Ticker

6/recent/ticker-posts

ইউটিউব চ্যানেল কিভাবে ভেরিফাই করব? How to Verify YouTube Channel on Mobile 2023?

বন্ধুরা আপনারা কি নতুন ইউটিউব চ্যানেল তৈরী করেছেন?আর যদি হ্যাঁ হয় তাহলে অবশ্যই এটাও জানতে চাইবেন যে ইউটিউব চ্যানেল ভেরিফাই করে কিভাবে (How to verify YouTube channel on mobile 2023) আর আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা খুব সহজেই মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল ভেরিফাই করতে হয় সেটা জানতে পেরে যাবেন।

এর সাথে সাথে আমরা এটাও জানব যে, অ্যাকচুয়ালি ইউটিউব চ্যানেল ভেরিফাই করলে কি সুবিধা রয়েছে এবং ইউটিউব চ্যানেল ভেরিফাই না করলে কি অসুবিধা রয়েছে। অর্থাৎ আজকের এই আর্টিকেলের মাধ্যমে ইউটিউব চ্যানেল ভেরিফাই করব কিভাবে এটা জানার সাথে সাথে YouTube Phone Verification রিলেটেড সমস্ত ধরনের প্রশ্নের উত্তর আপনারা পেয়ে যাবেন তাই এই আর্টিকেলটি একদম মনোযোগ সহকারে শেষ পর্যন্ত অবশ্যই পড়বেন।

Kivabe Youtube Channel Verify Korbo 

আপনার ফোন নাম্বার অবশ্যই ইউটিউব চ্যানেলের সাথে ভেরিফাই করে নেওয়া উচিত কারণ এতে আপনি আপনার ইউটিউব চ্যানেলের ভিডিওতে Coustom Thumbnail লাগানো থেকে শুরু করে, ১৫ মিনিটের বড় ভিডিও আপলোড করা থেকে শুরু করে, লাইভ স্ট্রিমিং করার ফেসিলিটিও পেয়ে যাবেন।

তাহলে চলুন ইউটিউব চ্যানেল ভেরিফাই কিভাবে করে সেটা জেনে নেই, তবে তার আগে ইউটিউব চ্যানেল ভেরিফাই করার সুবিধা এবং না ভেরিফাই করলে কি অসুবিধা সেটা বুঝে নেই।

বন্ধুরা YouTube Channel Verify করলে কিন্তু অনেক ফিচারস অন হয়ে যায় এতে কি হয় আপনার চ্যানেল দ্রুত Grow হতে অনেক সাহায্য করে, তাহলে চলুন আমরা আগে জেনে নেই,

ইউটিউব চ্যানেল ভেরিফিকেশন করার সুবিধা কি?

1. ইউটিউব ভিডিওতে Coustom Thumbnail লাগাতে পারবেন

ইউটিউব ভিডিওতে লেগে থাকা ফটো বা থাম্বনেইল দেখেই কিন্তু আমরা ভিডিওতে ক্লিক করি আর এই থামনেল বা ফটোই আমাদের চ্যানেলের ভিডিওর প্রতিনিধিত্ব করে আর আপনি আপনার ভিডিওতে কাস্টম থাম্বনেইল তখনই অ্যাড করতে পারবেন যখন আপনার চ্যানেলটি ভেরিফাই করা থাকবে।

2. ইউটিউব চ্যানেলে Live Streaming করতে পারবেন

ইউটিউবে যদি আপনি লাইভ স্ট্রিমিং করতে ভালোবাসেন তাহলে ভেরিফিকেশন করার পর আপনার চ্যানেলে লাইভ স্ট্রিমিং ফিচারস টাও একটিভ হয়ে যাবে, বিশেষ করে আপনার যদি একটা গেমিং চ্যানেল বা এডুকেশন চ্যানেল থাকে তাহলে এই লাইভ স্ট্রিমিং ফিচারটা কিন্তু অনেক কাজে আসবে।

3. ভিডিও ডেসক্রিপশনে এক্সটার্নাল লিঙ্ক অ্যাড করতে পারবেন

আপনার যদি কোন ওয়েবসাইট থাকে বা অ্যাফিলিয়েট মার্কেটিং করে থাকেন বা অন্য কোন লিংক যদি থাকে আপনার তাহলে চ্যানেল ভেরিফাই করার পরে আপনি আপনার ইউটিউব ভিডিওর ডেসক্রিপশনে ওই সমস্ত এক্সটার্নাল লিঙ্ক অ্যাড করতে পারবেন। এতে কি হবে আপনার চ্যানেলের সাবস্ক্রাইবাররা যখন ওই সমস্ত লিংকে যখন ক্লিক করবে তখন আপনি যে উদ্দেশ্যে লিংকটি অ্যাড করেছেন সেটা অবশ্যই সফল হবে।

4. Content ID ক্লেম করতে পারবেন

চ্যানেল ভেরিফাই করলে আপনি আপনার যে কোন ভিডিওর কনটেন্ট আইডি ইউটিউবের কাছে ক্লেম করতে পারবেন, এতে কি সুবিধা আছে ধরুন আপনার কোন ভিডিও কেউ নিয়ে ইউজ করছে তাহলে আপনি এই ফেসিলিটির মাধ্যমে কপিরাইট স্ট্রাইক বা ক্লেইম দিতে পারবেন ওই ইউজারকে।

5. আপনার ইউটিউব চ্যানেলে ১৫ মিনিটের বেশি সময়ের ভিডিও আপলোড করতে পারবেন

যদি আপনি আপনার চ্যানেল ফোন নাম্বার দিয়ে ভেরিফাই না করেন তাহলে কিন্তু আপনি আপনার ইউটিউব চ্যানেলে ১৫ মিনিটের বেশি সময়ের ভিডিও আপলোড করতে পারবেন না, বিশেষ করে আপনার যদি এডুকেশন বা গেমিং চ্যানেল থাকে তাহলে নিশ্চয়ই আপনি ১৫ মিনিটের ওপরে ভিডিও আপলোড করতে চাইবেন কিন্তু তখন যদি আপনার চ্যানেলটি ভেরিফাই করা না থাকে তাহলে কিন্তু এই সুবিধা টা পাবেন না।

ইউটিউব চ্যানেল ভেরিফাই না করলে কি অসুবিধা?

আপনি একটা নতুন ইউটিউব চ্যানেল তৈরি করেছেন কিন্তু চ্যানেলকে এখনো পর্যন্ত ভেরিফাই না করেন তাহলে কিন্তু আপনার চ্যানেলের অনেক ক্ষতি হতে চলেছে যার ফলে আপনাকে উপরে যে সমস্ত সুবিধা গুলো বলেছি সেগুলো কিন্তু পাবেন না আর আপনার চ্যানেলে যদি এই ফিচারটি এনাবেল না থাকে তাহলে কিন্তু পুরোপুরি আপনার চ্যানেলের গ্রো করার ক্ষেত্রে অনেক সমস্যা হবে।

আপনার চ্যানেল প্রফেশনাল লাগে না। বিশেষ করে কাস্টম থাম্নেল যদি আপনি আপনার ভিডিওতে না লাগান তাহলে আপনার ভিডিওতে কেউ ক্লিক করবেন অর্থাৎ খুব কম ক্লিক আসবে আর ক্লিক খুব কম আসা মানে ভিউ ডাউন হয়ে যাওয়া,এতে কি হবে আপনার চ্যানেল দ্রুত গ্রো হতে পারবে না।

আর আপনি যদি আপনার চ্যানেল মনিটাইজেশন করবেন বলে খুব আশায় থাকেন তাহলে কিন্তু এর জন্য আপনাকে লাস্ট এক বছরের মধ্যে ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম এবং ১০০০ সাবস্ক্রাইবার পূরণ করতে হবে। যদিও বর্তমান সময়ে এই ৪০০০ ঘন্টা ওয়াচটাইমের বদলে ৯০ দিনের মধ্যে ১০ মিলিয়ন ভিউ আপনার Shorts ভিডিওতে আনতে পারলেও আপনার চ্যানেলকে মনিটাইজ করতে পারবেন, আর এক্ষেত্রে কিন্তু আপনার অনেক সময় লেগে যাবে। আর যদি আপনার চ্যানেল মনিটাইজ হয়ে যায় তাহলে ভিউ কম আসার কারণে আপনার ইনকামও অনেক কম হবে।

আর আমরা কিন্তু সকলে ইউটিউব চ্যানেল বানাই ইনকাম করার জন্য আর যদি আপনি ইনকাম না করতে পারলেন তাহলে সবকিছু বেকার আর তাই এখনো যদি আপনি আপনার ইউটিউব চ্যানেল ভেরিফাই না করে থাকেন তাহলে অবশ্যই করে নিন।

এবার চলুন আমরা আসল পয়েন্টে আসি অর্থাৎ চলুন জেনে নেই,

YouTube চ্যানেল কিভাবে ভেরিফাই করে?

আপনি যদি আপনার ইউটিউব চ্যানেল ভেরিফাই করতে চান তাহলে ভেরিফিকেশন করার জন্য অবশ্যই একটা ফোন নাম্বারের প্রয়োজন,তাহলে চলুন এবার ইউটিউব চ্যানেল ভেরিফাই করে কিভাবে শিখে নেই, এর জন্য আপনাকে নিচে বলা স্টেপগুলো ফলো করতে হবে।

1. সর্বপ্রথম আপনি যেই জিমেইল আইডিটি দিয়ে ইউটিউব চ্যানেল খুলেছেন ওই জিমেইল আইডিটি দিয়ে যে কোন ব্রাউজারে লগইন করুন আর যদি লগইন করা আগে থেকে রয়েছে তাহলে নিচের স্টেপ ফলো করুন

2. এরপর আপনারা Google এর সার্চ বারে গিয়ে টাইপ করবেন youtube.com/verify এবং সার্চ দিয়ে দিবেন।

3. এরপর সর্বপ্রথম যে লিংকটি পাবেন আপনারা ওখানে ক্লিক করবেন, ক্লিক করার পরে যে পেজটি ওপেন হবে ওখানে আপনারা সর্বপ্রথম আপনার দেশের নাম অর্থাৎ Country সিলেক্ট করবেন।

এরপর মোবাইল নাম্বার দিবেন যেই মোবাইল নাম্বারে আপনি আপনার ইউটিউব চ্যানেলটিকে ভেরিফাই করতে চাইছেন অর্থাৎ আপনার ওই মোবাইল নাম্বারে কিন্তু একটা OTP যাবে আর সেই OTP পাওয়ার জন্য নিচে থাকা Get Code বাটানে ক্লিক করবেন।

4. এরপর আপনার মোবাইল নাম্বারে 6 Digit Code পাঠানো হবে আপনাকে কি করতে হবে পরের স্টেপে ওই ওটিপি টা নিয়ে ফিলাপ করে নিচে থাকা Submit বাটনে ক্লিক করে দিতে হবে।

ব্যাস আর কিছুই করতে হবে না এটা করলেই আপনার ফোন নাম্বারটি ইউটিউব চ্যানেলের সাথে ভেরিফাই হয়ে যাবে এবং আপনি এর মাধ্যমে পাওয়া সমস্ত ফিচারসগুলো ব্যবহার করতে পারবেন।

তাহলে বন্ধুরা আশা করব আজকের এই আর্টিকেল ইউটিউব চ্যানেল ভেরিফাই করব কিভাবে ( How to Verify YouTube Channel on Mobile Bangla 2023) আপনাদের অনেক হেল্প করেছে আর যদি হেল্প করে থাকে তাহলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় অবশ্যই শেয়ার করবেন এবং আপনার ওই সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারাও জানতে চায় ইউটিউব চ্যানেল ভেরিফাই করে কিভাবে।

তাহলে বন্ধুরা এখানেই আজকের মতন এই আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোনো এই ধরনের ইউটিউব রিলেটেড আর্টিকেলের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলোও পড়ুন:

কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করবেন মোবাইলে?

২০২৩ সালে ফেসবুক পেজ কিভাবে তৈরি করবেন মোবাইলে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ