Ticker

6/recent/ticker-posts

ফেসবুক স্টোরিতে লিঙ্ক অ্যাড করব কিভাবে?How to Add Swipe Up Link in Facebook Story 2024?

ফেসবুক স্টোরিতে লিঙ্ক অ্যাড করব কিভাবে?How to Add Swipe Up Link in Facebook Story 2024?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে আজকের এই নতুন আর্টিকেলে স্বাগত জানাই। আজকের এই আর্টিকেলে আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হল ফেসবুক স্টোরিতে লিঙ্ক অ্যাড কিভাবে করব? যেই লিংকে ক্লিক করিয়ে তোমার বন্ধুবান্ধবদের তোমার ইউটিউব চ্যানেলে বা ইনস্টাগ্রাম প্রোফাইলে বা ওয়েবসাইটে নিয়ে যেতে চাইছ। আর তোমরাও যদি সেটা জানতে চাইছো তাহলে আজকের এই আর্টিকেলটা একদম মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়বে।

ফেসবুক স্টোরি কি বা কেন আমরা ব্যবহার করি?

ফেসবুকে যে Story নামে ফিচার্সটি রয়েছে সেটাতে আমরা চাইলে বিভিন্ন ধরনের ফটো বা ভিডিও এড করতে পারি এবং যারা আমাদের বন্ধু-বান্ধবরা রয়েছে তারা ওই স্টোরিটা দেখতে পায় এবং চাইলে তারা রিঅ্যাক্ট বা কমেন্ট বা মেসেজ করতে পারে।

এখন তুমি চাইছো ও স্টোরি ফিচারস টিকে কাজে লাগাতে অর্থাৎ ওই স্টোরিতে লিঙ্ক অ্যাড করতে, যে লিংকের মধ্যে থাকবে তোমার ইউটিউব চ্যানেলের লিংক বা ওয়েব সাইটের লিংক বা ইনস্টাগ্রাম একাউন্টের লিংক, চিন্তা করার দরকার নেই আজকের এই আর্টিকেলে সেটা আমি তোমাদেরকে শিখিয়ে দেব।

ফেসবুকে স্টোরি কিভাবে দিতে হয়?

সর্বপ্রথম তোমাকে আগে ফেসবুকে স্টোরি কিভাবে দিতে হয় জানতে হবে অর্থাৎ লিঙ্ক অ্যাড করার জন্য স্টোরি যেভাবে দেয় সেই প্রসেস অবলম্বন করতে হবে অর্থাৎ Create Story অপশন এ ক্লিক করে তোমার গ্যালারি থেকে কোন ফটো বা ভিডিও চুজ করে নিতে হবে।

এরপরে ডান দিকে দেখতে পাবে অনেকগুলো অপশন রয়েছে, সেখানে নিচে দেখবে More নামে একটা অপশন রয়েছে আর ওখানে ক্লিক করলে কিন্তু Link নামে অপশনটা পেয়ে যাবে আর ওই লিংকে ক্লিক করলে তুমি একটা Enter Link নামে একটা বক্স পাবে।

ওই বক্সের মধ্যে তোমাকে কি করতে হবে,তোমার YouTube Channel হোক বা Website হোক বা Instagram Account হোক তাদের লিংকে পেস্ট করে দিতে হবে এবং কর্নারের Add বাটনে ক্লিক করে দিতে হবে।

Add বাটনে ক্লিক করার পরে কিন্তু তুমি Story তে কোন লিংকের বটন দেখতে পাবে না অথচ তুমি যখন স্টোরিটা ফাইনালি শেয়ার করে দিবে তোমার ফেসবুক ফ্রেন্ডরা কিন্তু সেই লিংক বাটনটা দেখতে পাবে যেটা Learn More নামে।

আর তুমি যদি দেখতে চাও যে আমি যে লিংকটা এড করলাম সেই লিংকটা আসলে কাজ করছে নাকি বা বাটনটা এড হয়েছে নাকি, তাহলে তোমাকে অন্য কোন প্রোফাইল বা পেজ থেকে তোমার প্রোফাইল টায় ভিজিট করে চেক করতে হবে।

তোমাদেরকে Facebook Story Te Link Kivabe Dibo সেটা শিখিয়ে দিলাম কিন্তু ওখানে Learn More বটন শো করবে।তোমরা চাইছো Swipe Up বাটান বা Click Here For Watch Full Video এরকম কিছু বাটন দেখাতে তোমার ফ্রেন্ডদের,তার জন্য কি করবে জাস্ট তোমার স্টোরি টা শেয়ার করার আগে Add Text অপশনে ক্লিক করে, লিখে দিবে Swipe Up বা Click Here For Watch Full Video এবং একটু জুম করে নিচের মিডিল পজিশনে বসিয়ে দেবে আর ওটা কিন্তু একচুয়ালি ওই Learn More বাটনের উপরে হবে।

এর ফলে কি হবে, যখনি তোমার ফ্রেন্ডসরা ওই Swipe Up বাটন বা Click Here For Watch Full Video বাটনে ক্লিক করবে একচুয়ালি কিন্তু তারা ওই Learn More বাটনে ক্লিক করবে এবং তখনই তারা সরাসরি চলে যাবে তোমার ইউটিউব চ্যানেল বা ওয়েবসাইট বা Instagram প্রোফাইলে।

আর এইভাবে কিন্তু খুব সহজে তুমি তোমার ফেসবুক স্টোরিতে লিঙ্ক অ্যাড করে তোমার অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের ভিজিটার বাড়িয়ে নিতে পারো।

তাহলে আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি সহজে তোমাদেরকে শিখিয়ে দিতে পেরেছি তে কিভাবে ফেসবুক স্টোরিতে লিঙ্ক এড করতে হয় How to Add Clickable Link in Facebook Story Bengali 2024, আর্টিকেলটি যদি হেল্পফুল মনে হয় অবশ্যই বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করবে এবং তোমাদের যদি কোন মতামত থেকে থাকে সেটা কমেন্ট বক্সে জানাবে,দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে।

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ