Ticker

6/recent/ticker-posts

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কিভাবে ফিরে পাবেন মোবাইল নাম্বার ও ইমেইল আইডি ছাড়া?

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কিভাবে ফিরে পাবেন মোবাইল নাম্বার ও ইমেইল আইডি ছাড়া:

বন্ধুরা ফেসবুকের পাসওয়ার্ড ভুলে গেছেন তার সঙ্গে সঙ্গে আপনার ফেসবুক একাউন্টের সাথে যে মোবাইল নাম্বার লিঙ্ক করা ছিল এবং যে ইমেইল আইডি লিঙ্ক করা ছিল সেগুলোও ভুলে গেছেন বা হারিয়ে ফেলেছেন।


এক কথায় ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কিভাবে ফিরে পাবেন মোবাইল নাম্বার ও ইমেইল আইডি ছাড়া সেটা আজকে এই পোষ্টের মাধ্যমে বিস্তারিতভাবে আপনাদের সাথে আলোচনা করব।

তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কিভাবে ফিরে পাবেন মোবাইল নাম্বার ও ইমেইল আইডি ছাড়া পোস্টটি একদম শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য।


ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ কি করে কিভাবে?

বন্ধুরা আপনার কাছে যদি ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকে যেই মোবাইল নাম্বারটা আপনার ফেসবুক একাউন্টের সাথে লিংক রয়েছে সেই অবস্থায় মোবাইলের মাধ্যমে ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ কি করে কিভাবে সেটা আপনারা আমার আগের একটা পোস্টে নিশ্চয়ই পড়েছেন আর যদি না পড়ে থাকেন একদম নিচে দেওয়া লিংকে ক্লিক করে জেনে নিন ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করে কিভাবে?


ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কি করব?

এছাড়াও বন্ধুরা অনেক সময় আপনারা আপনাদের ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড ভুলে যান আর এই ভুলে যাওয়া ফেসবুকের পাসওয়ার্ড দেখার উপায় কি রয়েছে এই বিষয়ে আমি পূর্বে একটা পোস্ট আপনাদের জন্য নিয়ে এসেছিলাম যদি আপনারা না পড়ে থাকেন তাহলে ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কি করব পোস্টটির লিংক নিচে দেওয়া রয়েছে ক্লিক করে পড়ে নিতে পারেন।


বন্ধুরা এখন আসল কথায় আসি আপনার মোবাইল নাম্বার ও ইমেইল আইডি যদি না মনে থাকে বা হারিয়ে ফেলেন তাহলে আপনার ভুলে যাওয়া ফেসবুক পাসওয়ার্ড কিভাবে ফিরে পাবেন বা ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ কিভাবে করবেন সেটা আপনাদের কে এখন বলতে চলেছি।


বন্ধুরা আমরা কি দেখি আমরা যখন ফেসবুক অ্যাকাউন্টে লগ-ইন করতে চাই এবং আমরা আমাদের মোবাইল নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করি তখন দেখায় যে ইনকারেক্ট পাসওয়ার্ড বা মোবাইল নাম্বারটা যেটা দিয়েছি সেটা একটা ইনভ্যালিড মোবাইল নাম্বার।


এখন সমস্যার বিষয় হলো আপনার হয়তো মোবাইল নাম্বারটা মনে আছে কিন্তু নাম্বার টা হারিয়ে ফেলেছেন বা নষ্ট হয়ে গেছে তাহলে কি আপনি আর আপনার ভুলে যাওয়া ফেসবুক পাসওয়ার্ড ফিরে পাবেন না? অবশ্যই ফিরে পাবেন তার জন্য নিচে দেওয়া কিছু স্টেপ আপনাদেরকে ফলো করতে হবে এবং শেষ পর্যন্ত এই পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে।


তাহলে বন্ধুরা চলুন আমি স্টেপগুলো আপনাদেরকে বলি


স্টেপ ১: বন্ধুরা যখনই আপনারা ফেসবুক অ্যাকাউন্ট লগইন করতে চান তখন আপনাদেরকে বলা হয় যে আপনার যে পাসওয়ার্ডটা এন্টার করেছেন বা মোবাইল নাম্বারটা এন্টার করেছেন ওটা incorrect অর্থাৎআপনাকে বলা হয় আপনার পাসওয়ার্ড টা ভুল। 


কিন্তু তখন আপনারা যেটা করবেন নিচে দেখতে পাবেন ফরগট পাসওয়ার্ড বলে একটা অপশন রয়েছে ওই ফরগট পাসওয়ার্ড অপশনে আপনারা ক্লিক করবেন।



স্টেপ ২: ক্লিক করার পরে বন্ধুরা আপনার ফেসবুক একাউন্টের সাথে যে মোবাইল নাম্বার লিঙ্ক ছিল এবং যে ইমেইল আইডির লিংক ছিল তার দুটো অপশন দেখাবে এবং আপনাদেরকে এই মেসেজটা দিবে যে আপনারা এই দুটির মধ্যে কোনটাতে ম্যাসেজ টা নিতে চান।


বন্ধুরা এখন সমস্যার বিষয় হলো আপনার কাছে মোবাইল নাম্বারটাও নেই এবং ইমেইল আইডিটাও কি ছিল সেটা ভুলে গেছেন বা নেই আপনার কাছে। আপনারা তাহলে যে মেসেজটা সেন্ড করবে সেটা পাবেন কিভাবে। তার জন্য আপনাকে কি করতে হবে নিচে দেখতে পাবেন No longer have access to these? বলে একটা অপশন রয়েছে ওই অপশনে আপনারা ক্লিক করে দিবেন।



স্টেপ ৪: ক্লিক করার পর বন্ধুরা আপনাকে একটা নতুন ইমেইল আইডি দেওয়ার কথা বলবে যে ইমেইল আইডিটা আপনার ফেসবুক একাউন্টের সাথে কোন রকম ভাবে লিংক থাকবে না একটা ইউনিক নতুন ইমেইল আইডি এন্টার করার কথা বলবে।

বন্ধুরা আপনার কাছে যদি আলাদা একটা নতুন ইমেইল আইডি থাকে বা যদি না থাকে তাহলে নতুন একটা আবার তৈরি করে নিবেন বা থাকলে ওই ইউনিক নতুন ইমেইল আইডিটা প্রথম বক্সে এন্টার করে দিবেন এবং নিচের বক্সে ওই সেম ইমেইল আইডি এন্টার করে আপনারা নেক্সট বাটনে ক্লিক করবেন।



স্টেপ ৫: ক্লিক করে দেওয়ার পরে আপনাদের কাছে একটা ইনপরটেন অপশন আসবে সেই অপশনটা আপনাদেরকে ভুলে যাওয়া ফেসবুক পাসওয়ার্ড ফিরে পেতে অনেকটা সাহায্য করবে।



বন্ধুরা আমি যেটা বলতে চাইছি এখানে আপনাকে আপনার ফেসবুক অ্যাকাউন্টের যে ফুল নাম রয়েছে ওই নামটা এন্টার করার কথা বলবে এবং একটা ডকুমেন্ট ভেরিফাই করার কথা বলবে। 

বন্ধুরা এখানে ডকুমেন্ট হিসেবে আপনারা আপনাদের যদি ভোটার কার্ড থাকে তাহলে নিচের দেখতে পাবেন চুস ডকুমেন্ট বলে একটা বক্স রয়েছে ওই বক্সে ক্লিক করে আপনার গ্যালারিতে থাকা ভোটার আইডি কার্ডের একটা ফটো আপলোড করে দিবেন।

এবং আপলোড করে দেওয়ার পরে নিচের নেক্সট বাটনে ক্লিক করে দিবেন।ক্লিক করে দেওয়ার পরে ফেসবুকের তরফে আপনার ইমেইল  আইডি টা যেটা কিছুক্ষণ আগে করেছিলেন সেই ইমেইল আইডিতে আপনাকে একটা লিংক পাঠানো হবে।



স্টেপ ৬: আপনারা কি করবেন আপনার যে নতুন ইমেল আইডিটা দিয়েছিলেন ওই ইমেইল আইডিটা জিমেইল অ্যাপের মাধ্যমে ওপেন করবেন।

ওপেন করার পরে আপনারা একটা লিংক দেখতে পেয়ে যাবেন যেই লিংকেক্লিক করে আপনার ভুলে যাওয়া ফেসবুক পাসওয়ার্ড টা রিসেট করে নিতে পারবেন। বন্ধুরা আপনারা কি করবেন ওই লিংকে ক্লিক করে দিবেন।



স্টেপ৭: ক্লিক করার পরে আপনাকে একটা নতুন পাসওয়ার্ড ইন্টার করা কথা বলবে যেই পাসওয়ার্ড টা আপনার ফেসবুক একাউন্টের জেনারেট করা নতুন পাসওয়ার্ড হবে।


বন্ধুরা এখানে আপনাদের কে রিকোয়েস্ট করব আপনার জেনারেট করা নতুন পাসওয়ার্ড টা আপনারা কোন একটা জায়গায় লিখে রাখবেন যাতে ফিউচারে এরকম আপনাদের আর সমস্যায় পড়তে না হয়। বন্ধুরা আপনারা প্রথম বক্সে একটা নতুন পাসওয়ার্ড দিবেন এবং দ্বিতীয় বক্সে ঐ সেম পাসওয়ার্ডটা দিয়ে নেক্সট বাটনে ক্লিক করে দিবেন।



স্টেপ ৮: ক্লিক করার পরে বন্ধুরা আপনার ফেসবুক অ্যাকাউন্ট যে সমস্ত ডিভাইসে আগে থেকে লগিন করা ছিল সেই সমস্ত ডিভাইস থেকে লগ আউট করবেন?নাকি ওই লগইন থাকা অবস্থায় পরবর্তীতে স্টেপে যাবেন?এই দুটো অপশন আপনারা দেখতে পাবেন।


আপনাদেরকে বলবো আপনারা আপনাদের যে সমস্ত ডিভাইসে আপনার ফেসবুক অ্যাকাউন্ট লগইন করে রেখেছিলেন তাদের থেকে লগআউট করে নেওয়ার জন্য। বন্ধুরা এর জন্য সর্বপ্রথম যে অপশনটা দেখছেন review other devices ওই অপশন এ ক্লিক করবেন এবং ক্লিক করে কন্টিনিউ বাটনে ক্লিক করবেন।



স্টেপ ৯: ক্লিক করে দেওয়ার পরে বন্ধুরা আপনার ফেসবুক অ্যাকাউন্ট যে সমস্ত ডিভাইসে লগ ইন করা ছিল তাদের একটা লিস্ট পেয়ে যাবেন এবং নিচে দেখতে পাবেন long out of all seasons একটা বটন রয়েছে।



ওই বাটনে ক্লিক করলে আপনারা সমস্ত ডিভাইস থেকে লগ আউট হয়ে যাবেন এবং আপনার নিজস্ব যে ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে ওই অ্যাকাউন্টে আপনারা লগইন হয়ে যাবেন এবং আপনারা আপনাদের ফেসবুক অ্যাকাউন্ট টা কে পুনরায় ইউজ করতে পারবেন।


বন্ধুরা আশা করি ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কিভাবে ফিরে পাবেন মোবাইল নাম্বার ও ইমেইল আইডি ছাড়া? সেটা আপনাদেরকে বিস্তারিতভাবে বোঝাতে পেরেছি


তাই বন্ধুরা আপনাদের কে রিকোয়েস্ট করব যদি আপনাদের আমার এই পোস্টটি ভালো লেগে থাকে তাহলে আপনাদের ওই সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা জানতে চায় ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কিভাবে ফিরে পাবেন মোবাইল নাম্বার ও ইমেইল আইডি ছাড়া?



এছাড়াও আপনারা আমাদের ফেসবুক পেজ লাইক করতে পারেন আমাদের ইনস্টাগ্রাম একাউন্ট ফলো করতে পারেন আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে পারেন।


কারণ এই ধরনের হেল্পফুল পোস্ট আমরা সব সময় আমাদের সোশ্যাল মিডিয়া একাউন্টে শেয়ার করে থাকি।


বন্ধুরা এখানেই আমার এই পোস্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন হেল্প ফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন ভালো থাকুন সুরক্ষিত থাকুন।

এগুলো পড়ুন:




Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ