Ticker

6/recent/ticker-posts

ফেসবুক প্রোফাইল টাইপ পেজ ডিলিট করবো কিভাবে? How to Delete Facebook Profile Type Page?

ফেসবুক প্রোফাইল টাইপ পেজ ডিলিট করবো কিভাবে? How to Delete Facebook Profile Type Page?

বন্ধুরা আপনাদের একটা ফেসবুক পেজ রয়েছে কিন্তু সেটা ফেসবুক প্রোফাইল টাইপ পেজ।

আর আপনি ফেসবুক পেজ কিভাবে ডিলিট করতে হয় জানলেও এটা জানেন না যে ফেসবুক প্রোফাইল টাইপ পেজ কিভাবে ডিলিট করতে হয়।আর তাই আজকের আর্টিকেলে আমি আপনাদেরকে সেটা বলতে চলেছি।

Facebook Profile Type Page Delete 

তাই রিকোয়েস্ট করব আজকের এই আর্টিকেলটা একদম মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য এবং ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করার জন্য।

বন্ধুরা ফেসবুকের নতুন আপডেট আসার পরে অনেক ক্লাসিক পেজও কিন্তু প্রোফাইল টাইপ পেজে কনভার্ট হয়ে গেছে।

এছাড়া বর্তমানে কেউ যদি নতুন ফেসবুক পেজ খুলে তাহলেও কিন্তু অটোমেটিক ভাবে সেটাও প্রোফাইল টাইপ পেজে কনভার্ট হয়ে যাচ্ছে।

আর আপনি সেই প্রোফাইল টাইপ পেজটি ডিলিট করতে চাইছেন আর সেটা করার জন্য আপনাদেরকে কিন্তু নিচের বলা কিছু স্টেপ ফলো করতে হবে

  • সর্বপ্রথম আপনি যেই প্রোফাইল টাইপ পেজটি ডিলিট করতে চাইছেন ঐ পেজটি বের করবেন পেজ আইকনে ক্লিক করে।
  • এর পর প্রোফাইল টাইপ পেজের নিচে Switch Now নামে একটা অপশনটা থাকে ওখানে ক্লিক করতে হবে।
  • ওখানে ক্লিক করলে কিন্তু আপনার প্রোফাইল টাইপ পেজটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে আলাদাভাবে ওপেন হয়ে যাবে।
  • ওপেন করার পরে কর্নারে থ্রি লাইনে ক্লিক করবেন দেখবেন নিচে একটা সেটিংস আইকন রয়েছে ওখানে ক্লিক করবেন।
  • ক্লিক করার পরে নতুন একটা ইন্টারফেস পাবেন, সর্বপ্রথম একটা অপশন পাবেন Profile Settings, আপনারা ওই অপশনে ক্লিক করবেন।
  • ওখানে ক্লিক করার পরে কিছুটা নিচের দিকে যাবেন দেখবেন Page Access and Control নামে একটা অপশন রয়েছে, আপনারা ওখানে ক্লিক করবেন।
  • ওখানে ক্লিক করলেই কিন্তু আপনারা আবার একটা নতুন ইন্টারফেস পাবেন দেখবেন,যেখানে লেখা রয়েছে Deactivation and Deletion, আপনারা ওখানে ক্লিক করবেন।
  • ওখানে ক্লিক করলে আবার দুটো অপশন পাবেন একটা রয়েছে Deactivate Page এবং আরেকটা রয়েছে Delete Page
  • এখন আপনারা যদি আপনার ফেসবুক পেজটিকে টেম্পোরারি ভাবে বন্ধ করতে চাইছেন তাহলে Deactivate Page অপশনে ক্লিক করে Continue বাটনে ক্লিক করবেন, না হলে নিচের Delete Page অপশনে ক্লিক করে পার্মানেন্ট ডিলিট করার জন্য Continue বাটনে ক্লিক করতে পারেন।
  • পরের স্টেপে আপনি আপনার ফেসবুক প্রোফাইল টাইপ পেজটি কেন ডিলিট করতে চাইছেন তার কোন একটা কারণ সিলেক্ট করার কথা বলবে, আপনি চাইলে সিলেক্ট করতে পারেন না হলে নিচে থাকা Continue বাটনে ক্লিক করে পরের স্টেপে যেতে পারেন।
  • এরপরে আপনি যদি আপনার ফেসবুক পেজের ব্যাকআপ নিতে চান তাহলে কিছু ব্যাকআপ নেওয়ার অপশন পাবেন সেগুলোকে সিলেক্ট করে ব্যাকআপ নিতে পারেন না হলে নিচে থাকে Continue বাটনে ক্লিক করে পরের স্টেপে যেতে পারেন।
  • পরের স্টেপে এলেই কিন্তু আপনারা একদম আপনার ফেসবুক প্রোফাইল টাইপ পেজ ডিলিট করার ফাইনাল স্টেজে চলে আসবেন,যেখানে আপনাকে কিন্তু আপনার ফেসবুক অ্যাকাউন্ট এর পাসওয়ার্ড দেয়ার কথা বলবে।
  • এখন আপনি যদি ডিসিশন নিয়ে ফেলেছেন যে আপনার ফেসবুক প্রোফাইল টাইপ পেজটি ডিলিট করে ফেলবেন তাহলে আপনার ফেসবুক একাউন্টের পাসওয়ার্ডটা এন্ট্রি করে Continue বাটনে ক্লিক করলেই কিন্তু আপনার ফেসবুক প্রোফাইল টাইপ পেজটি পার্মানেন্টলি ডিলিট হয়ে যাবে

তাহলে বন্ধুরা আশাকরি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা খুব সহজে বুঝতে পেরেছেন কিভাবে ফেসবুকের প্রোফাইল টাইপ পেজ ডিলিট করতে হয়

বন্ধুরা যদি আপনাদের আজকের এই আর্টিকেলটি ভালো লেগে থাকে হেল্পফুল মনে হয় তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

এছাড়া এ বিষয়ে যদি একটা বিস্তারিত ভিডিও দেখতে চান তাহলে আমাদের ইউটিউব চ্যানেলে গিয়ে ভিজিট করতে পারেন এবং পারলে আমাদের ফেসবুক পেজটিও ভিজিট করতে পারেন।

বন্ধুরা তাহলে এখানেই আজকের মত এই ফেসবুক প্রোফাইল টাইপ পেজ ডিলিট করব কিভাবে আর্টিকেলটি শেষ হচ্ছে, দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে, ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলো পড়ুন:



Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ