Ticker

6/recent/ticker-posts

ডিলিট করা হোয়াটসঅ্যাপ মেসেজ দেখবো কিভাবে?

ডিলিট করা হোয়াটসঅ্যাপ মেসেজ দেখবো কিভাবে(How to see deleted messages from whatsapp):

বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই পোষ্টে স্বাগত জানাই। পূর্বের পোস্ট গুলোতে আমি আপনাদেরকে অনেক রকম হেল্পফুল পোস্ট এর আপডেট দিয়েছি তাই আজকেও আমি আপনাদের জন্য নতুন আরেকটি হেল্প ফুল পোস্ট নিয়ে চলে এসেছি যেখানে আপনারা জানতে পারবেন ডিলিট করা হোয়াটসঅ্যাপ মেসেজ দেখবো কিভাবে (how to see deleted messages from whatsapp)।


বন্ধুরা যতগুলো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে তার মধ্যে হোয়াটসঅ্যাপ খুব জনপ্রিয় আর এই হোয়াটসঅ্যাপ ব্যবহার করি না এমন কেউ নেই কিন্তু বন্ধুরা,

হোয়াটসঅ্যাপে যখন আমরা আমাদের গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ডের সাথে কথাবার্তা বলি মানে মেসেজ করি সে ক্ষেত্রে একটা সমস্যা লক্ষ্য করা যায় যে, হঠাৎই আমাদের বয়ফ্রেন্ড বা গার্লফ্রেন্ড কোন মেসেজ পাঠায়, আর ওটা আমরা দেখার আগেই ডিলিট করে ফেলে এবং তার ফলে কি হয় আমাদের মনের মধ্যে একটা কনফিউশন বা চিন্তা থেকে যায় যে, কি মেসেজটা আমাকে পাঠিয়েছিল যেটা আমি দেখার আগেই ডিলিট করে ফেলেছে। 

তখন আমাদের মনের মধ্যে এই আগ্রহ থাকে যে, আমার বয়ফ্রেন্ড বা গার্লফ্রেন্ড যে মেসেজটা পাঠিয়েছিল ওটা দেখব কিভাবে।

আর তাই আজকে আপনাদের এই সমস্যা সমাধান করার জন্য এই পোস্টটি নিয়ে চলে এসেছি যেখানে জানতে পারবেন আপনারা ডিলিট করা হোয়াটসঅ্যাপ মেসেজ দেখবো কিভাবে।

তাই আপনাদেরকে রিকুয়েস্ট করব এই পোস্টটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য এবং বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব এই পোস্টটি আপনাদের যদি ভালো বলে মনে হয় তাহলে বন্ধু-বান্ধবদের সাথে এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না।

তাহলে চলুন বন্ধুরা বেশি দেরি না করে জেনে নিই যে ডিলিট করা হোয়াটসঅ্যাপ মেসেজ দেখবো কিভাবে।

বন্ধুরা আপনারা হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজ দেখার জন্য দুটো পদ্ধতি রয়েছে ১. কোন এপ্লিকেশন ছাড়া এবং ২. অ্যাপ্লিকেশনের মাধ্যমে।

প্রথমে চলুন জেনে নেই কোন এপ্লিকেশন ছাড়া কিভাবে হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজ দেখবেন।

কোন এপ্লিকেশন ডাউনলোড না করে ও খুব সহজে জেনে নিতে পারেন যে আপনার গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ড কি মেসেজটা আপনাকে কে পাঠিয়েছিল এবং আপনি দেখার আগে ওটা ডিলিট করে দিয়েছে তবে তার জন্য বন্ধুরা আপনাদের মোবাইলে Notification Log থাকা জরুরি।

এবং এই Notification Log খুঁজে বের করার জন্য আপনাকে আপনার মোবাইলের স্ক্রিনের উপরে আংগুল প্রেস করে রাখতে হয় এবং প্রেস করার পরে দেখবেন Widget বলে একটা অপশন আপনার মোবাইলের স্ক্রিনে আসবে যেখানে টাচ করলে আপনারা অনেকগুলো Widget এর লিস্ট পাবেন এবং তার মধ্যে Setting Widget পাবেন। যেটাতে ক্লিক করে স্লাইড করলে কিন্তু ওটা আপনার মোবাইলের হোমস্ক্রিনে চলে আসবে এবং যখনই আপনাকে হোয়াটসঅ্যাপে কেউ মেসেজ পাঠাবে তার নোটিফিকেশন এই নোটিফিকেশন লগের মধ্যে সেভ হয়ে যাবে এবং কেউ মেসেজ ডিলিট করে দিলেও মেসেজটা যেহেতু প্রথমে এসেছিল সেহেতু মেসেজ টা ডিলিট করে খেলার পরেও সেভ হয়ে থাকবে এবং আপনারা গিয়ে ওটা চেক করে নিতে পারেন।

তবে বন্ধুরা আপনাদেরকে একটা কথা বলি এই Setting Widget কিন্তু সমস্ত ফোনে থাকে না কিছু কিছু ফোনে এই Setting Widget থাকে তাই আপনাদেরকে হোয়াটসঅ্যাপ ডিলিট মেসেজ দেখার জন্য দ্বিতীয় পদ্ধতি অবলম্বন করতে হবে।

 তাহলে চলুন বন্ধুরা আমরা জেনে নেই এই দ্বিতীয় পদ্ধতি অর্থাৎ অ্যাপ্লিকেশন ডাউনলোড করে কিভাবে হোয়াটসঅ্যাপ ডিলিট করা মেসেজ দেখবেন।

হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ কি ছিল দেখার জন্য আপনাকে প্লে স্টোরে থাকা Notisave নামের একটা ছোট্ট অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে যে এপ্লিকেশনের লিঙ্কটা আমি এখানে দিলাম।


এপ্লিকেশনটা ইন্সটল করে ওপেন করবেন এবং ওপেন করার সময় যা যা পারমিশন দেওয়ার সমস্ত এলাউ করে দিবেন এবং নোটিফিকেশন অ্যাকসেসের যে বাটন টা রয়েছে ওই বাটনটা আপনাদেরকে এনেবেল করতে হবে এবং কোন এপ্লিকেশন এর নোটিফিকেশন টা চেক করতে চাইছেন সেরকম একটা লিস্ট আসবে তার মধ্যে হোয়াটসঅ্যাপ কে সিলেক্ট করে নিতে হবে এবং হোয়াটসঅ্যাপের পাশের বাটনটা এনাবেল করে দিতে হবে এরপরে আপনাকে আর কিছু করতে হবে না এর পরে যখনই আপনার বন্ধু-বান্ধব বা গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ড আপনাকে হোয়াটসঅ্যাপে কোন মেসেজ পাঠাবে এবং আপনি ওটা না দেখার আগে ডিলিট করে ফেলবে তখন কিন্তু আপনাকে আর চিন্তা করতে হবে না যে হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজ টা কি ছিল যেটা আমি দেখতে পাইনি ডিলিট করে দিয়েছে।


তার জন্য আপনারা সোজা আপনার মোবাইলের নোটিফিকেশন বারে যাবেন দেখবেন একটা নোটিফিকেশন এই Notisave অ্যাপ্লিকেশনের মাধ্যমে চলে আসবে এবং নোটিফিকেশন এ ক্লিক করলেই কিন্তু আপনারা দেখতে পারবেন যে আপনার বয়ফ্রেন্ড বা গার্লফ্রেন্ড কি মেসেজটা সেন্ড করেছিল সেটা আপনারা দেখার আগে ডিলিট করে ফেলেছিল।

বন্ধুরা এই অ্যাপ্লিকেশনের কাজ হলো নোটিফিকেশন সেভ করে রাখা। শুধু হোয়াটসঅ্যাপ কেন আপনারা যে সমস্ত অ্যাপ্লিকেশন অ্যাক্সেস করার জন্য এলাও করবেন সমস্ত অ্যাপ্লিকেশন এর নোটিফিকেশন কিন্তু এই অ্যাপ্লিকেশন টা সেভ করে রাখবে এবং আপনারা যখন গিয়ে চেক করবেন যে কোন এপ্লিকেশন থেকে কি নোটিফিকেশন বা মেসেজ এসেছিল সবকিছু ডিটেলস আপনারা নোটিফিকেশন বার টানলে জানতে পারবেন।

তাহলে বন্ধুরা আশাকরি আমি আজকে আপনাদেরকে পুরো বিস্তারিত ভাবে বোঝাতে পেরেছি যে কিভাবে আপনারা হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ দেখবেন।

এছাড়া বন্ধুরা আরো বিস্তারিত ভাবে ভালোভাবে জানার জন্য আমাদের ইউটিউব চ্যানেলের লিংক এখানে দিলাম গিয়ে ভিজিট করতে পারেন।



বন্ধুরা এখানেই আমার এই পোস্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্প ফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলো পড়ুন:

ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?

ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করে কিভাবে?

মোবাইল থেকে ডিলিট হওয়া ছবি বা ডকুমেন্ট ফিরে পাব কিভাবে?

ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে? ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় কি?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ