Ticker

6/recent/ticker-posts

ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করবো কিভাবে?

ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করবো কিভাবে(how to change WiFi password in Bengali):

বন্ধুরা আমরা বিভিন্ন সময়ে প্রয়োজনে বন্ধু-বান্ধবদের সাথে আমাদের মোবাইলের ইন্টারনেট ডাটা হটস্পট এর মাধ্যমে শেয়ার করি,কিন্তু বন্ধুরা সেই ইন্টারনেট ডেটা শেয়ার করতে গিয়ে আমরা কিন্তু দুটো মোবাইলের মধ্যে Hotspot বা Wi-Fi এর মাধ্যমে কানেক্ট করে উঠতে পারি না তার কারণ, বন্ধুরা আমাদের মোবাইলে আগে থেকেই মোবাইল কোম্পানিগুলো ডিফল্ট ওয়াইফাই পাসওয়ার্ড বা হটস্পট পাসওয়ার্ড দিয়ে রাখে, যার কারণে যতক্ষণ না আমরা আমাদের বন্ধুকে পাসওয়ার্ডটা বলে দেবো ততক্ষন কিন্তু ওর মোবাইলটা আমার মোবাইলের সাথে কানেক্ট হবে না।

তাই বন্ধুরা আজকের এই পোস্টের মাধ্যমে এই কোম্পানির দেওয়া ডিফল্ট ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করবো কিভাবে সেটা আমরা পুরো বিস্তারিত ভাবে জানবো তাই আপনাদেরকে রিকোয়েস্ট করব এই পোস্টটি একদম মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য।


ওয়াইফাই পাসওয়ার্ড দিয়ে রাখা হয় কেন?

বন্ধুরা এখন আসি যে ওয়াইফাই পাসওয়ার্ড দিয়ে রাখা হয় কেন? তার কারণ হলো বন্ধুরা অনেক সময় কি হয় আমাদের মোবাইলের ডাটা প্যাক অন করা থাকে এবং তার সাথে সাথে আমাদের মোবাইলের হটস্পট টা ভুলবশত কারণে অন থেকে যায় এবং এরকম কন্ডিশনে যদি কেউ জানতে পেরে যায় যে, আমার মোবাইলের হটস্পট অন রয়েছে এবং তার সাথে ইন্টারনেট প্যাক, তাহলে যে কেউ আমার মোবাইলের সাথে ওয়াইফাই এর মাধ্যমে কানেক্ট করে সমস্ত ডাটা প্যাক শেষ করে দিতে পারে কারণ ফ্রিতে পেয়ে বিভিন্ন ধরনের ভিডিও ডাউনলোড, গান ডাউনলোড করে আমাদের মোবাইলের যে নেট প্যাকটা রয়েছে ওটা খুব সহজে শেষ করে দিতে পারে।

আর এটা যাতে যে কেউ করতে না পারে তার কারণে মোবাইল কোম্পানিগুলো ডিফল্টভাবে ওয়াইফাই পাসওয়ার্ড দিয়ে রাখেন যেটা অনেকটা হেল্পফুল।


ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করবো কেন?

বন্ধুরা অনেক সময় কি হয় আমাদের মোবাইলের ডাটা প্যাক যখন শেষ হয়ে যায় বা নেটওয়ার্ক না থাকার কারণে ইন্টারনেট ইউজ করতে পারিনা তখন কি করি আমরা আমাদের বন্ধু-বান্ধবদের কাছে হেল্প চাই মানে বন্ধু বান্ধবদের কাছে থেকে ইন্টারনেট ডেটা নেওয়ার চেষ্টা করি।

কিন্তু বন্ধুরা এই হটস্পট কানেক্ট করতে গিয়ে একটা সমস্যায় পড়ে যাই, যে বন্ধুদের কাছ থেকে ইন্টারনেট ডেটা নিতে চাইছি ওই বন্ধুর ওয়াইফাই পাসওয়ার্ড দেওয়া থাকে আর সেই পাসওয়ার্ড দেওয়ার থাকার কারণে আমরা সহজে আমার মোবাইলের সাথে কানেক্ট করতে পারি না এবং ইন্টারনেট ডাটা ইউজ করতে পারিনা

কারণ কোম্পানি অলরেডি আগে থেকে ডিফল্ট ওয়াইফাই পাসওয়ার্ড দিয়ে রেখেছে এবং যেটা দিয়ে রেখেছে ওটা খুবই জটিল হওয়ায় আমরা সহজে এন্ট্রি করে একটিভ করতে পারিনা

 তাই এই ডিফল্ট ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করতে কিভাবে হয় সেটা আজকে আমরা এ পোস্টের মাধ্যমে বিস্তারিতভাবে জানবো।


ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করবো কিভাবে?

বন্ধুরা মোবাইলের ডিফল্ট হটস্পট পাসওয়ার্ড বা ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করার জন্য আপনাকে আপনার মোবাইলের Settings এ যেতে হবে।

এবং সেটিংসে গিয়ে Portable Hotspot বলে যদি কোনো অপশন থাকে ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পরে বন্ধুরা আপনারা আবার অনেকগুলো অপশন দেখতে পেয়ে যাবেন তার মধ্যে দেখতে পাবেন Set up Portable Hotspot বলে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পরে দেখবেন যে পাসওয়ার্ডটা হাইড করে রয়েছে কিন্তু ওই চোখের মতন আইকনে ক্লিক করলে কিন্তু আপনার পাসওয়ার্ড টা কি দেওয়া রয়েছে সেটা সহজে দেখে নিতে পারবেন এবং ওখানে ক্লিক করে কিন্তু আপনি খুব সহজে কোম্পানি দেওয়া ডিফল্ট পাসওয়ার্ড টা চেঞ্জ করে নিতে পারবেন।

বন্ধুরা আমরা যদি আমাদের মোবাইলে কোম্পানির দেওয়া ওয়াইফাই পাসওয়ার্ড টা চেঞ্জ না করে রাখি তাহলে ওই পাসওয়ার্ডটা আমাদের, এক নম্বর মনেও থাকবে না প্লাস যখনই আমরা বন্ধু বান্ধবদের সাথে হটস্পট এর মাধ্যমে ইন্টারনেট ডাটা শেয়ার করতে যাব তখন তাদেরকে ঠিকঠাক ভাবে বলতেও পারব না।

তাই আমাদের উচিত আমাদের মোবাইলের ডিফল্ট ওয়াইফাই পাসওয়ার্ড টা চেঞ্জ করে রাখা আর তাই আজকের এই পোস্টের মাধ্যমে আমরা ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করবো কিভাবে সেটা জেনে নিতে পেরেছি।

বন্ধুরা যদি আপনাদের এই পোস্টটি ভাল লাগে যদি হেল্প ফুল বলে মনে হয় তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং পারলে আপনার ঐ সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা জানতে চাই যে WiFi পাসওয়ার্ড চেঞ্জ করবো কিভাবে।

বন্ধুরা পোস্টটি আমার এখানে শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলো পড়ুন:

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ