Ticker

6/recent/ticker-posts

ফেসবুক প্রোফাইল টাইপ পেজকে ক্লাসিক পেজে কনভার্ট করব কিভাবে? How to Convert Facebook Profile Type Page to Classic Page?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে টেক ট্রিকস ক্যাটাগরির নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই। বন্ধুরা, আপনাদের একটা ফেসবুক ক্লাসিক পেজ ছিল আর ফেসবুকের নতুন আপডেট আসার পরে সেটাকে আপনি কনভার্ট করে ফেলেছেন প্রোফাইল টাইপ পেজে।

Profile Type Page to Classic Page 

এখন চাইছেন আবার পুনরায় ওই প্রোফাইল পেজটিকে ক্লাসিক পেজে কনভার্ট করতে (How to Convert Facebook Profile Type Page to Classic Page) আর সেটা কিভাবে করবেন আজকের এই আর্টিকেলে আমি আপনাদেরকে পুরো পদ্ধতিটা বলতে চলেছি।

তাই আপনাদেরকে রিকুয়েস্ট করব আজকের এই ফেসবুক প্রোফাইল টাইপ পেজকে ক্লাসিক পেজে কনভার্ট করব কিভাবে আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য এবং ভালো লাগলে বন্ধু-বান্ধবদের সাথে এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না।


বন্ধুরা আপনার ফেসবুকের প্রোফাইল টাইপ পেজটি ক্লাসিক পেজে কনভার্ট করার জন্য আপনাকে কিন্তু ক্রোম ব্রাউসারের সাহায্য নিতে হবে।

সর্বপ্রথম আপনি আপনার ক্রোম ব্রাউসারটি ওপেন করবেন এবং ওখানে আপনার ফেসবুক অ্যাকাউন্টটি লগইন করবেন।

লগইন করার পরে আপনাকে ক্রোম ব্রাউসারের ডেক্সটপ ভার্সন অন করতে হবে অর্থাৎ আপনার ফেসবুক অ্যাকাউন্টটি ডেস্কটপ ভার্সনে ক্রোম ব্রাউসারের মধ্যে ওপেন করতে হবে।

ওপেন করার পরে আপনি যেই পেজটিকে কনভার্ট করে ক্লাসিক পেজে নিয়ে যেতে চাইছেন ওই পেজটিকে ওপেন করবেন অর্থাৎ পেজটি ওপেন করার সময় Switch Now নামে একটা বটন পাবেন ওখানে ক্লিক করবেন।

ক্লিক করলে কিন্তু আপনার প্রোফাইল টাইপ পেজটি আলাদাভাবে ওপেন হয়ে যাবে এবং ওপেন হওয়ার পরে আপনারা পেজটির ডানদিকে একটা থ্রিডট দেখতে পারবেন যেটা আপনারা ছবিতে দেখতে পাচ্ছেন ওখানে ক্লিক করবেন।

দেখতে পাবেন অনেকগুলো অপশন রয়েছে এবং নিচের দিকে দেখতে পাবেন Switch to Classic Page নামে একটা অপশন রয়েছে।

আপনারা ওখানে ক্লিক করলে কিন্তু আপনাকে কিন্তু এটা ফাইনাল নোটিফিকেশন দিবে যেখানে দেখতে পাবেন লেখা রয়েছে যে, আপনি যদি আপনার এই প্রোফাইল টাইপ পেজটিকে ক্লাসিক পেজে কনভার্ট করেন তাহলে কিন্তু আপনার ওই পেজে আজ পর্যন্ত যতগুলো পোস্ট করেছেন সেগুলো কিন্তু ক্লাসিক পেজে আর থাকবে না অর্থাৎ সবকিছু কিন্তু ডিলিট হয়ে যাবে।

তাই বন্ধুরা আপনাদেরকে অবশ্যই বলব আপনারা যদি আপনার প্রোফাইল টাইপ পেজটিকে ক্লাসিক পেজে কনভার্ট করতে চান তাহলে এটা কিন্তু মাথায় রাখবেন যে আপনার সমস্ত পোস্টগুলো কিন্তু ডিলিট হয়ে যাবে

আর আপনি যদি ডিসিশন নিয়ে ফেলেছেন যে পেজটিকে ক্লাসিক পেজে কনভার্ট করবেন তাহলে পরের স্টেপে থাকা চেকবক্সে ক্লিক করে নিচে থাকা কন্টিনিউ বাটনে ক্লিক করলে কিন্তু আপনার প্রোফাইল টাইপ পেজটি ক্লাসিক পেজে কিছুক্ষণের মধ্যে কনভার্ট হয়ে যাবে।

তাহলে বন্ধুরা আশা করি আপনারা সহজে বুঝতে পেরে গেছেন কিভাবে আপনার ফেসবুকের প্রোফাইল টাইপ পেজটিকে ক্লাসিক পেজে কনভার্ট করতে হয়।

যদি আপনাদের এই পোস্টটি ভালো লাগে তাহলে অবশ্যই বন্ধুবান্ধবদের সাথে শেয়ার করবেন এবং এই টপিকে যদি একটা বিস্তারিত ভিডিও দেখতে চান তাহলে আমাদের ইউটিউব চ্যানেলে গিয়ে ভিজিট করতে পারেন ওখানে একটা বিস্তারিত ভিডিও রয়েছে এবং আমাদের ফেসবুক পেজ রয়েছে ওখানেও ভিজিট করতে পারেন এই ধরনের হেল্পফুল পোস্টের আপডেট পাওয়ার জন্য।

তাহলে বন্ধুরা এখানেই ফেসবুক প্রোফাইল টাইপ পেজকে কিভাবে ক্লাসিক পেজে কনভার্ট করতে হয় আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলোও পড়ুন:

ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে?

ফেসবুকে ফ্রেন্ড লিস্ট লুকিয়ে রাখবেন কিভাবে?

ফেসবুক ওয়াজ হিস্টোরি ডিলিট করবেন কিভাবে?

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কিভাবে ফিরে পাবেন?

মোবাইলকে টিভির রিমোট বানাবেন কিভাবে?

মোবাইলের অ্যাপস লুকিয়ে রাখবেন কিভাবে?


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ