Ticker

6/recent/ticker-posts

ফেসবুক শর্ট ভিডিও ডাউনলোড করব কিভাবে?

ফেসবুক শর্ট ভিডিও ডাউনলোড করব কিভাবে(How to Download Facebook Short Video in Gallery):

বন্ধুরা আমরা প্রায় সকলেই ফেসবুক নামক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টা ইউজ করি। কিন্তু বন্ধুরা আমরা ফেসবুক ইউজ করতে গিয়ে দেখি যে, ফেসবুক প্রোফাইলে বিভিন্ন ধরনের ফেসবুক শর্ট ভিডিও দেখা যায় আর ওই সব ভিডিও গুলো খুব মজার মজার হয়।


তখন আমাদের মনে হয় যে এই ফেসবুক শর্ট ভিডিও গুলো কিভাবে ডাউনলোড করব গ্যালারিতে কিন্তু বন্ধুরা আমরা তার উপায় টা খুঁজে পাইনা।

তাই বন্ধুরা আপনাদেরকে বলবো আজকের এই পোস্টটিকে একদম শেষ পর্যন্ত পড়ার জন্য কারণ আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে ফেসবুক শর্ট ভিডিও ডাউনলোড কিভাবে করবেন সেটা বিস্তারিত ভাবে বলবো।

বন্ধুরা আপনারা চাইলে কিন্তু ফেসবুক শর্ট ভিডিও মিউজিক সমেত ডাউনলোড করতে পারেন আপনার গ্যালারিতে খুব সহজে কোনো অ্যাপ্লিকেশন ডাউনলোড না করেও।

তবে তার আগে বন্ধুরা চলুন জেনে নেই যে,


ফেসবুক শর্ট ভিডিও আসলে কি?

বন্ধুরা যতদিন থেকে টিকটক নামক শর্ট ভিডিও প্লাটফরমটি জনপ্রিয় হয়ে উঠছে ততদিন থেকে প্রায় সমস্ত ধরনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম তারা তাদের শর্ট ভিডিও প্ল্যাটফর্ম নতুন করে নিয়ে এসে হাজির হয়েছে।

বিশেষ করে Facebook Short এবং Instagram reels ছাড়াও Snake Video, MX Takatak বিভিন্ন ধরনের প্লাটফর্ম গুলো এই ধরনের শর্ট ভিডিও নিয়ে এসে হাজির হয়েছে এবং মার্কেটে সবার মধ্যে একটা কম্পিটিশন তৈরি হয়েছে আর তাই ফেসবুকও তারা তাদের বাজার ধরে রাখার জন্য এই ফেসবুক শর্ট ভিডিও প্ল্যাটফর্ম টা নিয়ে এসে হাজির হয়েছে।

এখানে ইউজাররা টিকটকের মত 15 সেকেন্ডের 30 সেকেন্ডের শর্ট ভিডিও আপলোড করে তারা তাদের ট্যালেন্ট দেখাতে পারে এবং নিজেকে সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে অনেকটা ফেমাস করে তুলতে পারে।

বন্ধুরা আপনারা চালিয়েও এই ফেসবুক শট ভিডিওর মাধ্যমে আপনারা আপনাদের টেলেন্ট কে তুলে ধরতে পারেন এবং আপনিও প্রয়োজনে অনেকটা জনপ্রিয় হয়ে উঠতে পারেন।

বন্ধুরা অনেক ক্ষেত্রে দেখা যায় যে অনেক ইউজার রা তারা তাদের শর্ট ভিডিও গুলোতে বেশ সুন্দর সুন্দর ভিডিও আপলোড করে এবং আমাদের সেগুলো খুব ভালো লাগে কিন্তু বন্ধুরা আমরা ওই সব ফেসবুক শর্ট ভিডিও গুলো কিভাবে ডাউনলোড করব গ্যালারিতে মিউজিক সমেত সেটা খুঁজে পাইনা।

তাই বন্ধুরা আপনাদের এই সমস্যার সমাধান করার জন্য কিন্তু এই পোস্টটি নিয়ে চলে এসেছি, তাহলে চলুন বেশি দেরি না করে আসল পদ্ধতিটা জেনে নেই যে কিভাবে ফেসবুক শর্ট ভিডিও গ্যালারিতে ডাউনলোড করবেন

বন্ধুরা ফেসবুক শর্ট ভিডিও আপনার মোবাইলের গ্যালারিতে ডাউনলোড করার জন্য সর্বপ্রথম আপনাকে আপনার মোবাইলের ফেসবুক অ্যাপ্লিকেশন টা ওপেন করতে হবে এবং এপ্লিকেশনটা ওপেন করলেই কিন্তু ব্রাউজ ফিচারের মধ্যে অনেক ফেসবুক শর্ট ভিডিও দেখতে পাওয়া যায়।

এবার আপনার পছন্দের শট ভিডিওটা যেটা আপনি ডাউনলোড করতে চান বেছে নিবেন এবং বেছে নেওয়ার পরে ভিডিওটাকে প্লে করবেন এবং একদম নিচের দিকে দেখতে পাবেন থ্রী ডট রয়েছে।

কি করবেন ওই থ্রী ডট এ ক্লিক করবেন, ক্লিক করার পরে দেখতে পাবেন অনেকগুলো অপশন চলে এসেছে এবং তার মধ্যে Copy Link বলে একটা অপশন রয়েছে ওই Copy Link অপশন এ ক্লিক করলেই কিন্তু আপনার সমস্ত কাজ প্রায় শেষ ফেসবুক অ্যাপ্লিকেশন এর মধ্যে।


এবার আপনাকে কি করতে হবে ফেসবুক শর্ট ভিডিওটা ডাউনলোড করার জন্য আপনার মোবাইলের যে Chrome Browser আছে ওই ক্রোম ব্রাউজার টাকে ওপেন করতে হবে।

ওপেন করার পরে গুগলের সার্চ বারে গিয়ে সার্চ করবেন Facebook Video Downloader, সার্চ করে দেওয়ার পরে অনেকগুলো ওয়েব সাইটের লিস্ট পাবেন তার মধ্যে আপনারা savefrom.net ওয়েবসাইট টা ওপেন করবেন।


এবং ওপেন করার পরে একটা নতুন পেজ ওপেন হবে এবং যেখানে একটা Enter URL বক্স রয়েছে।

ওই বক্সের মধ্যে আপনার ফেসবুক শর্ট ভিডিওর যে লিংক টা কপি করেছিলেন ওই কপি করা লিংকটা এই বক্সের মধ্যে পেস্ট করে দিতে হবে এবং তার পরে পাশের সার্চ অপশনে ক্লিক করলেই কিন্তু দেখতে পাবেন আপনার পছন্দের ফেসবুক শর্ট ভিডিওটা কিন্তু এই ওয়েবসাইটের পেজে চলে এসেছে এবং তার নিচে একটা ডাউনলোড বাটনে চলে এসেছে।


তবে বন্ধুরা আপনারা চাইলে কিন্তু ভিডিওর কোয়ালিটি এখান থেকে বেছে নিতে পারেন এর পর পাশে থাকা Download বাটনে ক্লিক করে দিয়ে দেখবেন আপনার ভিডিওটা কিন্তু ডাউনলোড হতে শুরু করেছে এবং এই ভিডিওটা সরাসরি আপনার মোবাইলের গ্যালারিতে সেভ হয়ে গেছে এবং প্রয়োজনে আপনি যে কোন সময় আপনার পছন্দের ফেসবুক শর্ট ভিডিওটা ইন্টারনেট ডাটা খরচ না করেও দেখতে পাবেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে বিস্তারিত ভাবে বোঝাতে পেরেছি যে কিভাবে আপনার পছন্দের ফেসবুক শর্ট ভিডিও গ্যালারিতে ডাউনলোড করবেন।

তাহলে বন্ধুরা পোস্টটি ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধুবান্ধবদের সাথে শেয়ার করবেন এবং কোন প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

বন্ধুরা এখানে আমার ফেসবুক শর্ট ভিডিও ডাউনলোড কিভাবে করবেন পোস্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলো পড়ুন:

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ