Ticker

6/recent/ticker-posts

ফেসবুক স্টার সেট আপ করবো কিভাবে? ফেসবুক স্টার থেকে টাকা ইনকাম করা যায় কিভাবে?

বন্ধুরা ফেসবুক কিন্তু রোজ নতুন নতুন আপডেট আনছে তার সাথে সাথে ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায়ও অনেকখানি বাড়িয়ে তুলছে। সেই উপায়গুলোর মধ্যে একটা নতুন উপায় হল ফেসবুক স্টার।

ফেসবুক স্টার কি? Facebook Star in Bengali 

প্রফেশনাল ফেসবুক একাউন্টে অথবা যেকোন ফেসবুক পেজে যখনই 1000 ফলোয়ার সম্পূর্ণ হবে তখনই সেই ফেসবুক একাউন্ট অথবা সেই ফেসবুক পেজে একটি নতুন অপশন চলে আসবে আর সেটার নাম হচ্ছে স্টার।

আর এই স্টারের মাধ্যমে তোমরা ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবে,তাই আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে বলবো কিভাবে ফেসবুক স্টার সেটআপ করতে হয় এবং ফেসবুক স্টার থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়।

তাই আপনাদেরকে রিকোয়েস্ট করব অবশ্যই আর্টিকেলটি একদম মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়বেন এবং ভালো লাগলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় এবং আপনার বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যাতে করে তারাও জানতে পারে ফেসবুক প্রোফাইলে বা পেজে স্টার সেটআপ করতে হয় কিভাবে বা ফেসবুক স্টার থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়।

How to Setup Facebook Star in 2023

বন্ধুরা আপনারা চাইলে কিন্তু ফেসবুক প্রোফাইলে এবং ফেসবুক পেজে একই রকম ভাবে স্টার সেটআপ করতে পারবেন বাট আজকের এই আর্টিকেলে আমি আপনাদেরকে ফেসবুক পেজে কিভাবে স্টার সেটআপ করতে হয় সেটা দেখাব

আপনারা এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন এবং আমার বলা স্টেপগুলো ফলো করবেন।

Facebook Star Setup Bangla 

সর্বপ্রথম আপনার ফেসবুক পেজটি প্রোফাইল থেকে Switch করে ওপেন করবেন তারপর কর্নারের থ্রি লাইনে ক্লিক করবেন।

ক্লিক করার পরে নিচের দিকে Professional Dashboard নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করবেন, ক্লিক করার পর আপনারা আবার অনেকগুলো অপশন পাবেন দেখবেন নিচের দিকে Monitization নামে একটা অপশন রয়েছে, আপনারা ওখানে ক্লিক করবেন।

ক্লিক করলেই কিন্তু আপনারা আবার অনেকগুলো অপশন পাবেন এবং তার মধ্যে Star অপশনটা পাবেন। এখন Star Setup করার জন্য তার পাশে থাকা Setup অপশনে আপনাদেরকে ক্লিক করতে হবে।

ক্লিক করার পরে নতুন একটা ইন্টারেস্ট পাবেন এবং নিচের দিকে Get Started নামে একটা বটন পাবেন, আপনারা ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পরে আবার নতুন একটা ইন্টারফেস ওপেন হবে যেখানে আপনাকে আপনার First Name, Middle Name, Last Name, Date of Birth, Country, সবকিছু ফিলাপ করতে হবে।

আপনারা কি করবেন আপনার ডকুমেন্টে যেরকম নাম জন্মতারিখ রয়েছে একেই ভাবে সব কিছু ফিলাপ করে নিয়ে নিচে থাকার Next বাটনে ক্লিক করবেন।

নেক্সট বাটনে ক্লিক করলেই পরের পেজে আবার দুটো অপশন পাবেন প্রথম অপশনে আপনার Country সিলেক্ট থাকবে এবং দ্বিতীয় অপশনে Business Type সিলেক্ট করার অপশন থাকবে।

ঐ অপশনে ক্লিক করলে অনেকগুলো অপশন পাবেন আপনারা কি করবেন Individual নামের সর্বপ্রথম অপশন টা সিলেক্ট করবেন, দিয়ে নেক্সট বাটনে ক্লিক করবেন।

নেক্সট বাটনে ক্লিক করলে নতুন একটা ইন্টারফেস ওপেন হবে যেখানে আপনার নামের ফাস্ট নেম লাস্ট নেম সবকিছু দেখাবে, ডেট অফ বার্থ দেখাবে এবং তারপর একটা অপশন রয়েছে যেটা হচ্ছে Primary Address, আপনারা কি করবেন আপনার যে এড্রেস রয়েছে ডকুমেন্টে ওটা ফিলাপ করে দিবেন এবং পরে যে অপশনগুলো রয়েছে যেমন City,Postal Code,State, Mobile Number,Emai ID,PAN Card Number সবকিছু দিবেন।

দেওয়ার পরে নিচে আবার একটা অপশন পাবেন GST নামে, আপনাদের যদি থাকে দিবেন না হলে দেয়ার দরকার নেই,এর পর নিচে থাকা Next বাটনে ক্লিক করবেন।

নেক্সট বাটনে ক্লিক করার পরে আবার একটা নতুন ইন্টারফেস ওপেন হবে যেখানে আপনাকে ব্যাংক ডিটেলস দিতে হবে অর্থাৎ আপনি স্টার থেকে যে টাকা ইনকাম করবেন সেই টাকাটা কিভাবে নিবেন তার তথ্য দিতে হবে।

তার জন্য আপনারা দুটো অপশন পাবেন একটা ব্যাংকের মাধ্যমে টাকা নিবেন নাকি, PayPal একাউন্টের মাধ্যমে টাকা নিবেন। আপনাদেরকে বলবো আপনারা Link Bank Account অপশনটা সিলেক্ট করবেন।

ব্যাংকিং অপশন সিলেক্ট করার পরে আবার অনেকগুলো অপশন পাবেন সর্বপ্রথম আপনার ব্যাংকটি কোন দেশে রয়েছে অর্থাৎ কান্ট্রি সিলেক্ট করার অপশন পাবেন, আপনি যদি ইন্ডিয়ার হয়ে থাকেন India সিলেক্ট করবেন না হলে বাংলাদেশের হয়ে থাকলে Bangladesh সিলেক্ট করবেন।

এরপরে আপনার ব্যাংক একাউন্টে কি নাম রয়েছে অর্থাৎ একাউন্ট হোল্ডারের নামটা দিতে হবে, পরের অপশনে আপনাকে ব্যাংকের Swift Code দিতে হবে।

সুইফট কোড যদি আপনার না জানা থাকে তাহলে গুগল থেকে সার্চ করে নিতে পারেন এছাড়া আপনার ব্যাংকের যে হেড ব্রাঞ্চ রয়েছে আপনার জেলাতে ওই ব্রাঞ্চেরও সুইফট এড করতে পারেন কোন সমস্যা নেই। এবং একদম শেষে আপনাকে আপনার ব্যাংক একাউন্টের নাম্বার দিতে হবে।

সবকিছু আপনারা এখন দিতে পারেন না হলে পরবর্তী সময়েও ব্যাংক ডিটেলস অ্যাড করা যায় করতে পারেন। যদি পরে অ্যাড করতে চান তাহলে নিচে থাকা Add Later অপশনে ক্লিক করে পরে স্টেপে চলে যাবেন।

এখানে এলেই কিন্তু আপনার একদম ফাইনাল স্টেজে এসে পৌঁছে যাবেন এখানে দেখতে পাবেন সর্বপ্রথম লেখাই রয়েছে আপনি আপনার টাকা তখনই ব্যাংকে নিতে পারবেন যখন আপনার একাউন্টে ১০০ ডলার জমা হবে। এবং তার নিচে দুটো অপশন পাবেন একটা রয়েছে Earning এবং আর একটা রয়েছে Star Recived।

এখন স্টার আপনাকে কতগুলো দিয়েছে সেই সংখ্যাটা Star Recived অপশনের মধ্যে দেখতে পাবেন এবং কত টাকা আপনার স্টারের বিনিময়ে ইনকাম হয়েছে সেই টাকাটা আপনারা Earning অপশনে দেখতে পাবেন।

বন্ধুরা একটা স্টার যদি কেউ আপনাকে দেয় তাহলে এর মানে হল আপনি 0.01 ডলার ইনকাম করেছেন।

এখন উপরে বলা সব স্টেপগুলো ঠিক ঠাক ভাবে ফলো করার পরে আপনারা কি করবেন নিচে থাকা Done অপশনে ক্লিক করবেন আর ওখানে ক্লিক করলেই কিন্তু আপনার ফেসবুক প্রোফাইলে বা ফেসবুক পেজে স্টার সেটআপ করা কমপ্লিট হয়ে যাবে।

তবে বন্ধুরা এখন যদি আপনারা ব্যাংক অ্যাকাউন্ট না অ্যাড করেন পরবর্তী সময়ে যখন আপনার একাউন্টে হাজার ডলার কমপ্লিট হয়ে যাবে তখন টাকা নিতে গেলে কিন্তু ব্যাংক অ্যাকাউন্ট অ্যাড করতে হবে এবং তার সাথে সাথে আপনাকে কিন্তু Tax Information ফিলাপ করতে হবে। তারপরে কিন্তু আপনি আপনার টাকাটা ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি নিতে পারবেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে পুরো স্টেপ বাই স্টেপ পদ্ধতিটা বলে দিয়েছি কিভাবে ফেসবুক প্রোফাইলে বা পেজে স্টার সেটআপ করতে হয় বা ফেসবুক স্টার থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়।

বন্ধুরা যদি আপনাদের আজকের এই আর্টিকেলটি ভালো লেগে থাকে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ওই সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারাও জানতে চায় যে ফেসবুক স্টার সেটআপ কিভাবে করতে হয় বা ফেসবুক স্টার থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়।

তাহলে বন্ধুরা এখানেই আজকের মত এই আর্টিকেলটি শেষ করছি দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন। 


এগুলোও পড়ুন:

কিভাবে ফেসবুক পেজ খুলবো মোবাইল দিয়ে?

ফেসবুক ফলোয়ার অপশন চালু করব কিভাবে?

ফেসবুক ওয়াচ ভিডিও আইকন আনবো কিভাবে?

ফেসবুকে দেখা ভিডিও হিস্টোরি ডিলিট করব কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ