Ticker

6/recent/ticker-posts

কে আমার ফোনটি আনলক করতে চেষ্টা করেছিল জানবো কিভাবে?

কে আমার ফোনটি আনলক করতে চেষ্টা করেছিল জানবো কিভাবে(How to know who tried to unlock my phone):

বন্ধুরা আমরা মোবাইলের সিকিউরিটির জন্য মোবাইলে বিভিন্ন ধরনের পাসওয়ার্ড বা প্যাটার্ন লক দিয়ে রাখি যাতে করে আমাদের মোবাইল কেউ সহজে খুলতে না পারে।


কিন্তু বন্ধুরা কি হয় আমাদের অনুপস্থিতিতে আমরা যখন কোন জায়গায় মোবাইলটা রেখে কোন কিছু কাজকর্ম করি এবং সেই সময় অন্য কেউ এসে যদি আমাদের মোবাইলের প্যাটার্ন লক বা পাসওয়ার্ড দিয়ে মোবাইলটি খোলার চেষ্টা করে তাহলে কিন্তু আমরা জানতে পারিনা যে কে আমাদের মোবাইলটা খোলার চেষ্টা করেছে বা কে আমাদের মোবাইল আনলক করতে চেষ্টা করেছে।

কিন্তু বন্ধুরা এই সমস্যার হাত থেকে আপনাদেরকে সুরাহা দেওয়ার জন্য আজকের এই পোস্ট টি নিয়ে চলে এসেছি এই পোস্টের মাধ্যমে আপনি জানতে পারবেন কে আপনার মোবাইল আনলক করতে চেষ্টা করেছে খুব সহজে ছোট্ট একটা সেটিংস করে।

তাই বন্ধুরা আপনাকে রিকোয়েস্ট করব এই পোস্টটি মনোযোগ সাগর একদম শেষ পর্যন্ত পড়ার জন্য কারণ পোস্টটি খুবই ইন্টারেস্টিং এবং হেল্পফুল হবে ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

বন্ধুরা কে আপনার মোবাইল টি আনলক করতে চেষ্টা করেছিল সেটা সহজে জানার জন্য আপনাদেরকে ছোট্ট একটা অ্যাপ্লিকেশন প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে, যে এপ্লিকেশনের নাম হলো Third eye আপনারা প্লে স্টোরে গিয়ে সার্চবারে সার্চ করবেন Third eye।

বন্ধুরা আপনাদের সুবিধার জন্য এখানে অ্যাপ্লিকেশন এর লিঙ্ক টা দিয়ে দেখা হল আপনারা এখানে ক্লিক করে সরাসরি প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন।

বন্ধুরা অ্যাপ্লিকেশন ইনস্টল করার পরে যা যা পারমিশন চাইবে সবকিছু এলাউ করে দিবেন এবং যা কিছু অন করার তা করে দিবেন এবং একটা স্পেশাল বাটন আপনাদেরকে একটিভ করতে হবে সেটা হলো Intruder detection না হলে কিন্তু এই অ্যাপ্লিকেশন টা ঠিকঠাক ভাবে কাজ করবেনা।


বন্ধুরা সব কিছু এলাও করে দেওয়ার পরে আপনারা নিচের ছবির মতন একটা ইন্টারফেস পাবেন, সেখানে দেখবেন সর্বপ্রথম একটা বটন রয়েছে যেটা হলো Activate this device admin app ওটা আপনাদের কে অ্যাক্টিভ করতে হবে এবং পরে ওয়ার্নিং মেসেজ এলে next step এ ক্লিক করতে হবে।


বন্ধুরা ওটা করে দেওয়ার পরে আপনাদের কিন্তু অ্যাপ্লিকেশন ইনস্টল করার সমস্ত কাজ কমপ্লিট হয়ে যাবে আর আপনাদের কিছু করতে হবেনা।


এরপর ধরুন আপনি আপনার মোবাইলটিকে কোন একটা জায়গায় রেখে দিয়ে কোন কিছু কাজ করছেন এবং সেই সময়ে আপনার অনুপস্থিতিতে অন্য কেউ এসে যদি আপনার মোবাইলটা খোলার চেষ্টা করে ভুলভাল প্যাটার্ন বা পাসওয়ার্ড দেয়ার চেষ্টা করে মোবাইলটি আনলক করার চেষ্টা করে এবং না পেরে মোবাইলটি রেখে চলে যায় এবং পরে কিন্তু আপনি কাজ থেকে ফিরে এসে মোবাইলটা চেক করে আমার বলার স্টেপ গুলো ফলো করে খুব সহজে জেনে নিতে পারবেন যে কে আপনার মোবাইল টি আনলক করতে চেষ্টা করেছিল এবং ঠিক কটার সময় আনলক করতে চেষ্টা করেছিল এমনকি আপনি ওই ব্যক্তির ফটো সমেত সবকিছু ডিটেলস সহজে জেনে নিতে পারবেন।

বন্ধুরা এই অ্যাপ্লিকেশন টা অনেক হেল্প ফুল একটা এপ্লিকেশন এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনারা খুব সহজেই জেনে নিতে পারবেন যে কে আপনার মোবাইল আনলক করতে চেষ্টা করেছিল আপনাদের বলব এই অ্যাপ্লিকেশনটি মোবাইলে ইন্সটল করতে ভুলবেন না।

বন্ধুরা আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের কে পুরো স্টেপ টা বোঝাতে পেরেছি যে কিভাবে আপনারা এপ্লিকেশনটা ইন্সটল করবেন এবং কিভাবে চেক করবেন যে আপনার মোবাইল কে আনলক করতে চেষ্টা করেছিল।



বন্ধুরা আজকের এই পোস্টটি এখানে শেষ করছি ভালো লাগলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ঐ সমস্ত বন্ধুদের সাথে শেয়ার করবেন যারা এই সমস্যায় পড়ে এবং জানতে পারে না যে কে বারবার তার মোবাইলটা খোলার চেষ্টা করে।


এগুলো পড়ুন:

মোবাইলের অ্যাপস লুকিয়ে রাখবেন কিভাবে?

এক ক্লিকে সমস্ত ইমেইল ডিলিট করবো কিভাবে?

ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করে কিভাবে?


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ