Ticker

6/recent/ticker-posts

ফেসবুক থেকে ইনস্টাগ্রাম আলাদা করবো কিভাবে?How to remove Instagram from facebook account 2024?

ফেসবুক থেকে ইনস্টাগ্রাম আলাদা করবো কিভাবে?How to remove Instagram from facebook account 2024?

বন্ধুরা বর্তমানে সোশ্যাল মিডিয়ার যুগে আমরা কিন্তু সকলেই প্রায় ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহার করে থাকি। কিন্তু বর্তমানে নতুন আপডেট অনুযায়ী আমরা চাইলে Facebook ও Instagram একসাথে কানেক্ট করতে পারি আর সুবিধা স্বরূপ আমরা এটা পাই যে, কোন কিছু যদি আমি Facebook এ পোস্ট করি তাহলে সেটা Instagram এ অটোমেটিক পোস্ট হয়ে যায় বা ইনস্টাগ্রামে যদি কোন কিছু পোস্ট করি সেটা অটোমেটিক ফেসবুকে পোস্ট হয়ে যায়। কিন্তু অনেক ক্ষেত্রে দুটো অ্যাকাউন্ট একসাথে লিঙ্ক থাকার কারণে আমরা আবার সমস্যায় পড়ি, যেমনটা ধরো তুমি যদি ভুল করে কোন কিছু খারাপ ফটো বা ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করে দাও সেটা কিন্তু ফেসবুকেও অটোমেটিক পোস্ট হয়ে যাবে আর যেগুলো দেখে ফেসবুকে থাকা বন্ধু-বান্ধবরা তোমাকে অনেকটা খারাপ ভাববে। তাছাড়া তুমি যদি ফেসবুকে কোন কিছু কমিউনিটি গাইডলাইন উলঙ্ঘন কর এবং যার কারণে যদি তোমার ফেসবুক অ্যাকাউন্টটা ব্যান করে দেয়া হয় তাহলে একসাথে ইনস্টাগ্রাম একাউন্টে লিংক থাকার কারণে ইনস্টাগ্রাম একাউন্ট টাও ব্যান হতে পারে।

আর এই ধরনের সমস্যার কারণে তোমরা চাইছো Facebook theke Instagram remove করতে, আর সেটা কিভাবে করতে হয় আজকের এই আর্টিকেলে আমি বলতে চলেছি। 

ফেসবুক থেকে ইনস্টাগ্রাম একাউন্ট আলাদা করার নিয়ম

তুমি চাইলে কিন্তু একই স্টেপ ফেসবুক অ্যাকাউন্ট এবং ইনস্টাগ্রাম একাউন্ট থেকেও ফলো করতে পারো কারণ, ফেসবুক থেকে ইনস্টাগ্রাম কে আলাদা করা বা ইনস্টাগ্রাম থেকে ফেসবুক আলাদা করা দুটো কাজ কিন্তু একই এবং রেজাল্টও একই।

কিন্তু আমি তোমাকে ফেসবুক থেকে কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট আলাদা করতে হয় বা ফেসবুক থেকে ইনস্টাগ্রাম কিভাবে রিমুভ করতে হয় সেটা বলতে চলেছি।

সর্বপ্রথম তুমি তোমার ফেসবুকে অ্যাপটা লেটেস্ট ভার্সনে আপডেট করে নেবে প্লে স্টোর থেকে।

আপডেট করা হয়ে গেলে ফেসবুক অ্যাপে লগইন করে অ্যাকাউন্টটা ওপেন করবে।

ওপেন করার পরে কর্নারে মেনু আইকনে ক্লিক করবে এবং ক্লিক করার পর সেটিংস আইকনে ক্লিক করবে।

আর ক্লিক করলে কিন্তু অনেকগুলো অপশন পাবে, কিছুটা নিচে দেখতে পাবে Account Centre নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করে দিবে।

আর ওখানে ক্লিক করলেই কিন্তু পরের স্টেপে Profile নামে একটা অপশন দেখতে পাবে।

আর ওখানে ক্লিক করলে কিন্তু তোমার ফেসবুক অ্যাকাউন্টের সাথে কতগুলো ইনস্টাগ্রাম একাউন্ট লিংক করা হয়েছে সেটা দেখতে পাবে।

এরপর একবার ব্যাকে ফিরে আসবে দেখতে পাবে ওই Profile অপশনের কিছুটা নিচে Accounts নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করে দিবে।

আর ক্লিক করলে তোমার দুটো একাউন্ট শো করবে একটা Facebook Account আর একটা Instagram Account এবং দুটোর পাশে Remove নামে একটা অপশন রয়েছে।

এখন তুমি যদি ফেসবুক অ্যাকাউন্ট থেকে ইনস্টাগ্রাম একাউন্ট রিমুভ করতে চাও তাহলে Instagram একাউন্টের পাশের Remove বাটনে ক্লিক করে দিবে।

ক্লিক করার পরে আবার একটা Remove Account নামে অপশন পাবে, ওখানে ক্লিক করবে আর ওখানে ক্লিক করলে ফাইনালি নিচের দিকে আবার Remove Account নামে একটা অপশন পাবে ওখানে ক্লিক করলেই কিন্তু তোমার Instagram একাউন্টটি facebook থেকে রিমুভ হয়ে যাবে বা ফেসবুক অ্যাকাউন্ট থেকে ইনস্টাগ্রাম একাউন্ট আলাদা হয়ে যাবে।

ইনস্টাগ্রাম থেকে ফেসবুক একাউন্ট আলাদা করার নিয়ম

আর এখন যদি তুমি ইনস্টাগ্রাম একাউন্টে ভিজিট করে দেখো,দেখবে ওখানেও কিন্তু ওই ফেসবুক অ্যাকাউন্টটা আর লিংক নেই।

আর এইভাবে কিন্তু খুব সহজে তোমরা ফেসবুক থেকে ইনস্টাগ্রাম কে আলাদা করতে পারবে বা Instagram theke facebook alada করতে পারবে এবং উপরে বলা সমস্যাগুলো থেকে চিরতরে মুক্তি পেতে পারবে।

তাহলে আজকের এই আর্টিকেলটি কেমন লাগলো সেটা অবশ্যই কমেন্ট বক্সে জানাবে আর ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করবে আর এই রিলেটেড একটা বিস্তারিত ভিডিও যদি দেখতে চাও তাহলে আমাদের ইউটিউব চ্যানেল BM tricks ভিজিট করতে পারো যেখানে পুরো স্টেপ বাই স্টেপ প্রসেস দেখানো রয়েছে।

তাহলে এখানেই ফেসবুক থেকে ইনস্টাগ্রাম রিমুভ করবো কিভাবে How to Disconnect Instagram account from facebook আর্টিকেলটি শেষ করছি দেখা হচ্ছে পরবর্তী কোনো এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে, ততক্ষণ তোমরা সুস্থ থাকো সুরক্ষিত থাকো ভালো থাকো।

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ