Ticker

6/recent/ticker-posts

অফলাইনে থেকেও কিভাবে হোয়াটসঅ্যাপে সারাক্ষণ চ্যাটিং করা যায়?

অফলাইনে থেকেও কিভাবে হোয়াটসঅ্যাপে সারাক্ষণ চ্যাটিং করা যায়(How to Chat Offline in WhatsApp):

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই পোস্টের স্বাগত জানাই। বন্ধুরা পূর্বে আমরা একটি পোস্ট দিয়েছিলাম সেখানে আমরা জেনেছি যে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস কাউকে না জানিয়ে দেখবেন কিভাবে।


কিন্তু বন্ধুরা আমরা যারা হোয়াটসঅ্যাপ ইউজ করি একাট সমস্যা দেখা যায়, সেটা হলো আমরা যখনই হোয়াটসঅ্যাপ ইউজ করি তখনই কিন্তু আমাদের যে WhatsApp Last Seen সেটা কিন্তু দেখা যায়।

মানে হোয়াটসঅ্যাপে প্রবেশ করলে কিন্তু কোন বন্ধুবান্ধবরা যদি আমার প্রোফাইল চেক করে তাহলে তারা জানতে পেরে যায় যে, আমি হোয়াটসঅ্যাপে অনলাইন রয়েছি এবং কখন আমি হোয়াটসঅ্যাপ থেকে কখন বেরিয়ে এসেছি ওটাও কিন্তু ওরা চেক করে নেয়।

বন্ধুরা এরকমটা কেমন হয় যদি আপনারা হোয়াটসঅ্যাপ ওপেন করবেন না অথচ হোয়াটসঅ্যাপের আরো অন্যান্য বন্ধু-বান্ধবদের সাথে 24 ঘন্টা চ্যাট করতে পারবেন বা মেসেজ করতে পারবেন।

হ্যাঁ বন্ধুরা আজকে আমরা জানবো যে অফলাইনে থেকেও কিভাবে হোয়াটসঅ্যাপে বন্ধু-বান্ধবদের সাথে চ্যাটিং করা যায়।

বন্ধুরা খুব ইন্টারেস্টিং একটি পোষ্ট আপনাদের কে রিকোয়েস্ট করব পোস্টটি মনোযোগ সহকারে একদম শেষ পর্যন্ত পড়ার জন্য।

তবে বন্ধুরা আগে আমরা জেনে নেই যে কেন আমরা অফলাইনে হোয়াটসঅ্যাপ চ্যাটিং করতে চাইছি।

বন্ধুরা তার কারন হল আমরা যখন কোন গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ড এর সাথে সারাক্ষণ চ্যাটিং করি তো আমাদের যে আরো অন্যান্য বন্ধুবান্ধবরা বা আত্মীয় পরিজন যারা রয়েছে তারা কিন্তু আমার প্রোফাইল চেক করে দেখে নিতে পারে যে আমি সব সময় অনলাইনে রয়েছি। মানে গোপনে আমি যদি কোন বন্ধু বান্ধবদের সাথে কথা বলতে চাই হোয়াটসঅ্যাপে তখন কিন্তু সেটা আমরা ধরা খেয়ে যাই অন্য বন্ধুবান্ধব আত্মীয় পরিজনদের কাছে।

ঠিক একইভাবে অনেক বন্ধুবান্ধব রয়েছে যারা একটা নয়, দুটো নয়, তিনটে, চারটা গার্লফ্রেন্ড বয়ফ্রেন্ডের সাথে সারাক্ষণ চ্যাটিং করে। আপনি যদি তার মধ্যে একজন হন তাহলে এই পোষ্ট টি আপনার জন্য খুবই হেল্পফুল, কারণ আপনি যখন একটা গার্লফ্রেন্ড এর সাথে নরমাল হোয়াটসঅ্যাপে কথা বলেন বা মেসেজ করেন তখন কিন্তু Online Status Show করে এবং যখনই আপনি হোয়াটসঅ্যাপ থেকে বেরিয়ে আসেন তখন লাস্ট সিন স্ট্যাটাস দেখায় যেটা আপনার অন্য বন্ধু-বান্ধব বা আত্মীয়-স্বজনরা চেক করে নিতে পারে।

বন্ধুরা আপনারা অনেকে হয়তো ভাবছেন যে লাস্ট সিন স্ট্যাটাস তো অফ করা যায়। অফ করা থাকলেও আপনি যখনই অনলাইনে আসেন সেটা কিন্তু অনলাইন শো করে অফলাইন শো করে না।

বন্ধুরা আপনারা হোয়াটসঅ্যাপে প্রবেশ না করে ও যদি অন্য কোন গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ড এর সাথে সারাক্ষণ 24 ঘন্টা ম্যাসেজ করতে পারেন তাহলে কেমন হয় আর সেটাই কিন্তু আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে বিস্তারিতভাবে জানব।

তবে বন্ধুরা হোয়াটসঅ্যাপের তরফ থেকে এরকম কোন সিক্রেট সেটিংস নেই যেভাবে আপনারা অফলাইনে থেকেও হোয়াটসঅ্যাপে চ্যাট করতে পারবেন তবে তার জন্য বন্ধুরা আপনাদেরকে ছোট্ট একটা অ্যাপ্লিকেশন প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে যে অ্যাপ্লিকেশন এর নাম হলো Notisaveলিঙ্ক এখানে দিলাম।

আপনারা এই লিঙ্কে ক্লিক করে প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিবেন।

ডাউনলোড করে ইন্সটল করার পরে যা যা পারমিশন চাইবে সবকিছু এলাও করে দিবেন এবং বিশেষ করে Accessibility বলে একটা অপশন আসবে যে অপশনটা আপনাদেরকে অন করে দিতে হবে।

তার পরে বন্ধুরা আপনাদেরকে কিন্তু আর কিছু করতে হবেনা জাস্ট আপনারা হোয়াটসঅ্যাপে আপনার বন্ধুর সাথে যদি চ্যাট করতে চান তাহলে যখনই আপনার বন্ধু আপনাকে কোন মেসেজ করবে তখন কিন্তু এই এপ্লিকেশন, যেটা ইন্সটল করেছেন এই অ্যাপ্লিকেশনের একটা নোটিফিকেশন চলে আসবে এবং কি মেসেজ সেন্ড করেছে আপনার বন্ধু, সেটা আপনারা জানতে পারবেন এর জন্য আপনাদেরকে কিন্তু হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশন টা ওপেন করতে হবে না।

আর হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশন যদি ওপেন না করেন তাহলে সেই সময় যদি অন্য কোন গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ড আপনার প্রোফাইল চেক করে তখন কিন্তু সে জানতে পারবে না যে আপনি হোয়াটসঅ্যাপে অন্য কোন বন্ধুর সাথে কথা বলছেন বা মেসেজ করছেন

বন্ধুরা যখনই কোনো বন্ধুর মেসেজ হোয়াটস অ্যাপে আসবে তখন কিন্তু ইনস্টল করা এই অ্যাপ্লিকেশনের নোটিফিকেশনে ও সেই মেসেজটা কিন্তু আসবে এবং আপনারা ওই মেসেজ এ ক্লিক করলেই কিন্তু মেসেজটা ওপেন হয়ে যাবে এবং আপনার ওখান থেকেই টাইপ করে ওই বন্ধুকে আবার মেসেজের রিপ্লাই দিতে পারবেন এতে কিহবে বন্ধুরা আপনার অরজিনাল যে হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশন টা রয়েছে সেখানে যেহেতু আপনি প্রবেশ করলেন না ওখানে কিন্তু আপনার লাস্ট সিন যদিও করা থাকে সেটা পুরানো করবে এবং আপনাকে কোন সময় অনলাইন দেখাবে না এতে আপনি গোপনে যে কোন বয়ফ্রেন্ড বা গার্লফ্রেন্ড এর সাথে 24 ঘন্টা হোয়াটসঅ্যাপে চ্যাটিং করতে পারবেন।

বন্ধুরা আশা করি আজকের এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদেরকে পুরো বিস্তারিত ভাবে বোঝাতে পেরেছি যে আপনারা অফলাইনে থেকেও কিভাবে হোয়াটসঅ্যাপে সারাক্ষণ চ্যাটিং করবেন

বন্ধুরা এখানে আমার এই পোস্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের নতুন হেল্পফুল পোষ্টের সাথে। তবে আপনাদেরকে একটা রিকোয়েস্ট করব যদি পোস্টটি ভালো লেগে থাকে তাহলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না এবং পারলে আপনার ওই বন্ধু-বান্ধবদের কাছে শেয়ার করবেন যারা হয়তো আপনাকে জিজ্ঞাসা করতো যে, অফলাইনে থেকেও কিভাবে হোয়াটসঅ্যাপে সারাক্ষণ চ্যাটিং করা যায়

এগুলো পড়ুন:

ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করব কিভাবে?

ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?

জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করব কিভাবে?

কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া ব্যবহার করবো কিভাবে?

ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে? ফলোয়ার অপশন চালু করার নিয়ম

ফেসবুক স্টরি ডাউনলোড করব কিভাবে?



Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ