Ticker

6/recent/ticker-posts

কিভাবে ক্রোমের নোটিফিকেশন বন্ধ করব?How to Stop Chrome Bad Notification in Bengali?

কিভাবে ক্রোমের নোটিফিকেশন বন্ধ করব?How to Stop Chrome Bad Notification in Bengali?

বন্ধুরা আমরা যারা স্মার্টফোন ইউজ করি বা কম্পিউটার ল্যাপটপ যা ইউজ করি না কেন আমরা কিন্তু ওই সমস্ত ডিভাইসের মধ্যে যেকোনো একটা ব্রাউজার রাখি বিভিন্ন ধরনের ওয়েবসাইটে ভিজিট করার জন্য আর তার মধ্যে সবথেকে অন্যতম ব্যবসার হলো Chrome Browser

আর এই ক্রোম ব্রাউজারের মাধ্যমে আমরা বিভিন্ন ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করি, কিন্তু কিছুদিন ইউজ করতে করতে দেখা যায় ক্রোম ব্রাউজার থেকে বিভিন্ন ধরনের বাজে বাজে খারাপ খারাপ নোটিফিকেশন আসা শুরু করে আর যার কারণে তোমার বিভিন্ন জায়গায় সমস্যার সম্মুখীন হয়।

বিশেষ করে ইন্টারনেট অন করার সাথে সাথেই এই নোটিফিকেশন গুলো আসতে বেশি লক্ষ্য করা যায়। বাড়ির বাচ্চারা বা অন্য কেউ যখন তোমার মোবাইলটা হাতে নেয় তারা কিন্তু ওই সমস্ত নোটিফিকেশন সরি দেখে ফেলে যা তাদের পক্ষে ক্ষতিকর।

আর তাইতো আজকের এই আর্টিকেলে আমি তোমাদেরকে শিখিয়ে দেব Chrome ar notification kivabe off Kora Jai বা ক্রোম ব্রাউসারের নোটিফিকেশন কিভাবে বন্ধ করা যায়,এক কথায় ক্রোম বাউসার থেকে আসা খারাপ নোটিফিকেশন কিভাবে বন্ধ করবে সেটা আজকের এই আর্টিকেলে জানবো।

তার জন্য তোমাদেরকে জাস্ট দুটো স্টেপ ফলো করতে হবে সর্বপ্রথম তুমি ক্রোম ব্রাউসারটা প্লে স্টোর থেকে লেটেস্ট ভার্সনে আপডেট করে নেবে।

আপডেট করার পরে ওপেন করবে, ওপেন করলে একদম কর্নারে একটা থ্রি ডট দেখতে পারবে ওখানে ক্লিক করবে। ক্লিক করলেই কিন্তু অনেকগুলো অপশনের লিস্ট পাবে, নিচের দিকে যাবে Setting নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবে।

ওখানে ক্লিক করলে কিন্তু আবার অনেকগুলো অপশন দেখতে পাবে, একদম নিচের দিকে দেখবে Site নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবে।

আর ওখানে ক্লিক করলে কিন্তু আবার অনেকগুলো অপশন পরের ইন্টারফেসে পাবে, আর এখানেই কিন্তু যেই অপশনগুলো দেখতে পাবে তার মধ্যে চারটা অপশনের বাটন অফ করতে হবে যার লিস্ট গুলো এখানে দিলাম

১. Notification

২. Pop-ups and redirects

৩. Protected Content 

৪. Background Sync

উপরে বলা এই চারটা অপশনের পারমিশন দেখবে অন করা রয়েছে বা এলাউ করা রয়েছে তোমরা জাস্ট অপশন গুলোকে অফ করে দিবে আর করে দিলেই কিন্তু সমস্ত সেটিংস করা কমপ্লিট হয়ে যাবে।

এরপরে যেটা করতে হবে সেটা হচ্ছে Chrome Browser এর বাইরে,তার জন্য যেটা করবে ক্রোম ব্রাউজারের ওপর আঙ্গুলটাকে প্রেস করে রাখবে দেখবে "I"(Info) এর মতো একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবে অথবা তোমরা মোবাইলের Settings এ গিয়ে Apps যাবে এবং অ্যাপসে Chrome Browser থাকলে ওটাতে টাচ করবে।

টাচ করার পরে তোমরা অনেকগুলো অপশন দেখতে পাবে, নিচের দিকে দেখবে Notification নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবে।

ক্লিক করলে দেখবে এখানে সমস্ত অপশন চালু করা রয়েছে, তোমরা কি করবে উপরের যে Notification অপশনটা রয়েছে তার বাটনটা অফ করে দিবে, দেখবে সবগুলো বাটন অফ হয়ে যাবে আর এটা করার সাথে সাথেই কিন্তু Chrome Browser থেকে নোংরা বা খারাপ নোটিফিকেশন আসার সমস্যা চিরতরে দূর হয়ে যাবে। তবে যতটা সম্ভব ওয়েবসাইটে ভিজিট করার সময় নোংরা কিছু এভয়েড করে চলা।

আর এইভাবে কিন্তু খুব সহজে ক্রোম ব্রাউজার থেকে আসা খারাপ নোংরা নোটিফিকেশন বন্ধ করতে পারবে How to Stop Notification on Chrome Browser in Bengali

তাহলে বন্ধুরা আজকের এই আর্টিকেলটি যদি হেল্প মনে হয় যদি কাজে লাগে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবে এবং তোমাদের কোন মতামত থাকলে সেটা কমেন্ট বক্সে জানাবে, দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে।

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ