্তু বন্ধুরা ইউটিউব এর মতো আমরা ফেসবুকেও বিভিন্ন ধরনের ইন্টারেস্টিং ভিডিও দেখতে পাই তাই আমাদেরও ইচ্ছা হয় যে মোবাইলে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড কিভাবে করবেন।

কিন্তু বন্ধুরা আমরা পারি না তাই আজকে আপনাদের সুবিধার্থে আপনাদের হেল্প করার জন্য ফেসবুক ভিডিও আপনার গ্যালারিতে কিভাবে ডাউনলোড করবেন সেই বিষয়ে একটা নতুন পোষ্ট নিয়ে চলে এসেছি।

আর এই পোস্টের মাধ্যমে আপনারা বিস্তারিতভাবে জানতে পেরে যাবেন মোবাইলে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড কিভাবে করবেন।

তাই বন্ধুরা আপনাদেরকে রিকুয়েস্ট করব একদম শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পোস্টটি পড়ার জন্য এবং ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করবেন যাতে তারাও ফেসবুকের ভিডিও কিভাবে ডাউনলোড করতে হয় সহজে জানতে পারে।


ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম

বন্ধুরা এমনিতে মোবাইলে ফেসবুক ভিডিও ডাউনলোড করার অনেক নিয়ম রয়েছে তবুও তাদের মধ্যে কিছু বিশেষ ধরনের অ্যাপস রয়েছে যেগুলো আপনারা ব্যবহার করে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারেন।

তবে বন্ধুরা আমি আপনাদেরকে বলবো না বা পরামর্শ দিব না, যে আপনারা ওই সমস্ত এপস ব্যবহার করে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করুন।


কেননা এই ধরনের অ্যাপস গুলো ব্যবহার করার ফলে অনেকটা রিক্স নিতে হয় কেননা ওই অ্যাপসগুলো ইন্সটল করে ওপেন করার সময় বিভিন্ন ধরনের পারমিশন চায়।


যে পারমিশন গুলো দিয়ে দিলে আপনাদের মোবাইলের তথ্য চুরি হয়ে যেতে পারে তাই আপনাদেরকে বলবো না যে ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য ফেসবুক ভিডিও ডাউনলোড অ্যাপ ডাউনলোড করার কথা। 


তাই বন্ধুরা আজকে আমি সম্পূর্ণ আলাদা একটা প্রসেস আপনাদের বলব যার মাধ্যমে আপনারা ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন কোনো ফেসবুক ভিডিও ডাউনলোড অ্যাপ ছাড়া।


ফেসবুক ভিডিও গ্যালারিতে সেভ করবো কিভাবে?

বন্ধুরা একেবারে নিরাপদ ভাবে এবং সুরক্ষিতভাবে নিজের মোবাইলের গ্যালারিতে ফেসবুক ভিডিও ডাইরেক্ট ডাউনলোড করার একটা উপায় রয়েছে সেটা হল অনলাইন ফেসবুক ভিডিও ডাউনলোডিং ওয়েবসাইট থেকে এবং সেই ওয়েবসাইটের নাম হলো fbdown.net


বন্ধুরা আজকে আমরা এই ওয়েবসাইটটি ব্যবহার করেই একদম নিরাপদ ভাবে সুরক্ষিতভাবে ফেসবুক ভিডিও গ্যালারিতে ডাউনলোড কিভাবে করবেন সেটা আপনাদেরকে বলবো।


বন্ধুরা আপনারা চাইলে আপনাদের এন্ড্রয়েড মোবাইল দিয়েও এই কাজটা করতে পারেন বা আপনার কাছে যদি ল্যাপটপ বা কম্পিউটার থাকে তাহলে আরও সহজে করতে পারবেন।


ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায়

তাই সর্বপ্রথম বন্ধুরা আপনার ফেসবুক অ্যাপ টা ওপেন করবেন এবং যে ভিডিওটা ডাউনলোড করতে চাইছেন ওই ভিডিওটা খুঁজে বের করবেন এবং দেখতে পাবেন ওই ভিডিওর ডানদিকে টপে কর্নারে একটা থ্রী ডট রয়েছে আপনারা ওই থ্রীডট এ ক্লিক করবেন।





এবং ক্লিক করার পরে অনেকগুলো অপশন চলে আসবে এবং ওখানে দেখতে পাবেন Copy Link বলে একটা অপশন রয়েছে ওই Copy Link অপশন এ ক্লিক করবেন এবং এর পর ফেসবুক অ্যাপ থেকে বেরিয়ে যেতে পারেন কারণ এখানে আর আপনার কোন কাজ নেই।





মোবাইলে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করুন কোন অ্যাপ ছাড়া

এরপর বন্ধুরা আপনাকে আপনার মোবাইলের যেকোনো ব্রাউসার ওপেন করতে হবে তো আমি আপনাকে ক্রোম ব্রাউজার ওপেন করার কথা বলব যদি আপনার মোবাইলে ক্রোম ব্রাউজার থাকে তাহলে ওই ক্রোম ব্রাউজার ওপেন করবেন এবং গুগলের সার্চ বার দেখতে পাবেন ওই সার্চ বারে গিয়ে টাইপ করবেন Facebook video download দিয়ে সার্চ দিয়ে দিবেন।



সার্চ দিয়ে দেওয়ার পরে দেখতে পাবেন fbdown.net বলে একটা ওয়েবসাইট রয়েছে ওই ওয়েবসাইট লিঙ্ক এ ক্লিক করবেন।



( বন্ধুরা গুগলের সার্চ দেওয়ার পরে fbdown.net ওয়েবসাইটে যদি প্রথমে না আসে তাহলে পরের যে ওয়েবসাইট এর লিংক গুলো আসবে ওই গুলোতেও ক্লিক করে ঠিক একই প্রসেস এপ্লাই করে আপনারা ফেসবুক ভিডিও গ্যালারিতে সেভ করে নিতে পারবেন )


ক্লিক করার পরে ওয়েবসাইট এর পেজ ওপেন হয়ে যাবে এবং একটা বক্স দেখতে পাবেন।


আপনারা কি করবেন ওই বক্সে আপনার আঙ্গুলটাকে প্রেস করে রাখবেন দেখতে পাবেন Paste বলে একটা অপশন উঠেছে ওই অপশনে ক্লিক করে দিবেন।



ক্লিক করে দেওয়ার পরে বন্ধুরা আপনারা যে ফেসবুক ভিডিওটার লিংক কপি করেছেন ওই লিঙ্কটা কিন্তু এখানে পেস্ট হয়ে যাবে এবং ডান দিকে দেখবেন যে ডাউনলোড বাটনটা রয়েছে ওখানে ক্লিক করে দিবেন দেখবেন আপনার ফেসবুক ভিডিওটা কিন্তু চলে এসেছে এবং তার নিচে ভিডিওর কোয়ালিটি বেছে নেওয়ার অনেকগুলো অপশন চলে এসেছে।



আপনারা আপনাদের পছন্দের কোয়ালিটি বেছে নিবেন দেখবেন ভিডিওটা প্লে হয়ে যাবে এবং তার পাশে থ্রী ডট দেখতে পাবেন ওখানে ক্লিক করলে আবার একটা ডাউনলোড অপশন চলে আসবে এবং ওই ডাউনলোড অপশনে ক্লিক করে দিলে কিন্তু আপনার ফেসবুক ভিডিও গ্যালারিতে সেভ হয়ে যাবে।



দেখবেন অনেক সময় আলাদা পেজ ওপেন হয়ে যায়, চিন্তা করার দরকার নেই আপনারা ব্যাক বাটন এ ক্লিক করবেন দেখবেন আপনার ওই ভিডিওটা কিন্তু ডাউনলোড হওয়া শুরু করে দিয়েছে।


কিছুক্ষণ পর ডাউনলোড কমপ্লিট হয়ে গেলে দেখতে পাবেন আপনার ফেসবুক ভিডিও গ্যালারিতে চলে এসছে। 


বন্ধুরা এইভাবে আপনারা খুব সহজে কোনো ফেসবুক ডাউনলোডিং অ্যাপ ছাড়া ওয়েবসাইটের মাধ্যমে ফেসবুক ভিডিও ডাউনলোড করে গ্যালারিতে সেভ করে রাখতে পারবেন।


তাহলে বন্ধুরা যদি আপনাদের এই আর্টিকেলটি পড়ে ভাল লেগে থাকে যদি হেল্প ফুল বলে মনে হয় তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ওই বন্ধুদের সাথে শেয়ার করবেন যারা জানতে চায় ফেসবুক ভিডিও গ্যালারিতে ডাউনলোড করবো কিভাবে।


বন্ধুরা এখানে আমার পোষ্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন হেল্পফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনার সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলো পড়ুন:

ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কিভাবে ফিরে পাবেন মোবাইল নাম্বার ও ইমেইল আইডি ছাড়া

ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করবো কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ