Ticker

6/recent/ticker-posts

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করবেন কিভাবে মোবাইলের গ্যালারিতে? How to Download Instagram Video in Gallery?

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড কিভাবে করবেন আপনার মোবাইলের গ্যালারিতে? How to Download Instagram Video in Gallery 

ইনস্টাগ্রাম ভিডিও আপনার মোবাইলের গ্যালারিতে কিভাবে খুব সহজে কোনো কিছু অ্যাপ্লিকেশনের সহায্য ছাড়া ডাউনলোড করতে পারবেন সেটা আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে বিস্তারিত ভাবে জানবো।



তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড কিভাবে করবেন আপনার মোবাইলের গ্যালারিতে-how to download Instagram video in Bengali এই পোস্টটি একদম শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য।


বন্ধুরা Instagram video download বা Instagram reels video download কিভাবে করবেন তার অনেক মাধ্যম Process রয়েছে


তবে আজকে আমি যে মাধ্যম বা পদ্ধতিটা আপনাদেরকে বলবো সেটা খুবই সহজ।


ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার জন্য আপনাকে আলাদা কোনো third party app download করতে হবে না বা Play Store গিয়ে Instagram video downloader app ডাউনলোড করতে হবে না।


ইনস্টাগ্রাম ভিডিও মোবাইলের গ্যালারিতে ডাউনলোড করার জন্য জাস্ট আপনার ইনস্টাগ্রাম একাউন্ট অপেন করবেন দিয়ে আপনার পছন্দের ইনস্টাগ্রাম ভিডিও যেটা আপনারা ডাউনলোড করতে চাইছেন ওই ভিডিও টাকে ওপেন করবেন

এছাড়াও আপনি চাইলে অন্য কারুর ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকেও ভিডিও ডাউনলোড করতে পারেন 

তবে তার জন্য ওই ব্যাক্তির অ্যাকাউন্ট টা কে ওপেন করতে হবে এবং ঐ একাউন্টে গিয়ে সিম্পল একটা কাজ করতে হয় যেটা আপনি আপনার ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার জন্য করবেন।

আপনার ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড বা ইনস্টাগ্রাম রিল ভিডিও ডাউনলোড করার জন্য ওই ভিডিও পাশে একটা থ্রী ডট রয়েছে।


আপনাকে ওই থ্রী ডট এ ক্লিক করতে হবে তারপরে আপনি অনেকগুলো অপশন পাবেন তার মধ্যে Copy Link বলে একটা অপশন রয়েছে ওই অপশনে ক্লিক করবেন।


এবং এখানে আপনার ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড কিভাবে করবেন বা How to Download Instagram Video in Bengali পোস্টটি প্রায় কমপ্লিট হয়ে গেলো বলতে পারেন।


এরপর আপনি সরাসরি আপনার মোবাইলের হোমস্ক্রিনে যাবেন এবং যে কোন একটা ব্রাউজার ওপেন করবেন।


Chrome Browser হলে ভালো হয়।ওপেন করার পর আপনারা গুগলের একটা সার্চবার পেয়ে যাবেন।



ওই সার্চ বারে গিয়ে টাইপ করবেন Instagram Video Download এবং সার্চ করে দিবেন।


তারপরে আপনার কাছে অনেকগুলো ওয়েবসাইটের লিস্ট চলে আসবে এবং ওখানে সর্বপ্রথম আপনারা একটা ওয়েবসাইট পেয়ে যাবেন যার লিঙ্কটা আমি এখানে দিলাম।


ওই লিংকে ক্লিক করার পরে আপনার কাছে এরকম একটা ইন্টারফেস ওপেন হবে যেটা আপনি ছবিতে দেখতে পাচ্ছেন।


দেখুন এখানে একটা বক্স দেওয়া আছে সেখানে লেখা আছে URL



আপনারা কি করবেন ওই ইনস্টাগ্রাম ভিডিওর যে লিংকটা কপি করেছিলেন বক্সের মধ্যে আপনার আঙ্গুলটাকে প্রেস করে রাখবেন এবং দেখতে পাবেন paste  বলে একটা লেখা উঠেছে।


ওই paste লেখাতে ক্লিক করে দিবেন এতে আপনার ইনস্টাগ্রাম ভিডিও লিংকটা এই বক্সে paste হয়ে যাবে


এবং আপনি যে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করতে চেয়েছিলেন ওই ভিডিওটা মোবাইলের স্ক্রিনে চলে আসবে এবং তার নিচে একটা Download mp4 বলে বাটনও চলে আসবে।


যেটা আপনারা ছবিতে দেখতে পাচ্ছেন Download mp4 বলে একটা বাটন রয়েছে। ওই বটনে ক্লিক করবেন ।

ক্লিক করার ফলে অনেক সময় আবার একটা ওয়েবসাইট ওপেন হয়ে যায়

চিন্তা করার কোন দরকার নেই ব্যাকে ফিরে আসবেন দেখবেন আপনারা ওই ভিডিওটা মোবাইলের স্ক্রিনে ভেসে উঠেছে এবং ওই ভিডিওর সাইটে আবার একটা থ্রী ডট দেখতে পাবেন।



আপনারা কি করবেন ওই থ্রী ডট এ ক্লিক করবেন ক্লিক করার পরে আপনি ডাউনলোড বলে একটা অপশন পাবেন ওই ডাউনলোড অপশনে ক্লিক করলে কিন্তু ইনস্টাগ্রাম ভিডিওটা ডাউনলোড করার জন্য পারমিশন চাইবে।

আপনি ডাউনলোড বাটনে ক্লিক করে দিলে ইনস্টাগ্রাম ভিডিও মোবাইলের গ্যালারিতে দিয়ে সেভ হয়ে যাবে।

এবং এই পদ্ধতি অবলম্বন করে আপনারা খুব সহজেই যেকোনো ইনস্টাগ্রাম একাউন্ট এর ভিডিও বা আপনার পছন্দের বা আপনার নিজের ইনস্টাগ্রাম ভিডিও গ্যালারিতে সেভ করে নিতে পারেন।

এর জন্য আপনাকে কোন Third party app Instagram Video Download করার জন্য ডাউনলোড করতে হবে না আপনি জাস্ট আমার দেখানো পদ্ধতি গুলো অবলম্বন করে খুব সহজে কোন ঝামেলা ছাড়া আপনার প্রিয় ইনস্টাগ্রাম ভিডিও বা Instagram reels Video আপনার মোবাইলের গ্যালারিতে সেভ করে নিতে পারবেন।


তাহলে বন্ধুরা আশা করি ইনস্টাগ্রাম ভিডিও আপনার মোবাইলের গ্যালারিতে কিভাবে ডাউনলোড করবেন বা Instagram reels Video Download কিভাবে করবেন সেটা নিশ্চয়ই বিস্তারিতভাবে বুঝে গেছেন।


বন্ধুরা যদি আমার এই ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড কিভাবে করবেন পোস্টটি ভাল লেগে থাকে তাহলে  অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন।

এবং ওই বন্ধুর সাথে শেয়ার করবেন যে বন্ধু জানতে চাই ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড কিভাবে করতে হয় কোন অ্যাপ ছাড়া।

এবং আপনাদের মনে ইনস্টাগ্রাম ভিডিও কিভাবে ডাউনলোড করতে হয় পোস্টটি সম্বন্ধে এখনো যদি কোনো প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই আপনারা কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন আমি আপনাদের প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।


বন্ধুরা এখানে আমার ইনস্টাগ্রাম ভিডিও কিভাবে ডাউনলোড করবেন পোস্ট টি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন ইন্টারেস্টিং পোস্টে

ততক্ষন আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন এবং ভাল থাকুন।

এটাও পড়ুন:

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ