Ticker

6/recent/ticker-posts

২০২৪ সালে কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট খুলবো? How to Create Facebook Account In Bengali 2024?

২০২৪ সালে কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট খুলবো? How to Create Facebook Account In Bengali 2024?

বর্তমান যুগে সোশ্যাল মিডিয়ার ক্ষমতা অনেক আর সেই সোশ্যাল মিডিয়ার মধ্যে Facebook হলো সব থেকে জনপ্রিয় আর সেই ফেসবুকে যদি তোমার একটা অ্যাকাউন্ট থাকে তাহলে তুমিও কিন্তু একদিন সেলিব্রেটি হয়ে উঠতে পারো কারণ ফেসবুকে অন্যান্য সোশ্যাল মিডিয়ার তুলনায় Reach অনেক বেশি এবং ভাইরাল হওয়ার সুযোগও বেশি।

তবে তার জন্য অবশ্যই তোমার আগে একটা ফেসবুক একাউন্ট খুলে নেওয়া প্রয়োজন আর তাইতো আজকের এই আর্টিকেলে আমি তোমাকে শিখিয়ে দেবো Kivabe facebook account khulbo তাও আবার ২০২৪ সালের একদম নতুন পদ্ধতির সাথে।

নতুন ফেসবুক অ্যাকাউন্ট কিভাবে খুলবো? Kivabe facebook id khulbo?

আজকের আর্টিকেলে ফেসবুক অ্যাকাউন্ট মোবাইল দিয়ে কিভাবে খুলতে হয় সেটা শিখিয়ে দেব,তার জন্য সর্বপ্রথম তোমাকে Play Store বা App Store থেকে ফেসবুকের লেটেস্ট ভার্সন অ্যাপটা ইন্সটল করে নিতে হবে, আর যদি আগে থেকে তোমার ইন্সটল করা থাকে তাহলে Update বাটনে ক্লিক করে আপডেট করে নিতে হবে।

ইনস্টল বা আপডেট করা হয়ে গেলে ফেসবুক অ্যাপটা ওপেন করবে, ওপেন করলে একটা নতুন ইন্টারফেস পাবে, যেখানে Mobile Number বা Email ID এবং Password দেওয়ার পর Login করতে বলা হচ্ছে, কিন্তু এই ফিচারসটা শুধুমাত্র তাদের জন্য যাদের আগে থেকে Facebook Account খোলা রয়েছে।

কিন্তু তুমি তো নতুন অ্যাকাউন্ট তৈরি করতে চাইছ, তাই কিছুটা নিচে দেখবে Create New Account নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবে।

ক্লিক করলে কিন্তু পরের স্টেপে একটা নতুন ইন্টারফেস আসবে যেখানে Get Started নামে একটা বাটন পাবে ওখানে ক্লিক করবে।

ক্লিক করার পরে পরের স্টেপে তোমাকে তোমার ফেসবুক একাউন্টের First NameLast Name দিতে হবে। তোমার নাম যদি Rohit Das হয় তাহলে ফাস্ট নামের ঘরে Rohit আর লাস্ট নেমের ঘরে Das লিখে দিবে, দিয়ে নিজের Next বাটনে ক্লিক করবে।

ক্লিক করার পরে পরের স্টেপে তোমাকে তোমার জন্ম তারিখ বা Date of Birth চুজ করে নিতে হবে, চুস করা হয়ে গেলে Set অপনে ক্লিক করবে এবং ফাইনালি Next বাটানে ক্লিক করবে।

ক্লিক করলে পরের স্টেপে তোমার Gender সিলেক্ট করতে হবে, তুমি যদি মেয়ে হও তাহলে Female আর যদি ছেলে হও তাহলে Male সিলেক্ট করে নিবে, দিয়ে নিচের Next বাটনে ক্লিক করবে।

ক্লিক করলে পরের স্টেপে তোমাকে তোমার মোবাইল নাম্বার দিতে বলবে অর্থাৎ ওই মোবাইল নাম্বারে একটা OTP পাঠানো হবে যেই ওটিপি টা এখানে সাবমিট করলে কিন্তু তোমার মোবাইল নাম্বারটা ভেরিফাই হয়ে যাবে। তাছাড়া তুমি মোবাইল নাম্বারের বদলে নিচে থাকা ইমেইল আইডির অপশনটাও চুজ করতে পারো।

ঠিক একইভাবে ইমেইল আইডিতেও একটা কোড পাঠানো হবে ওই কোডটা নিয়ে সাবমিট করে দিলেই কিন্তু তোমার ইমেল আইডি টা ফেসবুক অ্যাকাউন্টের সাথে অ্যাড হয়ে যাবে, এতে কি হবে তোমাকে আর মোবাইল নাম্বার অ্যাড করতে হবে না।

মোবাইল নাম্বার বা ইমেইল আইডি ভেরিফাই করা হয়ে গেলে পরের স্টেপে তোমাকে তোমার এই Login ডিটেলস Save করতে চাও নাকি জিজ্ঞাসা করবে, তুমি ইয়েস করে দিতে পারো কারণ, এতে বারবার তোমাকে পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে না। আর যদি না করতে চাও তাহলে Skip অপশনে ক্লিক করতে পারো।

এর পরের অপশনেই রয়েছে তোমার ফেসবুক অ্যাকাউন্টের প্রোফাইল পিকচার অ্যাড করার পালা তার জন্য Add Picture অপশনে ক্লিক করতে হবে এবং গ্যালারি থেকে একটা পছন্দের ফটো সিলেক্ট করে নিয়ে অ্যাডজাস্ট করে নিতে হবে এবং ফাইনালি নিচের Done বাটানে ক্লিক করলেই কিন্তু তোমার ফেসবুক প্রোফাইল টা তৈরি হয়ে যাবে।

এরপর তুমি যদি তোমার কন্টাক্ট লিস্টে থাকা ফ্রেন্ড দের সহজে ফেসবুকে খুঁজে পেতে চাও তাহলে Contact Upload এর একটা অপশন পাবে, সেখানে তুমি ইয়েস করতে পারো না হলে Skip করে দিতে পারো।

এছাড়া ফেসবুকে থেকে যদি কোন নোটিফিকেশন পেতে চাও তারও কিছু একটা অপশন তুমি পাবে, সেটা যদি নিতে চাও তাহলে ইয়েস করতে পারো পারো না হলে স্কিপ করে দিতে পারো এবং তুমি যদি ফেসবুক প্রোফাইলের আরো কিছু ইম্পরট্যান্ট তথ্য পরে অ্যাড করতে চাও স্কুল কলেজ তোমার এড্রেস ফোন নাম্বার, তাহলে Edit Profile এ গিয়ে সমস্ত কিছু অ্যাড করতে পারবে।

আর এইভাবে কিন্তু খুব সহজে ২০২৪ সালের একদম নতুন পদ্ধতিতে নতুন একটা ফেসবুক আইডি তৈরি করে নিতে পারবে।

তাহলে আশা করি কিভাবে নতুন ফেসবুক অ্যাকাউন্ট খুলবো এই আর্টিকেলটি তোমার অনেক কাজে লেগেছে, কাজে লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবে, কেমন হয়েছে কমেন্ট করে জানাবে,আর যদি বিস্তারিত ভিডিও দেখতে চাও তাহলে আমাদের চ্যানেল BM tricks অবশ্যই ভিজিট করবে।

তাহলে এখানে আজকের মত এই আর্টিকেলটি শেষ করছি দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে।

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ