Ticker

6/recent/ticker-posts

ফ্লাইট মোডে কিভাবে ইন্টারনেট ব্যবহার করব? Use Internet With Flight Mode

ফ্লাইট মোডে কিভাবে ইন্টারনেট ব্যবহার করব?Use Internet With Flight Mode:

নমস্কার বন্ধুরা আমাদের সকলকে নতুন এই পোস্টে স্বাগত জানাই। বন্ধুরা আমরা ইন্টারনেট ডাটা অন করে বিভিন্ন ধরনের অনলাইন গেম খেলি, যেমন ধরুন ফ্রী ফায়ার, পাবজি, এসমস্ত গেমগুলো। তখন যদি কেউ ফোন করে বারবার ডিস্টার্ব করে তখন আমরা ক্রুদ্ধ হই। তখন আমাদের ইচ্ছে করে যে ইন্টারনেট টা অন থাকে অথচ কেউ কল করতে পারবে না এরকম একটা কি সিস্টেম চালু করা যায় না।


বন্ধুরা আপনারাও যদি এইটা ভাবছেন তাহলে আজকে এই পোস্টটি আপনার জন্য খুব হেল্পফুল।

বন্ধুরা আপনারা এই ফ্লাইট মোড (Flight mode) ফিচারটির মাধ্যমে খুব সহজে ইন্টার্নেট অন থাকা অবস্থায় গেম খেলতে পারবেন এবং আপনাকেও কেউ ফোন করতে পারবে না এবং আপনিও কোথাও ফোন করতে পারবেন না।

আর তাই বন্ধুরা আজকে আমরা এই ফ্লাইট মোডে কিভাবে ইন্টারনেট ব্যবহার করব? পোস্টটি নিয়ে চলে এসেছি, যাতে করে আমাদের প্রবলেমটা সলভ করতে পারি।

তাহলে বন্ধুরা চলুন বেশি দেরি না করে আমরা আগে জেনে নেই যে,


ফ্লাইট মোড (Flight mode) সিস্টেম টা কি এবং কিভাবে কাজ করে?

ফ্লাইট মোড সিস্টেম হল মোবাইলের একটি বৈশিষ্ট্য যা আপনার মোবাইলের সঙ্গে যোগাযোগ পুরোপুরি বন্ধ করে দেয় অর্থাৎ আপনি যদি এই সেটিংস টি চালু করেন তাহলে কিন্তু আপনার মোবাইলে কারুর কল আসবে না এবং আপনিও কাউকে কল করতে পারবেন না এবং এই ফ্লাইট মোড সিস্টেম টি বন্ধ করা না পর্যন্ত মোবাইলে কোন সিগন্যাল থাকবে না।

বন্ধুরা ফ্লাইট মোড অনেক নামে পরিচিত যেমন ধরুন এয়ারপ্লেন মোড (Aroplane mode) অফলাইন মোড,এবং এই ফিচারটি খুব আশ্চর্যজনক। এর মাধ্যমে আপনার আপনার মোবাইল বা ল্যাপটপের ব্যাটারি অনেক সেভ করতে পারবেন কারণ নেটওয়ার্ক সিগন্যাল এর সন্ধান এর জন্য প্রচুর পরিমাণে ব্যাটারি খরচ হয় এবং আপনার মোবাইল বা ল্যাপটপ তাড়াতাড়ি গরম হয় সুতরাং আপনি যদি কোথাও বেড়াতে গেছেন বা কোথাও গেছেন তো সেখানে যদি নেটওয়ার্ক না থাকে তাহলে আপনাকে অবশ্যই ফ্লাইট মোড অপশনটি চালু করে রাখতে হবে কারণ আপনার নেটওয়ার্ক সন্ধানের জন্য খুব তাড়াতাড়ি মোবাইল বা ল্যাপটপের ব্যাটারি শেষ হবে।

এবার বন্ধুরা চলুন আমরা আসল কথায় আসি,


ফ্লাইট মোডে ইন্টারনেট ব্যবহার করবো কিভাবে?

স্টেপ ১:-সর্বপ্রথম বন্ধুরা আপনার যেই সিম থেকে ইন্টারনেট প্যাক অ্যাক্টিভ রয়েছে ঐ সিমের ইন্টারনেট ডাটা অন করুন এবং এর পরে আপনার ফোনের ফ্লাইট মোড সিস্টেম টি রয়েছে ওটাকে চালু করুন।


স্টেপ ২:-এরপর বন্ধুরা আপনার মোবাইলের ডায়াল প্যাড টি ওপেন করুন এবং *#*#4636#*#* ডায়াল করুন।

এরপরে কোডটি ডায়াল করার সাথে সাথে আপনার মোবাইলে একটা নতুন পেজ ওপেন হবে যেখানে আপনারা তিনটা অপশন দেখতে পাবেন।


স্টেপ ৩:- এর পরে আপনার সিমটি যদি এক নম্বর স্লোটে থাকে তাহলে এক নম্বর অপশন এবং দ্বিতীয় নম্বর স্লোটে থাকলে দ্বিতীয় নম্বর অপশনটি সিলেক্ট করবেন।


স্টেপ ৪:- যে কোন একটা অপশন সিলেক্ট করার পরে আপনারা অনেকগুলো অপশনের লিস্ট পাবেন এবং নিচের দিকে স্লাইড চলে যাওয়ার পরে দেখতে পাবেন রেডিও পাওয়ার (Mobile Radio Power) বলে একটা অপশন রয়েছে সেখানে একটা বাটন অফ করা রয়েছে, আপনারা কি করবেন বাটনটি অন করে দিবেন।


এবং এর পরে কিন্তু আমাদেরকে আর কিছু করতে হবে না আপনারা সোজা ইউটিউব অথবা ফেসবুক বা অন্য কোন সোশ্যাল মিডিয়া বা যেকোনো জায়গায় আপনারা ইন্টারনেট ইউজ করে সবকিছু ব্যবহার করতে পারবেন এর জন্য আপনাকে কিন্তু ফ্লাইট মোড সিস্টেম টি অফ করতে হবে না।

এবং এভাবে আপনারা উপরের বলা সমস্ত স্টেপ গুলো ফলো করে খুব সহজে ফ্লাইট মোডে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন এবং আপনি আপনার বন্ধু বান্ধবদের চমক দিতে পারবেন এবং তাদেরকে অবাক করে দিতে পারবেন।

এবং আপনার যে সমস্যা যেমন Free Fire খেলতে খেলতে যেন কল না আসে বা Pubg খেলতে খেলতে যেন কল না আসে, আপনাকে যাতে কেউ ডিস্টার্ব না করে এই সমস্ত সমস্যার সমাধান কিন্তু আপনারা খুব সহজেই করতে পারবেন।

তাহলে বন্ধুরা যদি আপনাদের এই পোস্টটি পড়ে যদি হেল্পফুল বলে মনে হয় তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার এই সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারাও জানতে চায় ফ্লাইট মোডে কিভাবে ইন্টারনেট ব্যবহার করব?

বন্ধুরা এখানে আমার আজকের এই পোষ্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:

  1. গেম ডাউনলোড না করেও খেলব কিভাবে?
  2. ফেসবুক স্টরি ডাউনলোড করব কিভাবে?
  3. ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?
  4. ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করব কিভাবে?
  5. ফেসবুক ফলোয়ার অপশন চালু করব কিভাবে ফলোয়ার অপশন চালু করার নিয়ম?
  6. ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড করব কিভাবে মোবাইলে?
  7. মোবাইলে পিডিএফ ফাইল এডিট করবো কিভাবে?
  8. ফেসবুকে জন্ম তারিখ পরিবর্তন করবেন কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ