Ticker

6/recent/ticker-posts

ফেসবুক প্রোফাইলে ইনস্টাগ্রাম লিঙ্ক অ্যাড করব কিভাবে?

ফেসবুক প্রোফাইলে ইনস্টাগ্রাম লিঙ্ক অ্যাড করব কিভাবে(How to add Instagram link in Facebook):

হ্যালো বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন আশাকরি সকলে ভালো আছেন। বন্ধুরা আমরা যতগুলো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইউজ করি তাদের মধ্যে ফেসবুক এবং ইনস্টাগ্রাম সবচেয়ে বেশি জনপ্রিয়।


আর তাই আমরা প্রায় সকলেই ফেসবুক এবং ইনস্টাগ্রাম সবচেয়ে বেশি ইউজ করি। কিন্তু বন্ধুরা আপনারা হয়তো অনেক বন্ধু-বান্ধবদের ফেসবুক প্রোফাইল চেক করতে গিয়ে দেখেছেন, যে তাদের ফেসবুক প্রোফাইলে ইনস্টাগ্রাম একাউন্ট লিংক করা রয়েছে আর তাই আপনারাও ভাবছেন যে, আমি কিভাবে আমার ফেসবুক প্রোফাইলে ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট লিঙ্ক করব


তাহলে বন্ধুরা আজকের এই পোষ্ট টি আপনার জন্য খুবই হেল্প ফুল কারণ আজকের এই পোস্টের মাধ্যমে আমরা আলোচনা করব কিভাবে আপনি ফেসবুক প্রোফাইলে ইনস্টাগ্রাম একাউন্ট লিংক করবেন

বন্ধুরা আমরা প্রায় সবসময়ই চাই আমাদের ফেসবুক প্রোফাইল টা একটু ভিআইপি ফেসবুক প্রোফাইলের মত দেখাক আর তাই বিভিন্ন ধরনের স্টাইলিশ বায়ো, বিভিন্ন ধরনের স্টাইলিশ টেক্সট অ্যাড করে আমরা ফেসবুক প্রোফাইলে এড করি যাতে আমাদের ফেসবুক প্রোফাইল টা ভিআইপি ফেসবুক প্রোফাইলের মত দেখায়।

আর তাই অনেকের ভিআইপি ফেসবুক প্রোফাইল ভিজিট করে দেখেছি তাদের ফেসবুক প্রোফাইলে ইনস্টাগ্রাম একাউন্ট এড করা রয়েছে।

আপনিও যদি আপনার ফেসবুক প্রোফাইলে ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট লিঙ্ক করতে চান তাহলে এই পোস্টটি একদম শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

তাহলে চলুন বন্ধুরা আমরা জেনে নেই কিভাবে আপনারা ফেসবুক প্রোফাইলে ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট লিঙ্ক করবেন

বন্ধুরা আপনার ফেসবুক প্রোফাইলে ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট লিঙ্ক করার জন্য সর্বপ্রথম আপনাকে আপনার ফেসবুক অ্যাপ্লিকেশন টা ওপেন করতে হবে এবং আপনার ফেসবুক প্রোফাইলে আপনাকে লগইন করতে হবে।

লগইন করার পরে সোজাসুজি আপনার প্রোফাইল টা ওপেন করতে হবে এবং আপনার প্রোফাইল সেকশনে গিয়ে আশাকরি আপনার প্রোফাইল এডিট করার অনেকগুলো অপশন দেখতে পাবেন এবং তার মধ্যে একদম নিচের দিকে দেখবেন Edit Public Details বলে একটা অপশন রয়েছে, আপনাকে Edit Public Details এ ক্লিক করতে হবে।



ক্লিক করার পরে বন্ধুরা দেখতে পাবেন আপনার ফেসবুক প্রোফাইলের Public Detailse Edit করার অনেকগুলো অপশন চলে এসেছে এবং একদম নিচে Add Link বলে একটা অপশন পাবেন এবং তার পাশে একটা Edit অপশন দেখতে পাবেন।



আপনারা কি করবেন ওই Edit লেখাতে ক্লিক করবেন এবং ক্লিক করার পরে আপনারা আবার একটা নতুন পেজে চলে যাবেন এবং এখানে দেখতে পাবেন Add Social Link বলে একটা অপশন রয়েছে।


আপনারা কি করবেন ওই Add Social Link অপশনে ক্লিক করবেন দেখবেন Add Account বলে আবার একটা অপশন চলে এসেছে এবং তার পাশে একটা তীর আইকন দেখতে পাবেন যে টাতে ক্লিক করলেই আপনারা দেখতে পাবেন যতগুলো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে তাদের একটা লিস্ট।


এখন আপনি চাইছেন আপনার ফেসবুক প্রোফাইল এর সাথে ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট লিঙ্ক করতে তাই এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এর লিস্ট থেকে আপনাদেরকে ইনস্টাগ্রাম একাউন্ট টা কে বেছে নিতে হবে।

বেছে নেওয়ার পরে Add Account বলে একটা বক্স আপনাদের মোবাইলের ডিসপ্লে তে চলে আসবে এবং আপনাকে আপনার ইনস্টাগ্রাম প্রোফাইল লিংক সেই বক্সের মধ্যে পেস্ট করে দিতে হবে।


বন্ধুরা আপনারা যদি না জানেন যে কিভাবে ইনস্টাগ্রাম প্রোফাইল এর লিংক কপি করে তাহলে চলুন আপনাদেরকে বলে দেই।

বন্ধুরা আপনারা কিন্তু ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনার ইনস্টাগ্রাম প্রোফাইল লিংক কপি করতে পারবেন না।

আপনাদেরকে কি করতে হবে মোবাইলের ক্রোম ব্রাউজারে আপনার ইনস্টাগ্রাম প্রোফাইল টা লগইন করে ওপেন করতে হবে। ওপেন করার পরে ক্রোম ব্রাউজারের একদম টপে Url সেকশন দেখতে পাবেন।

ওই Url সেকশনের টাচ করবেন দেখবেন আপনার প্রোফাইলের একটা লিংক রয়েছে যেমন ধরুন Instagram.com/bmtricks1993 আপনাদেরকে ওই লিঙ্কটা কপি করে নিতে হবে।

কপি করে নেওয়ার পরে আপনাদেরকে এই ফেসবুক অ্যাপ্লিকেশন এর এই Add Link সেকশনে এসেছে উপরের বলা প্রসেস ফলো করে আপনাদেরকে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট এর লিঙ্ক পেস্ট করে দিতে হবে।

পেস্ট করে দেওয়ার পরে বাইরের দিকে স্ক্রিনে আপনারা টাচ করে দিবেন দেখতে পাবেন আপনার ইনস্টাগ্রাম লিংকটা কিন্তু ইনস্টাগ্রাম লোগোর সাথে এড হয়ে গেছে আপনার ফেসবুক প্রোফাইলে এবং তারপরে আপনারা কি করবেন এই পুরো প্রসেসটা সেভ করার জন্য একদম উপরের টপ কর্নারে দেখতে পাবেন ডানদিকে একটা Save বাটন রয়েছে।

আপনারা ওই Save বাটনে ক্লিক করে কিন্তু পুরো প্রসেস টা সেভ করে দিতে পারবেন এবং এরপরে আপনারা আপনার ফেসবুক প্রোফাইলে গিয়ে দেখে নিতে পারবেন একটা ইনস্টাগ্রাম লোগো এবং ইউজারনেম এড হয়ে গেছে।

বন্ধুরা এই ভাবে আপনারা আমার বলা উপরের স্টেপ গুলো ফলো করে খুব সহজে আপনার ফেসবুক প্রোফাইলে ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট লিঙ্ক করতে পারবেন।

তাহলে বন্ধুরা যদি আপনাদের আমার এই পোস্টটি পড়ে হেলফুল বলে মনে হয় তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ওই বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা জানতে চায় ফেসবুক একাউন্টের সাথে ইনস্টাগ্রাম একাউন্ট লিংক কিভাবে করতে হয়।

তাহলে বন্ধুরা এখানে আমার এই পোস্টটি শেষ করছি দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্প পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলো পড়ুন:

ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?

মোবাইল থেকে ডিলিট হওয়া ফটো ডকুমেন্ট ফিরে পাব কিভাবে?

ফেসবুক ফলোয়ার অপশন চালু করব কিভাবে? ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম

জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করব কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ