Ticker

6/recent/ticker-posts

মোবাইল থেকে গুগল একাউন্ট রিমুভ করবো কিভাবে? How to remove google account from android 2024?

মোবাইল থেকে গুগল একাউন্ট রিমুভ করবো কিভাবে? How to remove google account from android 2024?

বন্ধুরা পুরো ইন্টারনেট জগৎ টাই কিন্তু Google এর ওপর নির্ভরশীল। গুগলের বিভিন্ন পরিষেবার মাধ্যমে কিন্তু আমরা ইন্টারনেট ইউজ করে থাকি। যেমনটা ধরো আমরা যখন কোনো নতুন মোবাইল কিনি তখন কিন্তু সর্বপ্রথম মোবাইল ফোনটা চালানোর জন্য মোবাইলে একটা জিমেইল অ্যাকাউন্ট বা গুগল অ্যাকাউন্ট অ্যাড করতে হয়, আর পরবর্তী সময়ে বিভিন্ন প্রয়োজনে আমরা আমাদের মোবাইলে একসাথে অনেকগুলো জিমেইল অ্যাকাউন্ট বা গুগল একাউন্ট খুলে ফেলি। কিন্তু অনেকগুলো জিমেইল একাউন্ট খুলে ফেলার কারণে আমরা আবার নানান রকম সমস্যার সম্মুখীনও হই।

আর তাই তোমার চাইছো তোমাদের মোবাইল থেকে জিমেইল অ্যাকাউন্ট ডিলিট বা Mobile Theke Gmail Account Delete করে ফেলতে আর সেটা কিভাবে করতে হয় আজকের এই আর্টিকেলে তোমাদেরকে আমি শিখিয়ে দেবো ২০২৪ সালের একজন নতুন পদ্ধতিতে।

মোবাইলে কতগুলো Gmail Account আছে দেখবো কিভাবে?

তোমার মোবাইলে কতগুলো জিমেইল অ্যাকাউন্ট আছে সেটা তোমরা Gmail App, Play Store, এবং মোবাইলের Settings থেকে জানতে পারবে। সর্বপ্রথম তুমি তোমার মোবাইলের জিমেইল অ্যাপ টা ওপেন করবে, ওপেন করে কর্নারে লোগোতে ক্লিক করলে দেখতে পেয়ে যাবে ঠিক কতগুলো গুগল একাউন্ট বা জিমেইল অ্যাকাউন্ট তোমার মোবাইলে রয়েছে।

একইভাবে তোমরা Play Store App এর কর্নারে লোগোতে ক্লিক করলেও দেখতে পেয়ে যাবে এবং আরেকটা দেখার উপায় আছে সেটা হচ্ছে মোবাইলের Settings এর মধ্যে।


মোবাইল থেকে গুগল একাউন্ট রিমুভ করে কিভাবে? How to remove google account from android 2024?

উপরে বলা তিনটা জায়গা থেকে যেমন Google Account কতগুলো রয়েছে জানতে পারবে ঠিক একই ভাবে ওই সমস্ত জায়গা থেকেও তোমার মোবাইলের Google Account বা Gmail Account গুলোকেও ডিলিট করতে পারবে।

এখন আমি দেখেছি মোবাইলের Settings থেকে কিভাবে তোমার মোবাইলে থাকা Google Account Remove করতে হয়।

এখন আমি জিমেইল অ্যাপের মাধ্যমে দেখিয়ে দিচ্ছি তোমরা play store এবং মোবাইলের সেটিংস এ গিয়ে কিভাবে করতে হয় সেটা।


মোবাইলের Settings থেকে Google Account Remove করার নিয়ম

সর্বপ্রথম তুমি তোমার মোবাইলের Settings আইকনে ক্লিক করবে, ক্লিক করলে একদম নিচের দিকে দেখতে পাবে Google নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবে।

ওখানে ক্লিক করলেই কিন্তু সর্বপ্রথম একটা জিমেইল আইডি দেখতে পাবে কিন্তু তার পাশে একটা অ্যারো মার্ক থাকবে ওখানে ক্লিক করবে। ওখানে ক্লিক করলে কিন্তু তোমার মোবাইলে থাকা সমস্ত জিমেইল অ্যাকাউন্ট দেখাবে কিছুটা নিচের দিকে দেখবে একটা অপশন রয়েছে Manage accounts on this device নামে ওখানে ক্লিক করবে।

আর ক্লিক করলেই কিন্তু তোমার মোবাইলে থাকা সমস্ত জিমেইল আইডিগুলো আবারও শো করবে, এখন যেই জিমেইল আইডিটা তুমি মোবাইল থেকে ডিলিট করে ফেলতে চাইছো বা রিমুভ করতে চাইছ ওটাতে টাচ করবে।

টাচ করলে কিন্তু নিচে More নামে একটা অপশন পাবে ওখানে ক্লিক করবে আর ক্লিক করলেই Remove Account নামে একটা অপশন দেখতে পাবে আর ওখানে ক্লিক করলেই কিন্তু ফাইনালি তোমার মোবাইল থেকে ওই গুগল একাউন্ট বা জিমেইল অ্যাকাউন্ট টি ডিলিট বা রিমুভ হয়ে যাবে।

অনেকের মোবাইলে এই অপশনটা ডানদিকে কর্নারে থ্রি ডটের মধ্যে থাকে ওখানে ক্লিক করলেই কিন্তু রিমুভ একাউন্ট নামে একটা অপশন পেয়ে যাবে। ঠিক একই ভাবে তোমরা জিমেইল অ্যাপ এবং প্লেস্টোরের মাধ্যমেও করতে পারো, তার জন্য জাস্ট জিমেইল অ্যাপটা বা প্লে স্টোরে অ্যাপটা ওপেন করে কর্নারে লোগোতে ক্লিক করলেই কিন্তু নিচে একটা অপশন পাবে Manage accounts on this device নামে,আর ওখানে ক্লিক করলে উপরে বলা স্টেপগুলো ফলো করে কিন্তু খুব সহজে তোমার মোবাইল থেকে জিমেইল অ্যাকাউন্ট গুলো বা গুগল একাউন্ট গুলো লগ আউট নিতে পারবে বা রিমুভ করতে পারবে।

এখন তোমরা হয়তো ভাবছো যে আমি যদি google account mobile theke remove করে দেই তাহলে কি সারা জীবনের জন্য রিমুভ হয়ে যাবে?আমি কি আর ওই একাউন্ট গুলো ফিরে পাবো না?

অবশ্যই ফিরে পাবে তার জন্য তোমাকে কি করতে হবে আবার জাস্ট তোমাকে তোমার google একাউন্টটা লগইন করতে হবে, তার জন্য তুমি আবার Gmail অ্যাপটা ওপেন করবে এবং কর্নারের লোগোতে ক্লিক করে Add another account অপশনে ক্লিক করলেই কিন্তু তুমি মোবাইল নাম্বার এবং পাসওয়ার্ড দেওয়ার একটা বক্স পেয়ে যাবে আর ওখানে সবকিছু এন্টার করে শেষে Login বাটনে ক্লিক করলে কিন্তু তুমি আবার ওই জিমেইল অ্যাকাউন্টটা তোমার মোবাইলে আবার অ্যাড করে নিতে পারবে।

আর এইভাবে কিন্তু খুব সহজে তুমি ২০২৪ সালের নতুন পদ্ধতিতে তোমার মোবাইলে থাকা যেকোনো গুগল একাউন্ট বা জিমেইল একাউন্ট কে রিমুভ করতে পারবে এবং প্রয়োজনে আবার সেগুলোকে অ্যাড করতে পারবে।

তাহলে আশা করি আজকের এই আর্টিকেলটি "How Delete Google Account From My Phone"তোমাদের খুবই কাজে লেগেছে, ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবে এবং কেমন হয়েছে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন,দেখা হচ্ছে পরবর্তী কোনো এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে।

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ