Ticker

6/recent/ticker-posts

ফেসবুকে ফলোয়ার অপশন কিভাবে চালু করে?ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম কি?

ফেসবুক ফলো বাটন অ্যাড করবো কিভাবে?How to add follow button on facebook 2022?

বন্ধুরা আজকে আমরা এই ব্লগের মাধ্যমে ফেসবুকে ফলোয়ার অপশন কিভাবে চালু করে বা ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম কি সেটা পুরো বিস্তারিত ভাবে জানবো।

তাই বন্ধুরা আপনাদেরকে রিকুয়েস্ট করবো ফেসবুকে ফলোয়ার অপশন কিভাবে চালু করে বা ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম কি ব্লগ টি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য, কারণ এই ব্লগের মাধ্যমে আমি পুরো Step by Step প্রসেস টা দেখাবো কিভাবে আপনি আপনার ফেসবুক ফলোয়ার অপশন বা ফেসবুকে ফলো বাটন একটিভ করবেন।

তবে তার আগে বন্ধুরা আপনাদের জেনে নেওয়া উচিত


ফেসবুক ফলোয়ার কি?

বন্ধুরা ফেসবুকে আপনারা আমার বন্ধু হবেন না ফেসবুক ফলোয়ার হবেন।
এখন আসি ফেসবুক বন্ধু হলে কি হবে এবং ফেসবুক ফলোয়ার হলে কি হবে।

বন্ধুরা ফেসবুক বন্ধু হলে আপনারা আমার ফেসবুকে পোস্ট করা যাবতীয় পোস্ট যেমন ধরুন কোন ফটো, ভিডিও,সবকিছু আপনারা দেখতে পাবেন এবং আমিও আপনারদের পোস্ট করা সবকিছু দেখতে পারবো, লাইক করতে পারবো, কমেন্ট করতে পারব, শেয়ার করতে পারবো, আপনারাও আমার পোষ্টে লাইক করতে পারবেন কমেন্ট করতে পারবেন এবং শেয়ার করতে পারবেন।

কিন্তু আপনারা যদি আমার ফেসবুক ফলোয়ার হন তাহলে আমার পোস্ট করা যাবতীয় ফটো ভিডিও সবকিছু আপনারা দেখতে পারবেন কিন্তু আমি আপনাদের পোস্ট করা কোন কিছু ফটো ভিডিও দেখতে পাবো না এবং আপনারা চাইলে আমার সাথে মেসেজ করে কথাও বলতে পারবেন না।

আপনারা কেবলমাত্র আমার পোস্টগুলোতে লাইক কমেন্ট শেয়ার করতে পারবেন।

আর এই জন্যই প্রায় বেশিরভাগ সেলিব্রিটি মানুষেরা তাদের ফেসবুক ফলোয়ার অপশন চালু করে রাখে তাদের পোস্ট গুলোতে লাইক কমেন্ট শেয়ার বৃদ্ধি করার জন্য।

কিন্তু এখনকার দিনে শুধু সেলিব্রিটি মানুষেরা নয় প্রায় বেশিরভাগ মানুষই তাদের ফলোয়ার অপশন চালু করে রাখে।


তাহলে বন্ধুরা আশা করি আপনারা বুঝতে পেরেছেন যে ফেসবুকে ফলোয়ার কি বা ফেসবুক ফলোয়ার অপশন চালু করলে কি সুবিধা হয়।

বন্ধুরা এবার আসল কথায় আসি জেনে নেই ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম কি।

বন্ধুরা আপনাদের বয়স যদি 18+ হয় তাহলে আপনারা খুব সহজে আপনাদের ফেসবুক প্রোফাইলে ফেসবুক ফলোয়ার অপশন চালু করে নিতে পারেন।

তাহলে চলুন বন্ধুরা জেনে নেই

ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম কি?

বন্ধুরা অনেক সময় অনেকের ফেসবুক প্রোফাইল চেক করতে গিয়ে আমরা দেখি তাদের প্রোফাইলে Add Friend না থেকে Follow অপশন টা দেখাচ্ছে আবার অনেকের প্রোফাইলে Follow অপশন না থেকে Add Friend দেখাচ্ছে।
বন্ধুরা আপনিও আপনার প্রোফাইলে কি বাটন শো করছে সেটা খুব সহজে চেক করে নিতে পারেন।মানে আপনার বন্ধুরা যখন আপনার প্রোফাইল চেক করে তখন আপনার প্রোফাইলে Add Friend দেখায় না Follow অপশন দেখায় সেটা খুব সহজে আপনি চেক করে নিতে পারেন।
তার জন্য আপনাকে আপনার প্রোফাইলে যেতে হবে এবং প্রোফাইলে গিয়ে দেখবেন আপনার প্রোফাইল পিকচারের নিচের দিকে ডানদিকে থ্রী ডট আছে আপনাকে ঐ থ্রী ডট এ ক্লিক করতে হবে এবং ক্লিক করার পরে আপনার কাছে অনেকগুলো অপশন এর লিস্ট চলে আসবে। এবং ওই অপশনের মধ্যে View As বলে একটা অপশন আছে ওই View As অপশন এ ক্লিক করার পর আপনার প্রোফাইলে Add Friend আছে কি Follow অপশন আছে খুব সহজে চেক করে নিতে পারবেন।
বন্ধুরা আশাকরি আপনার প্রোফাইলে Add Friend আছে আর ফেসবুক ফলোয়ার অপশন কিভাবে চালু করতে হয় বা ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম কি সেটা জানার জন্যই আশাকরি এই ব্লগে এসেছেন।
তো এখন চিন্তার বিষয় হল কিভাবে ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন।
তাহলে বন্ধুরা চলুন দেখে নেয়া যাক ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম কি 



Facebook follow button add korbo kivabe?

বন্ধুরা সর্বপ্রথম আপনাকে ফেসবুক অ্যাপ টা ওপেন করতে হবে এবং এরপর আপনাকে আপনার ফেসবুক প্রোফাইল টা ওপেন করতে হবে তারপরে আপনাকে ডান দিকে কর্নারে উপরের দিকে দেখতে পাবেন তিন লাইন ওই তিন লাইনে ক্লিক করতে হবে।
থ্রী লাইনে ক্লিক করার পর আপনি সেটিংস এর অনেকগুলো অপশন পেয়ে যাবেন এবং 


তার মধ্যে একদম নিচের দিকে দেখতে পাবেন Help & Settings বলে একটা অপশন আছে ওখানে ক্লিক করতে হবে।
এরপরে আপনার কাছে আবার একটা অপশন এর লিস্ট চলে আসবে এবং একদম উপরে Settings বলে একটা অপশন পেয়ে যাবেন ওখানে ক্লিক করতে হবে।

এরপর আবার কিছু অপশন এর লিস্ট চলে আসবে এবং তার মধ্যে আপনি নিচের দিকে Public Post বলে একটা অপশন দেখতে পাবেন আপনাকে ঐ Public Post এ ক্লিক করতে হবে।

এবং Public Post এ ক্লিক করার পরে আপনার কাছে আবার অনেকগুলো অপশন এর লিস্ট চলে আসবে এবং সেখানে দেখতে পাবেন অনেকগুলো অপশন Friend of Friend, Only Friend, Friend এরকম করে অপশন সিলেক্ট করা আছে।
আপনাকে কি করতে হবে যতগুলো অপশন আছে সব Public অপশন সিলেক্ট করে নিতে হবে।

এবং এটা করে নেওয়ার পর আপনাদের কে ব্যাকে ফিরে আসতে হবে এবং ব্যাকে ফিরে এসে আপনি ওই সেটিংস এর অপশন থেকে Privecy Settings বলে একটা অপশন পেয়ে যাবেন ওখানে ক্লিক করতে হবে।

ওখানে ক্লিক করার পর আপনার কাছে আবার একটা অপশন এর লিস্ট চলে আসবে এবং একদম নিচের দিকে একটা অপশন দেখতে পাবেন যেখানে লিখা আছে Who Can Send You Friend Request আপনারা ওই অপশন এ গিয়ে Friend of Friend অপশনটাকে চুস করে নিবেন

এবং এটা চুজ করে নেওয়ার পর আপনাদের সমস্ত সেটিংস পুরো কমপ্লিট হয়ে যাবে।
এবার আপনি আপনার প্রোফাইলে গিয়ে প্রোফাইল পিকচারের নিচে ডানদিকে থ্রী ডট দেখতে পাবেন। ওই থ্রী ডট এ ক্লিক করে View As এ ক্লিক করবেন।View As এ ক্লিক করে দেখবেন ওখানে আর Add Friend অপশন টা নেই ওখানে Follow অপশন টা চলে এসেছে।এইভাবে আপনি খুব সহজে আপনার ফেসবুক ফলোয়ার অপশন চালু করে নিতে পারবেন।

তাহলে বন্ধুরা, যদি আপনাদের ফেসবুকে ফলোয়ার অপশন কিভাবে চালু করে?ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম কি? ফেসবুক ফলোয়ার কি? ব্লগ টি পড়ে সমস্যার সমাধান হয়ে থাকে বা আমাদের এই ব্লগ টি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার ওই বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা জানতে চায় ফেসবুকে ফলোয়ার অপশন কিভাবে চালু করে?ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম কি?

 

এবং যদি আপনাদের মনে এই ব্লগ সম্বন্ধে আরো কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন আমি উত্তর দেওয়ার 100% চেষ্টা করব।
আপনারা চাইলে আমার ফেসবুক পেজে লাইক করতে পারেন আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন এই ধরনের হেল্প পোষ্টের আপডেট পাওয়ার জন্য।
বন্ধুরা এখানেই আমার ব্লগ টি শেষ করছি দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন ব্লগে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলো পড়ুন:



Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

8 মন্তব্যসমূহ

  1. আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার ফলো অফসন চালু হয়েছে কিন্ত আমি আমার প্রোফাইলে দেখতে পারথেছিনা বা অন্য কেও দেখতে পারতেছেনা তবে আমি view as অফসনে দিয়ে দেখতে পারি ফলো অফসন চালু হয়েছে,,,

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আমাদের ইউটিউব চ্যানেল BM tricks এ এই টপিকের উপর একটা ভিডিও রয়েছে গিয়ে দেখতে পারেন

      মুছুন
  2. আমাদের ওয়েবসাইটে আসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি ভবষ্যতেও আসবেন এই ধরনের হেল্পফুল পোষ্ট পাওয়ার জন্য

    উত্তরমুছুন
  3. অসংখ্য ধন্যবাদ আপনাকে 💝🙏

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনাকেও অসংখ্য ধন্যবাদ আশা করি এইভাবে পাশে থাকবেন 👍

      মুছুন
  4. ভাই আগে তো add friend সরাতে হবে কিভাবে পাবো ????

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. এই টপিকে আমাদের ইউটিউব চ্যানেলে একটা ভিডিও রয়েছে গিয়ে দেখে নাও
      👇👇👇
      https://youtube.com/channel/UCdCvtr37bfaLM4e5gRp_fJA

      মুছুন
  5. আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার ফলো অফসন চালু হয়েছে কিন্ত আমি আমার প্রোফাইলে দেখতে পারথেছিনা বা অন্য কেও দেখতে পারতেছেনা তবে আমি view as অফসনে দিয়ে দেখতে পারি ফলো অফসন চালু হয়েছে,,,

    উত্তরমুছুন