Ticker

6/recent/ticker-posts

ইনস্টাগ্রামে আর একটা অ্যাকাউন্ট কিভাবে খুলবো?How to Create Another Instagram account in 2024?

ইনস্টাগ্রামে আর একটা অ্যাকাউন্ট কিভাবে খুলবো?How to Create Another Instagram account in 2024?

আমরা যারা স্মার্টফোন ইউজ করি প্রায় বেশিরভাগ মানুষ কিন্তু ফেসবুকের মতো ইনস্টাগ্রামও ব্যবহার করি আর সেই Instagram account যদি তোমার আগে থেকে একটা তৈরি করা থাকে তাহলে চাইলে তুমি আর একটা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টও খুলে ফেলতে পারবে ওই সেম Instagram App এর মধ্যে, আর তাইতো তোমার জন্য Instagram a ar akta account kivabe khulbo আর্টিকেলটি নিয়ে চলে এসেছি, চলো বেশি দেরি না করে তোমাকে সেটা বলে দেই।

কিভাবে Instagram এ দুটো অ্যাকাউন্ট খুলবো?

একটা অ্যাকাউন্ট আগে থেকে রয়েছে তার পরেও যদি আরেকটা নতুন অ্যাকাউন্ট ইনস্টাগ্রামে খুলতে চাও তাহলে সর্বপ্রথম যে কাজটা করতে হবে তোমাকে তোমার Instagram App টা প্লেস্টোর থেকে আপডেট করে নিতে হবে। আপডেট করার পরে তুমি তোমার Instagram প্রোফাইলের মধ্যে প্রবেশ করবে।

এরপরে বাম দিকে কর্নারে তোমার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট এর Username শো করবে,এবং পাশে একটা অ্যারো মার্ক দেখতে পাবে ওই অ্যারো মার্কে ক্লিক করবে।

ক্লিক করলেই কিন্তু নিচে তোমার পুরানো ইনস্টাগ্রাম আইডিটা শো করবে এবং নিচে দেখতে পাবে Add Account নামে একটা অপশন রয়েছে, ওখানে ক্লিক করবে।

ক্লিক করলে তুমি দুটো অপশন দেখতে পাবে একটা রয়েছে Sign in বাটন এবং আরেকটা রয়েছে Create new account,যেহেতু তুমি নতুন আরেকটা ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খুলতে চাইছো তাই Create new account এ ক্লিক করবে।

ক্লিক করলে পরের স্টেপে তোমাকে একটা Username দিতে বলবে,তুমি তোমার পছন্দের মত একটা ইউজার নেম দিবে তবে সেটা তোমাকে চেক করে দেখে নিতে হবে যে আসলে ইউজার নেমটা এভিলেবেল রয়েছে নাকি অর্থাৎ পাশে Blue Tik শো করছে নাকি দেখতে হবে। যদি শো করে,তাহলে ওটা সিলেক্ট করে নিয়ে নেক্সট বাটনে ক্লিক করবে।

ক্লিক করলে পরের স্টেপে তোমাকে তোমার একাউন্টের একটা শক্ত পাসওয়ার্ড চুজ করতে বলবে এবার তোমার পছন্দের পাসওয়ার্ড টা দিয়ে কন্টিনিউ বাটনে ক্লিক করবে।

এরপরে তোমার Instagram account এর সাথে ফেসবুক একাউন্ট লিংক করতে বলবে, তুমি এখানে Skip করে পরে স্টেপে চলে যাবে।

এরপরেই তোমাকে তোমার Instagram Profile এর একটা Profile Photo সেট করতে বলবে তার জন্য গ্যালারি থেকে পছন্দের ফটো একটা সিলেক্ট করে নিবে এবং সেভ করে ফাইনালি কন্টিনিউ বাটনে ক্লিক করলেই কিন্তু তোমার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট নতুন করে তৈরি হয়ে যাবে।

আর এরপরেই নতুন ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট এর লোগো ডান দিকে নিচের কর্নারে দেখতে পাবে ওখানে ক্লিক করবে।

ক্লিক করলে আবার সেই বামদিকে উপরে তোমার ইনস্টাগ্রাম একাউন্টের ইউজার নেম শো করবে এবং একটা অ্যারো মার্ক শো করবে। এখন যদি তুমি আবার আগের একাউন্টে সুইচ করতে চাও তাহলে ওই অ্যারো মার্কে ক্লিক করবে দেখবে এখানে দুটো অ্যাকাউন্ট শো করছে, একটা নতুন আরেকটা পুরানো।এখন তুমি যেই একাউন্টে যেতে চাও সেটা সিলেক্ট করলেই ওই অ্যাকাউন্টে এন্ট্রি হয়ে যাবে।

আর এইভাবে কিন্তু ২০২৪ সালের নতুন পদ্ধতিতে খুব সহজে একটা ইনস্টাগ্রাম অ্যাপ এর মধ্যে একসাথে দুটো তিনটা যত খুশি অ্যাকাউন্ট তৈরি করে ফেলতে পারবে।

তাহলে আশা করি আজকের এই আর্টিকেলটা তোমার খুব কাজে দিয়েছে কাজে লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবে কেমন লাগলো সেটা কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবে।

তাহলে এখানে Instagram এ আরেকটা অ্যাকাউন্ট খুলবো কিভাবে আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে ততক্ষণ তুমি সুস্থ থাকো সুরক্ষিত থাকো ভালো থাকো।

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ