Ticker

6/recent/ticker-posts

ব্লগ এর মানে কি এবং ব্লগার এর মানে কি?Blog and Blogger meaning in Bengali

ব্লগ মানে কি এবং ব্লগার মানে কি(what is blog and blogger):

বন্ধুরা যখনই আপনারা অনলাইন ঘরে বসে টাকা ইনকাম করার কথা শুনেন তখন কিন্তু আপনারা Blog এর নামটাও শুনে থাকেন কারণ এখনকার যুগ হলো Technology র যুগ।

এরকম বহু মানুষ আছে যারা ব্লগ বানিয়ে ব্লগিং করে কিন্তু ব্লগ এর মানে কি বা ব্লগ এর অর্থ কি জানেনা এবং ব্লগার এর মানে বা ব্লগার এর অর্থ কি তার সম্বন্ধে সঠিক ধারণা থাকে না বা জানে না।

বন্ধুরা আপনারা ইন্টারনেটে অনলাইন থেকে টাকা ইনকাম করার ব্যাপারে বিভিন্ন ধরনের পদ্ধতি পেয়ে যাবেন যেখানে আপনি ব্লগের নামটাও আশাকরি পাবেন যার মাধ্যমে আপনি ঘরে বসে অনলাইনের মাধ্যমে হাজার হাজার লাখ লাখ টাকা ইনকাম করতে পারেন।

এইজন্য অনেক মানুষ আছে যারা ব্লগ এবং ব্লগিং এর ব্যাপারে অনেক কিছু জানে এবং তারা যে ইন্টারনেট থেকে টাকা ইনকাম করার পদ্ধতি গুলোও জানে কিন্তু যদি আপনি ব্লগ এর মানে কি বা ব্লগ কি এবং ব্লগিং কিভাবে করে এগুলো যদি জেনে না থাকেন তাহলে আজকে আমি আপনাদেরকে সম্পূর্ণ তথ্য এই পোস্টের মাধ্যমে দিব।

ব্লগ সম্বন্ধে জেনে রাখা বা ব্লগের ব্যাপারে সঠিক ধারণা রাখা আপনার এই কারণেই জরুরী, কারণ আপনি যদি অনলাইন থেকে টাকা ইনকাম করার একটা বিকল্প খুঁজছেন, যেখান থেকে আপনি লাখ লাখ হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন এবং সেটাও ঘরে বসে।

তাই ব্লগ কথার অর্থ কি বা ব্লগার কথার অর্থ কি সেটা জানা আপনার খুবই জরুরী।

এইজন্য আপনাকে রিকোয়েস্ট করব এই আর্টিকেল বা পোস্টটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য কারণ আমি আপনাকে Blog Meaning কি এবং ব্লগিং কিভাবে করে সঙ্গে ব্লগ বানিয়ে কিভাবে লাখ লাখ হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন এই ব্যাপারে আমি বিস্তারে এই পোষ্টের মাধ্যমে বলবো।


ব্লগ এর মানে কি? Blog Meaning in Bengali

সরল ভাষায় যদি বলা যায় ব্লগ এর মানে হল আপনার জ্ঞান বিচার ভাবনা বা বিভিন্ন ধরনের তথ্য যেগুলো আপনি জানেন এবং সেটা লিখে ডিজিটাল মাধ্যমে মানুষের কাছে পৌঁছে দেওয়া কে এককথায় ব্লগ বলে। এটা হল এক ধরনের ডায়েরির মত যেখানে আপনি যা খুশি লিখতে পারেন।

ব্লগ সাধারনত দুই ধরনের হয়ে থাকে প্রথমটা হল যেখানে আপনি আপনার জ্ঞান বিচার ভাবনা অনুভব এগুলো দিয়ে একটা ব্লগ বানাতে পারেন এবং দ্বিতীয়টি হলো যেখানে উদ্দেশ্য হল কেবলমাত্র টাকা ইনকাম করা এবং সেই কারণে এই ধরনের ব্লগ বিভিন্ন ধরনের আবার হয়ে থাকে।

ইন্টারনেটে প্রত্যেক দিন হাজার হাজার ব্লগ বানানো হচ্ছে যেমন ধরুন BM TRICKS হলো এক ধরনের ব্লগ যার উদ্দেশ্য হলো আপনাকে সমস্ত তথ্য সঠিকভাবে সঠিক পদ্ধতিতে দেওয়া।

ব্লগ প্রত্যেকটা মানুষই বানাতে পারবে তবে তার জন্য ওই মানুষটির বেসিক কম্পিউটার জ্ঞান থাকা দরকার কিন্তু ব্লগিং করার জন্য আর্টিকেল কিভাবে লিখতে হয় সেটা আপনাকে জানতে হবে

কারণ এটা হল এমন একটা মাধ্যম যার মাধ্যমে আপনি আপনার ব্লগকে একটা সফল ব্লগ বানাতে পারবেন এবং ওখান থেকে হাজার হাজার লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন।

যদি আপনি ব্লগ বানিয়ে কাজ করার কথা ভাবছেন তাহলে এই ফিল্ডে ব্যবহৃত হয় এমন কিছু তথ্য যেগুলো আপনার জানা জরুরি তা আমি বিস্তারিতভাবে নীচে বললাম।


1. মাইক্রো ব্লগ কি? What is Micro Blog?

ব্লগ বানিয়ে যেকোনো একটা বিষয়ের উপর সমস্ত তথ্য দেওয়া কি মাইক্রো ব্লগ Micro Blog বলে।


2. ইভেন্ট ব্লগিং কি? What is Event Blogging?

এই ধরনের ব্লগ বিভিন্ন ধরনের উৎসব,ঘটনা পূজো, পার্বণ ইত্যাদির উপর বানানো হয় যাকে ইভেন্ট ব্লগিং Event Blogging বলে।


3. ব্লগিং কি ?What is Blogging?

যখন কোনো ব্যক্তি নিজের একটা ব্লগ বানিয়ে ওখানে সময়ে সময়ে  বিভিন্ন ধরনের আর্টিকেল লিখে এবং পোস্ট করে তখন তাকে ব্লগিং Blogging বলা হয়।


4. ব্লগার কাকে বলে?What is Blogger?

ব্লগ বানিয়ে ওখানে কাজ করা ব্যক্তিকেই ব্লগার বলা হয়।যে সম্পূর্ণ ব্লগ টা কে কন্ট্রোল করে একথায় ব্লগ বানিয়ে ব্লগিং করা ব্যক্তিকেই ব্লগার Blogger বলা হয়।


5.Blog Post ব্লগ পোস্ট কি?

ব্লগে আপনার দ্বারা লিখা আর্টিকেল কেই ব্লগ পোষ্ট বা ব্লগ আর্টিকেল বলা হয়।


6.Blogger.Com

এটা হলো গুগলের এমন একটা প্ল্যাটফর্ম যার মাধ্যমে আপনি ফ্রিতে আপনার একটা ব্লগ বানাতে পারেন এবং আপনি আপনার ব্লগিং ক্যারিয়ার শুরু করতে পারেন।


নিজের একটা ফ্রি ব্লগ কিভাবে বানাবো? How to Create a Free Blog?

যদি আপনি ব্লগিং করতে চান তাহলে আজিই আপনি নিজের একটা ফ্রি ব্লগ বানিয়ে আপনার ব্লগিং ক্যারিয়ার শুরু করতে পারেন এর জন্য আপনার একটা জিমেইল অ্যাকাউন্ট Gmail Account থাকা জরুরী যার মাধ্যমে আপনি আমার বলা স্টেপ গুলো ফলো করে নিজের একটা ফ্রি ব্লগ বানিয়ে নিতে পারেন।


Step-1 সর্বপ্রথম আপনি blogger.com এ জান এর জন্য আপনি এই লিংকে ক্লিক করুন।

Step-2 Create Your Blog এ ক্লিক করার পর Gmail Account এর মাধ্যমে এখানে লগইন করুন।

Step-3 এর পরে আপনি আপনার ব্লগের নাম দিন যেই নামে আপনি আপনার ব্লগকে চালাতে চান যেমন bmtricks

Step-4 এর পরে আপনি আপনার ব্লগ এর এড্রেস দিন যেটা সম্পুর্ণ ইউনিক হবে এবং আপনার ব্লগের নামের রিলেটেড হবে যেমন bmtrickspromax.blogspot.com

Step-5 আপনার ব্লগের ডিজাইনের জন্য Blog Theme বেছে নিন এরপর Create Blog এর উপর ক্লিক করার পরে আপনার ব্লগ সম্পূর্ণ তৈরি হয়ে যাবে।


এইভাবে আপনি একটা সাধারণ ব্লগ কয়েক মিনিটে বানাতে পারেন কিন্তু আপনি যদি একটা প্রফেশনাল ব্লগ বানাতে চান তাহলে আপনাকে প্রফেশনাল ফ্রী ব্লগ কিভাবে বানাবো এই আর্টিকেলটা আপনাকে পড়তে হবে।



ব্লগ বানানোর বিভিন্ন পদ্ধতি (Different Process for Making Blog)

ব্লগ বানানোর জন্য শুধুমাত্র Blogger.Com আছে এরকম কোন কথা নেই, ইন্টারনেটে বিভিন্ন ধরনের প্লাটফর্ম রয়েছে যার মাধ্যমে আপনি Blogger.Com এর থেকেও অনেক গুনে ভাল ব্লগ বানাতে পারেন এবং এর জন্য WordPress সবচেয়ে বেশি জনপ্রিয় বা বেশি ব্যবহার করা হয়।

কিন্তু এটা ফ্রি নয় এটার ব্যবহার করার জন্য আপনাকে Domain Name এবং Web Hosting ক্রয় করতে হবে তারপর আপনার Blog Setup করতে হবে।আজকের দুনিয়ার সবচেয়ে বেশি ব্লগ এই WordPress এর দ্বারা বানানো হয়েছে।তাই এর জনপ্রিয়তা কতটা সেটা নিশ্চয়ই আপনি বুঝতে পেরেছেন।

বন্ধুরা এছাড়াও আরো অনেক প্ল্যাটফর্ম রয়েছে যেগুলো ব্যবহার করে আপনি আপনার ব্লগ বানাতে পারেন এবং তাদের একটা লিস্ট আমি আপনাদের সুবিধার জন্য নিচে দিলাম

WordPress.org

Gator

WordPress.com

Blogger

Tumblr

Medium

Squarespace

Wix

Ghost



ব্লগ বানিয়ে টাকা কিভাবে ইনকাম করা যায়? How to Earn Money From Blog?

বন্ধুরা আমি আপনাদেরকে আগেই বলেছি যে আপনি ব্লক বানিয়ে ওখান থেকে হাজার হাজার লাখ লাখ টাকা মাসে ইনকাম করতে পারবেন এবং এটা সত্যি করে কিন্তু এটা না যে আপনি এক রাতে হাজার হাজার লাখ লাখ টাকা ইনকাম করে ফেলবেন

এর জন্য অনেক সময় লাগে এবং অনেক পরিশ্রম লাগে এবং একদিন আপনি আপনার ব্লগ থেকে হাজার হাজার লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন। আমি আপনাদেরকে ব্লগ থেকে টাকা ইনকাম করার কিছু পদ্ধতি নিচে দিলাম।


Blog Meaning Google Adsense

ব্লগ থেকে টাকা ইনকাম করার সবচেয়ে সহজ এবং ভাল পদ্ধতি হল আপনার ব্লগের উপর Google Adsense এর বিজ্ঞাপন লাগানো এবং এর জন্য আপনাকে সর্বপ্রথম Google Adsense এর অ্যাপ্রুভাল নিতে হবে।

এবং অ্যাপ্রুভাল পাওয়ার পর গুগোল এর তরফ থেকে আপনার ব্লগে বিজ্ঞাপনও লাগানোর পার্মিশন দেওয়া হবে এবং গুগলের দেওয়া বিজ্ঞাপন আপনার ব্লগের উপর বিভিন্ন জায়গায় লাগিয়ে আপনি টাকা ইনকাম করা শুরু করতে পারেন।

Google Adsense কে প্রায় সমস্ত ব্লগার ব্যবহার করে।আপনি আপনার ব্লগ থেকে Google Adsense এর মাধ্যমে তত বেশি টাকা ইনকাম করতে পারবেন যত বেশি লোক আপনার ব্লগ পছন্দ করবে এবং আপনার ব্লগে ভিজিট করবে এক কথায় আপনার ব্লগ থেকে টাকা ইনকাম করার জন্য ব্লগে অনেক ট্রাফিক আসা খুবই জরুরী।


Blog Meaning Affiliate Marketing

সর্বপ্রথম Affiliate Marketing টা কি ওটা আপনাকে আগে জানতে হবে কারণ এটা বলা হয় যে Google Adsense মাধ্যমে আপনি যে টাকা আপনার ব্লগ থেকে ইনকাম করতে পারবেন তার থেকে কয়েক গুণ বেশি টাকা আপনি Affiliate Marketing এর মাধ্যমে ইনকাম করতে পারবেন এবং এই Affiliate Marketing কে ব্যবহার করে অনেক বড় বড় ব্লগার হাজার হাজার লাখ লাখ টাকা ইনকাম করছে।

বিজ্ঞাপন লাগিয়ে টাকা ইনকাম করার জন্য অনেক কম মাধ্যম রয়েছে যার মধ্যে Google Adsense কে সব থেকে ভালো মাধ্যম হিসেবে ধরা হয় কিন্তু Affiliate Marketing এর জন্য আপনারা হাজার হাজার মাধ্যম পেয়ে যাবেন।

যার মাধ্যমে আপনি আপনার ব্লগ অনুযায়ী বা আলাদা আলাদা প্রোডাক্ট আপনার ব্লগের মাধ্যমে বিক্রি করতে পারবেন এবং ভালো পরিমাণের টাকা বাড়িতে বসে ইনকাম করতে পারবেন এইজন্য আজই শিখুন ব্লগ কি এবং ব্লগিং কিভাবে করে।


Blog Meaning Digital Marketing

বন্ধুরা আজকের যুগ হল ইন্টারনেটের যুগ আর এই ইন্টারনেটের যুগে ডিজিটাল মার্কেটিং কি সেটা নিশ্চয়ই আশাকরি আপনারা জানেন আর এই Digital Marketing এর জন্য আপনার কাছে একটা ব্লগ বা ওয়েবসাইট থাকা জরুরি এবং আপনি যদি একটা সফল ব্লগ বানিয়ে ফেলতে পারেন তাহলে এই ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে আপনি অনেক টাকা আপনার এই ব্লগ কে ব্যবহার করে ইনকাম করতে পারবেন।

কারণ ডিজিটাল মার্কেটিং এর থেকে টাকা ইনকাম করার অনেক পদ্ধতি রয়েছে এবং এটা আপনার উপর নির্ভর করবে আপনি ডিজিটাল মার্কেটিং এর থেকে আপনার ব্লগকে ইউজ করে কতটা টাকা ইনকাম করতে পারবেন

যেভাবে অনেকেই আছে যারা নিজের ওয়েবসাইট বা ব্লগ এর সফলতা কে মানুষের কাছে তুলে ধরে নিজের একটা কোর্স বানিয়ে ফেলেছে এবং ওটা কে নিজের ব্লগের মাধ্যমে বিক্রি করে অনেক টাকা ইনকাম করছে এভাবে অনেক পদ্ধতি রয়েছে যেগুলো ব্যবহার করে আপনারা অনেক টাকা ইনকাম করতে পারবেন।


Blog Meaning Sponsored Post Article

যখন আপনার ব্লগ অনেকটা ফেমাস হয়ে যাবে যখন আপনার ব্লগে হাজার হাজার লাখ লাখ লোক ভিজিট করবে তখন আপনার ব্লগের ট্রাফিক দেখে অনেক কোম্পানি তাদের প্রডাক্ট বা সার্ভিস কে আপনার ব্লগের মাধ্যমে প্রমোট করার জন্য বা তাদের সার্ভিস বা প্রোডাক্ট সম্বন্ধে কিছু পোষ্ট লিখার জন্য অনেক টাকার অফার করে যেটাকে Sponsored Post বলে এবং এইভাবে আপনি অনেক টাকা আপনার ব্লগ থেকে ইনকাম করতে পারেন।

বন্ধুরা বাংলা ব্লগে এই ধরনের অফার পাওয়াটা একটু মুশকিল হয় কিন্তু আপনি যদি একটা English Blog বানিয়ে কাজ করেন তাহলে অনেক কোম্পানির নিজেই আপনার সাথে যোগাযোগ করবে তাদের প্রোডাক্ট ও সার্ভিস সম্বন্ধে কিছু আর্টিকেল লেখার জন্য এবং এই ভাবেই আপনি একটা ব্লগ বানিয়ে অনেক টাকা ইনকাম করতে পারেন।


Blog Meaning Reffer & Earn Program

বন্ধুরা আজকালকার দিনে প্রত্যেকটা কোম্পানি তাদের কোন প্রোডাক্ট বা সার্ভিস বিক্রি করার জন্য Reffer and Earn প্রোগ্রামটা ব্যবহার করে বিশেষ করে টাকা ইনকাম করার যে সমস্ত অ্যাপস রয়েছে ঐ সমস্ত অ্যাপস এর ক্ষেত্রে এই Reffer and Earn প্রোগ্রামটা বেশি লক্ষ্য করা যায় যেখানে আপনি যদি কোন অ্যাপ আপনার বন্ধুকে রেফার করেন এবং আপনার বন্ধু যদি ওই অ্যাপটা ইনস্টল করে তখন আপনি এবং আপনার বন্ধু কিছু টাকা ওই অ্যাপস কোম্পানির থেকে পান।

এইভাবে আজকালকার বাজারে এরকম হাজার হাজার এ্যাপস রয়েছে যে অ্যাপস গুলো সম্বন্ধে আপনি আপনার ব্লগে কিছু কন্টেন্ট লিখে মানুষকে এই অ্যাপস গুলোর সম্বন্ধে কিছু তথ্য প্রদান করার সাথে সাথে আপনি ওই সমস্ত অ্যাপস এর Refferal Link শেয়ার করে অনেক টাকা ইনকাম করতে পারেন।

কারণ এই অ্যাপস গুলো সম্বন্ধে গুগলের সার্চ ইঞ্জিনে প্রায় সার্চ করা হয়ে থাকে এজন্য আপনি যদি অ্যাপস গুলো সম্বন্ধে আপনার ব্লগে কিছু কনটেন্ট লিখেন তাহলে আপনার ব্লগে ট্রাফিকও পেয়ে যাবেন সঙ্গে Google Adsense এর মাধ্যমে এবং Refferal Link এর মাধ্যমে আপনি অনেক টাকা ইনকামও করতে পারবেন।



Blog এবং Website এর মধ্যে পার্থক্য কি? Difference Between Blog and Website


বন্ধুরা কিছু মানুষের মনে এই প্রশ্নটা আসা স্বাভাবিক যে ব্লগ এবং ওয়েবসাইটের মধ্যে পার্থক্য কি তাই বন্ধুরা আজকে আমি এই পোস্টের মাধ্যমে আপনাদের কে কিছু পয়েন্ট বলছি যে পয়েন্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন যে ব্লগ এবং ওয়েবসাইটের এর মধ্যে পার্থক্য কি।

ব্লগ সাধারণত একজন ব্যক্তির দ্বারা পরিচালনা করা হয় যেখানে ওয়েবসাইটকে পরিচালনা করার জন্য অনেক লোক বা কোন কোম্পানির দ্বারা পরিচালনা করা হয়ে থাকে।

ব্লগে কিছু সময় অন্তর অন্তর নতুন নতুন আর্টিকেল বা পোস্ট লিখতে হয় কিন্তু ওয়েবসাইটের ক্ষেত্রে এটা প্রয়োজন হয় না।

ব্লগের মাধ্যমে কোনো বিষয়ের ওপর তথ্য প্রদান করা হয় কিন্তু একটা ওয়েবসাইট এর মাধ্যমে কোনো প্রোডাক্ট বা সার্ভিস বিক্রি করা হয়।

ব্লগের মাধ্যমে কমেন্ট সেকশনে বিভিন্ন ধরনের প্রশ্ন হয় এবং তাদের উত্তর দেওয়া হয় কিন্তু ওয়েবসাইটের ক্ষেত্রে এমন কোন প্রয়োজন নেই।

ব্লগে বিভিন্ন ধরনের পোস্ট এর নতুন নতুন তথ্য আপডেট করা হয় কিন্তু ওয়েবসাইটের ক্ষেত্রে কেবল মাত্র বিজনেস রিলেটেড কোন সার্ভিস বা প্রডাক্ট এর তথ্যের আপডেট করা হয়।


ব্লগ বানানোর সুবিধা Advantage for Making Blog

ব্লগ বানিয়ে ব্লগিং করার সুবিধা কি সেটা আপনি ভাবতেও পারবেন না কারণ ব্লগ এর উপর কাজ করার জন্য আপনাকে কেউ অর্ডার করবে না আপনার নিজের যখন ইচ্ছে হবে কাজ করবেন যখন ইচ্ছে হবে না কাজ করবেন না এক কথায় বলতে পারেন আপনি নিজেই হলেন নিজের বস এবং এটাই হল ব্লগ বানানোর সবচেয়ে বড় সুবিধা।

কারণ এই কাজ আপনি অনলাইনে ঘরে বসে করতে পারবেন  এর জন্য আপনাকে কোন অফিসে যাওয়ার প্রয়োজন হবে না। আপনাকে একটা প্রফেশনাল ব্লক বানানোর জন্য একটা ডোমেইন নেম এবং একটা ওয়েব হোস্টিং ক্রয় করতে হবে যার মূল্য আপনার বিজনেসের জন্য অফিসের ভাড়ার তুলনায় অনেক কম হয়।

ব্লগ থেকে আপনি কেবল হাজার হাজার লাখ লাখ টাকা ইনকাম করবেন শুধু এটা না আপনি ব্লগের মাধ্যমে অনেকটা ফেমাসও হয়ে উঠতে পারেন এরমকম অনেকে রয়েছে যারা এই ব্লগের মাধ্যমে অনেকটা পপুলার হয়ে উঠেছে এবং এইভাবে আপনি মানুষকে সাহায্য করার সাথে সাথে অনেক টাকা ইনকাম করার একটা ভালো সুযোগ এই ব্লগের মাধ্যমে পেয়ে যাবেন তাই ব্লগ হল সবচেয়ে ভালো কাজ।


ব্লগ সম্পর্কিত কিছু প্রশ্ন এবং উত্তর


Q- বাংলা ভাষায় আমি কি ব্লক বানাতে পারি?

অবশ্যই আপনি ইংলিশে মতন বাংলা ভাষায় একটি ব্লগ তৈরি করে পারেন কারণ দিনকে দিন বাংলা ভাষায় কিছু জানতে চাওয়া মানুষের সংখ্যা বাড়তে চলেছে হয়তো এখন একটু কম রয়েছে কিন্তু ভবিষ্যতে এর সংখ্যা আরও বাড়তে পারে বলে আমার মনে হয় তাই নিজের একটা বাংলা ব্লগ তৈরি করে Best Bengali Blog লিস্টে আপনি সংযোগ হতে পারেন।


Q- Bengali vs English কোন ভাষায় ব্লগ বানাবো?

আমার মনে হয় আজকের দিনে ইংলিশ ব্লগে কম্পিটিশন অনেক বেশি বাংলা ভাষায় কম্পিটিশন কম তাই নিজে যেহেতু বাংলা জানেন তাই বাংলা ভাষায় ব্লগিং করার মনে হয় ঠিক হবে কারণ দিনকে দিন বাংলা ভাষায় কিছু জানারও লোক সংখ্যা বাড়তে চলেছে।


Q- ব্লগ থেকে কত টাকা ইনকাম করতে পারবো?

ব্লগ থেকে টাকা ইনকাম করার নির্দিষ্ট কোনো সীমা নেই আপনি এখান থেকে যত খুশি টাকা ইনকাম করতে পারবেন তবে সেটা নির্ভর করবে আপনার ব্লগে আসা ট্রাফিকের ওপর কারণ Google Adsense এর মাধ্যমে টাকা ইনকাম করার জন্য ট্রাফিক যত বেশি হবে আপনার ইনকাম তত বেশি হবে তাই সবকিছু নির্ভর করবে আপনার ব্লগে আসা ট্রাফিকের উপর।


Q- ব্লগ কে বানাতে পারবে?

ব্লগ যে কেউ বানাতে পারে তবে ওই ব্যক্তির যেন ইন্টারনেটের সাথে সাথে বেসিক কম্পিউটার নলেজ একটু থাকে কিন্তু ব্লক চালানোর জন্য আপনাকে ব্লগে নতুন নতুন আর্টিকেল কি রকম লিখতে হয় সেটা জানতে হবে।


Q- ব্লগ থেকে টাকা ইনকাম করার কত পদ্ধতি রয়েছে?

ব্লগ থেকে টাকা ইনকাম করার অনেক পদ্ধতি যেগুলো আমি আপনাদেরকে উপরে বলেছি আপনারা ওই সমস্ত পদ্ধতি অবলম্বন করে খুব সহজে ব্লগ থেকে হাজার হাজার লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন বাড়িতে বসে।


Q-ব্লগ কেনো বানাবো?

ব্লগ বানিয়ে আপনি টাকা ইনকাম করার সাথে সাথে ইন্টারনেটের দুনিয়ায় ফেমাস হতে পারবেন এবং টাকা ইনকাম করার সাথে সাথে মানুষকে সঠিক তথ্য প্রদান করে মানুষকে অনেক হেল্প করতে পারবেন।


Q- ব্লগ কোন বিষয়ের উপর বানাবো?

ব্লগ আপনি যেকোন বিষয়ের ওপর বানাতে পারেন কিন্তু আপনাকে সফল ব্লগার তৈরি হতে গেলে ওই বিষয়ের ওপর ব্লগ বানাতে হবে যে বিষয়ের উপর আপনার সঠিক জ্ঞান ধারণা রয়েছে এবং ওটা আপনির লাইফটাইম করতে পারবেন।


তাহলে বন্ধুরা আশা করব আপনারা সমস্ত বিষয়টি বুঝে গেছেন যেমন ব্লগ মিনিং কি এবং ব্লগিং কিভাবে করে এবং সঙ্গে ব্লগ থেকে টাকা ইনকাম করার কোন  কোন পদ্ধতি রয়েছে।


বন্ধুরা আশা করব আপনারা ব্লগ মানে কি এবং ব্লগার মানে কি আর্টিকেলটি পড়ে সমস্ত ধরনের প্রশ্নের উত্তর পেয়ে গেছেন এবং যদি আপনাদের আমার এই আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার ওই বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করুন যারা অনলাইন টাকা ইনকাম করার ব্যাপারে আগ্রহী প্রকাশ করে

এবং আপনাদের যদি কোনো প্রশ্ন আরো মনে জেগে থাকে যদি মনে করেন আপনারা এই আর্টিকেল থেকে সঠিক উত্তরটা পাননি তাহলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন আমি আপনাদেরকে উত্তর দেওয়ার চেষ্টা করব।

এটাও পড়ুন:


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

  1. আমার সাইটটিতে গুগল থেকে ভিজিটর পাচ্ছি না ইউনিক পোস্ট করার পরেও সাইননএকটু দেখে বলতেন কি করতে হবে সাইট www.spacenewz.xyz

    উত্তরমুছুন