Ticker

6/recent/ticker-posts

ইনস্টাগ্রামে অনলাইন থাকলেও কেউ জানতে পারবে না, করবেন কিভাবে? How to turn off Instagram online status 2024

বন্ধুরা আমরা সকলে ইনস্টাগ্রাম ইউজ করি আর ইনস্টাগ্রাম ইউজ করতে করতে অনেক সময় আবার ইনস্টাগ্রাম থেকে বেরিয়ে অন্যান্য সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক ইউটিউব এগুলোতে ঢুকে পড়ি বা বাড়ির কাজকর্ম করতে চলে যাই।

কিন্তু তুমি যে ইনস্টাগ্রামে একবার প্রবেশ করেছিলে, একটা বন্ধুর সাথে চ্যাটিং করছিলে, তখন যে রকম তোমার বন্ধুটা, তুমি অনলাইনে রয়েছো জানতে পারতো, তুমি বেরিয়ে আসার পরেও কিন্তু সে একই স্ট্যাটাস দেখতে পায় অর্থাৎ তুমি অনলাইনে রয়েছো সে কিন্তু দেখতে পায়। আর তার কারণে তোমার বন্ধুটার মনে হয় যে তুমি অনলাইনে থেকেও তার সাথে কথা বলছো না বা অন্যান্য বন্ধুবান্ধবরা ভাবে যে তুমি সব সময় অনলাইনে রয়েছো।


তাই এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য তুমি এরকমটা করতে চাইছো যে আমি সারাক্ষণ ইনস্টাগ্রামে অনলাইনে থাকব কেউ যেন জানতে না পারে বা ইনস্টাগ্রামে অনলাইন স্ট্যাটাস কিভাবে অফ করে বা Google এ এসে সার্চ করছো How to turn off instagram active status in bengali 2024, আর ঠিক তখনই তুমি আমার এই আর্টিকেলটি খুঁজে পেয়েছো আর এসেই যখন পড়েছ তাহলে চলো তোমাকে ২০২৪ সালের একদম নতুন পদ্ধতিতে Kivave instagram ar active status off korte hoi সেটা শিখিয়ে দেই।
তার জন্য তোমাদেরকে ছোট্ট একটা কাজ করতে হবে তোমাকে সর্বপ্রথম তোমার ইনস্টাগ্রাম অ্যাপ টা প্লে স্টোর থেকে Update করে নিতে হবে, আপডেট করার পরে ইনস্টাগ্রাম অ্যাপ এর মধ্যে লগইন করতে হবে দিয়ে তোমাকে তোমার প্রোফাইল আইকনে ক্লিক করতে হবে।

এরপরে একদম ওপরে ডান দিকে থ্রি লাইনে ক্লিক করতে হবে, ক্লিক করার পরে সর্বপ্রথম একটা অপশন পাবে Settings and Privacy নামে ওখানে ক্লিক করতে হবে।

ক্লিক করলে অনেকগুলো অপশন পাবে পরের ইন্টারফেসে কিন্তু কিছুটা নিচের দিকে যাবে দেখতে পাবে Massages and stories replies নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবে।

ক্লিক করলেই কিন্তু পরে স্টেপে কিছুটা নিচের দিকে Show activity status স্ট্যাটাস নামে একটা অপশন পাবে।

ওই অপশনে ক্লিক করলেই দেখবে তোমার ওই অপশনটা ON করা রয়েছে, যার কারণে তুমি ইনস্টাগ্রামে অনলাইনে না থেকেও সব সময় তোমার বন্ধুদের ইনস্টাগ্রাম অনলাইন স্ট্যাটাস অন দেখায়। এখন তুমি যদি সেটা OFF করে দাও তাহলে কিন্তু তুমি অনলাইনে থাকলেও কেউ আর জানতে পারবে না বা তুমি যতক্ষণ ইন্সট্রাগ্রামে অনলাইন থাকলে ততক্ষণ তুমি স্ট্যাটাসটা অন করলে আবার সেটাকে বন্ধ করে দিয়ে বেরিয়ে গেলেও তোমার বন্ধুবান্ধবরা আর খারাপ ভাববে না।

আর এভাবে কিন্তু ২০২৪ সালের একদম নতুন পদ্ধতিতে তুমি ইনস্টাগ্রামের একটিভ স্ট্যাটাস অফ করতে পারবে।

তাহলে আশা করি আজকের এই আর্টিকেল "how to turn off Instagram online status" এর মাধ্যমে আমি খুব সহজে তোমাদেরকে বোঝাতে পেরেছি যে kivabe Instagram active status off korte hoi বা তুমি সারাক্ষণ অনলাইনে থাকবে কেউ বুঝতে পারবে না যে ,এটা কিভাবে করতে হয়।

আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবে আর কমেন্ট করে জানিয়ে দেবে আজকের এই আর্টিকেলটি কেমন হয়েছে।

তাহলে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন আর্টিকেলের সাথে ততক্ষণে তোমরা সুস্থ থাকো সুরক্ষিত থাকো ভালো থাকো।

এগুলো পড়ুন

ফেসবুকে লাইক রিঅ্যাক্ট হাইড করবো কিভাবে?

ইনস্টাগ্রামে ডিলিট হওয়া রিলস ছবি পোস্ট ফিরে পাওয়ার উপায়? 


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ