Ticker

6/recent/ticker-posts

কিভাবে Snapchat Account খুলবো? How To Create Snapchat Account Bengali 2024?

কিভাবে Snapchat Account খুলবো? How To Create Snapchat Account Bengali 2024?

নমস্কার বন্ধুরা, আজকের এই আর্টিকেলে আমি তোমাদের সাথে যে বিষয়টি আলোচনা করব সেটি হল মোবাইল অ্যাপ দিয়ে Kivabe Snapchat Account Khulte Hoi বা তোমাদের মনে যদি এই প্রশ্নটা থাকে যে Kivabe Snapchat Account Banabo বা Snapchat Account Kivabe Khulbo, তাহলে আজকের এই আর্টিকেলটি তোমাদের জন্য খুবই হেল্পফুল, কারণ সবকিছু বিস্তারিত স্টেপ বাই স্টেপ আমি তোমাদেরকে বলবো।

বন্ধুরা আজকাল কিন্তু এই Snapchat App টি খুবই পপুলার হয়ে উঠছে, সকলে কিন্তু এই Snapchat App এর মাধ্যমে অন্যান্য সোশ্যাল মিডিয়া যেমন Instgram, Facebook, YouTube এর মত বিভিন্ন ধরনের কনটেন্ট পোস্ট করছে আর তাইতো তোমরাও চাইছে Snapchat App এ নতুন করে একটা একাউন্ট খুলতে তাই Snapchat ID Kivabe Khulte Hoi বা How To Create Snapchat Account Bengali 2024 সেটা এখন তোমাদেরকে দেখাতে চলেছি। তাই তোমাদেরকে রিকোয়েস্ট করব আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য যাতে করে তোমরা কোন স্টেপ মিস না করো।


Snapchat আসলে কি চলুন জানি?

Snapchat একাউন্ট কিভাবে খুলে সেটা তো আমরা জানব তার আগে আসলে এই Snapchat App টা কি বা এই স্ন্যাপ চ্যাট অ্যাপের মাধ্যমে আমরা কি কি সুবিধা পেতে পারি চলুন জেনে নেই।

স্ন্যাপ চ্যাটে রয়েছে বিভিন্ন ধরনের ইন্টারেস্টিং ফিল্টার যেগুলো ইউজ করে কিন্তু তোমরা তোমাদের কন্টেন্টগুলোকে খুব সুন্দর করে তুলতে পারবে তাছাড়া এই স্ন্যাপ চ্যাট এ রয়েছে বন্ধুদের সাথে চ্যাটিং করার ফেসিলিটি, স্টিকার পাঠানোর ফ্যাসিলিটি এমনকি কলিং ফেসিলিটিও রয়েছে এই স্ন্যাপ চ্যাট অ্যাপের মধ্যে।

তোমরা যেরকম ফেসবুক ইউটিউব ইন্সটাগ্রামে Reels বা Shorts ভিডিও দেখতে পাও এখানেও তোমরা বিভিন্ন ধরনের ভিডিও দেখতে পাবে, বিভিন্ন ধরনের ফটোতে ফিল্টার লাগিয়ে পোস্ট করতে পারবে।

Snapchat একাউন্ট কিভাবে খুলবো?

বন্ধুরা Snapchat একাউন্ট খোলা কিন্তু খুবই সহজ তোমরা সর্বপ্রথম প্লে স্টোরে যাবে প্লে স্টোরে গিয়ে সার্চ করবে Snapchat, সর্বপ্রথম সে হলুদ রঙের অ্যাপ্লিকেশনটি পাবে ওটা জাস্ট ইন্সটল করে নিবে তোমাদের এন্ড্রয়েড ফোনে। আর যদি তোমাদের আইফোন থাকে তাহলে অ্যাপ স্টোরে গিয়ে সার্চ করবে Snapchat, তাহলে অ্যাপটা পেয়ে যাবে ওটা জাস্ট ইন্সটল করে ওপেন করে নিবে।

ওপেন করলে কিন্তু পরের স্টেপে একটা নতুন ইন্টারফেস ওপেন হবে যেখানে একটা Signup বাটন দেখতে পাবে।

তোমাদের যদি আগে থেকে Snapchat Account খোলা থাকে তাহলে নিচের Login অপশনে ক্লিক করে ইউজারনেম পাসওয়ার্ড দিয়ে লগইন করতে পারবে। আর যদি নতুন স্ন্যাপ চ্যাট একাউন্ট খুলতে চাও তাহলে Signup বাটনে ক্লিক করবে।

ক্লিক করলেই কিন্তু পরে স্টেপে তোমাকে একাউন্টের যে First Name থাকে আর Last Name থাকে সেটা এন্টার করতে বলবে, তুমি সব কিছু ইন্টার করে দিয়ে কন্টিনিউ বাটনে ক্লিক করবে।

পরের স্টেপে তোমাকে তোমার স্ন্যাপ চ্যাট একাউন্টের মধ্যে ডেট অফ বার্থ এড করতে হবে তার জন্য নিচের সিলেক্ট অপশন গুলোতে স্লাইড করে সঠিক ডেট অফ বার্থ চুজ করতে হবে এবং শেষে নিচের কন্টিনিউ বাটনে ক্লিক করতে হবে।

পরের স্টেপে তোমার স্ন্যাপ চ্যাট অ্যাকাউন্টের একটা অটোমেটিক Username দেখতে পাবে, তুমি চাইলে এটাকে Change Username অপশনে ক্লিক করে চেঞ্জ করতে পারো। আর যদি না করতে চাও তাহলে জাস্ট নিচের Continue বাটনে ক্লিক করে দেবে।

ক্লিক করলে কিন্তু তোমার সাথে অ্যাকাউন্টটি ভেরিফিকেশন করার জন্য তোমাকে তোমার Mobile Number এন্টার করতে বলবে, তুমি চাইলে মোবাইল নাম্বার দিয়ে ভেরিফাই করতে পারো জাস্ট মোবাইল নাম্বারটা দিবে এবং নিচের কন্টিনিউ বাটনে ক্লিক করলে কিন্তু নাম্বারে একটা ভেরিফিকেশন কোড পাঠাবে। ওই কোডটা তোমার এই স্ন্যাপ চ্যাট অ্যাপ এর মধ্যে এন্টার করে সাবমিট করলেই কিন্তু তোমার স্ন্যাপ চ্যাট একাউন্টটি ভেরিফাই হয়ে যাবে।

এছাড়া তুমি চাইলে কিন্তু মোবাইল নাম্বার না দিয়েও ইমেইলের মাধ্যমেও Snapchat Account Verify করতে পারো তার জন্য Email instead of mobile number নামে একটা অপশন ওই মোবাইল নাম্বার এন্টার করার বক্সের নিচে রয়েছে ওখানে ক্লিক করবে।

ওখানে ক্লিক করে তুমি যেই ইমেইলের মাধ্যমে ভেরিফিকেশন করতে চাইছ ওই ইমেল আইডিটা দিয়ে দিবে, তারপরে নিচের Continue বাটনে ক্লিক করবে।আর ক্লিক করলেই কিন্তু তুমি চলে যাবে পরের ধাপে, এখানে তোমাকে কিন্তু কোন OTP দিয়ে বর্তমানে ভেরিফাই করতে হবে না হয়তো পরবর্তী সময় করতে হতে পারে।

এরপরে কিছু স্টেভ আসবে যেগুলো তুমি চাইলে Skip করতে পারো, যেমন ধরো তোমাকে কিছু Friends Add করার কথা বলবে তুমি চাইলে করতে পারো নাও করতে পারো এবং তোমার স্ন্যাপ চ্যাট একাউন্টের একটা প্রোফাইল পিকচার এড করতে বলবে তার জন্য তোমাকে একটা ফটো তুলতে বলবে, সেটাও তুমি করতে পারো না হলে পরবর্তী সময়ে করতে পারো, Skip করলেও চলবে।

এখানে সব কিছু স্কিপ করে নিচের কন্টিনিউ বাটনে ক্লিক করলেই কিন্তু তোমার স্ন্যাপ চ্যাট একাউন্টে একদম রেডি হয়ে যাবে।

আর এরপরেই তুমি চাইলে বিভিন্ন ধরনের ফিল্টার ইউজ করে ভিডিও শুট করতে পারো, ফটোশুট করতে পারো, বন্ধু-বান্ধবদের সাথে চ্যাটিং করতে পারো বিভিন্ন ধরনের পোস্ট করতে পারো যেরকমটা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় হয়।

আর এভাবে কিন্তু খুব সহজে মোবাইল অ্যাপ দিয়ে স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট নতুন খুলে নিতে পারবে 2024 সালের একদম নতুন পদ্ধতিতে।

তাহলে আশা করি আজকের এই আর্টিকেলটি Snapchat Account কিভাবে খুলবো বা How to Create Snapchat Account in 2024 Bengali তোমাদের অনেক কাজে লেগেছে, কাজে লাগলে অবশ্যই বন্ধুদের সাথে আর্টিকেলটি শেয়ার করবে এবং কমেন্ট বক্সে জানাবে কেমন হয়েছে আজকের এই আর্টিকেলটা।

তাহলে এখানে আজকের মতো এই আর্টিকেলটি শেষ করছি দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে।

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ