Ticker

6/recent/ticker-posts

জিও ফোনে ফেসবুক ভিডিও ডাউনলোড করবো কিভাবে?

 

জিও ফোনে ফেসবুক ভিডিও ডাউনলোড করবো কিভাবে(How to Download Facebook Video in Jio Phone):

বন্ধুরা যতগুলো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে তার মধ্যে অন্যতম হলো ফেসবুক আর এই ফেসবুক ইউজ করি না আমাদের মধ্যে কিন্তু কেউ নেই।


কিন্তু বন্ধুরা বেশিরভাগ ক্ষেত্রে লক্ষ্য করা গেছে ফেসবুক ইউজার কারীরা তারা তাদের স্মার্টফোন ব্যবহার করে ফেসবুক ইউজ করে এবং তাদের পছন্দের ভিডিওগুলো দেখে।

কিন্তু বন্ধুরা আপনার কাছে যদি বড় স্মার্টফোন নাও থাকে, আপনার কাছে যদি দেশের অন্যতম সেরা ফিচার ফোন হল Jio Phone থাকে যেটি ইউজারদের WhatsApp, Facebook, Google Play এবং YouTube-এর মত প্রচুর অ্যাপ ব্যবহার করার সুযোগ দেয়,তাহলে আপনি ওই জিও ফোনের মাধ্যমেও খুব সহজে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন, তবে তার জন্য বন্ধুরা আগে আপনার জিও ফোনটিকে লেটেস্ট KaiOS ২.৫ ভার্সনে আপডেট থাকতে হবে এবং আপনাকে জিও স্টোর থেকে ফেসবুক অ্যাপ্লিকেশন টা ডাউনলোড করে ইন্সটল করে রাখতে হবে।

আর আপনার ফোন যদি অলরেডি লেটেস্ট ভার্সনে আপডেট থাকে এবং ফেসবুক অ্যাপ্লিকেশন ইনস্টল থাকে তাহলে আপনার কাজটা আরও সহজ হয়ে যাবে।

বন্ধুরা ফেসবুকে আমরা বিভিন্ন ধরনের মজার মজার ভিডিও দেখি কিন্তু সেই ভিডিও গুলো আমরা ভবিষ্যতে যখন আবার খুঁজতে চাই সেগুলো পাইনা তাই আমাদের উচিত ফেসবুকের ওই পছন্দের ভিডিওগুলো আমাদের গ্যালারিতে সেভ করা বা ডাউনলোড করে রাখা।

কিন্তু বন্ধুরা আমাদের কাছে ছোট জিও ফোন থাকার কারণে এবং আমরা তার সঠিক প্রসেসটা না জানার কারণে সহজে ফেসবুক ভিডিও জিও ফোনে ডাউনলোড করতে পারি না।

তাই আজকে আমরা জেনে নিব যে ফেসবুক ভিডিও জিও ফোনে ডাউনলোড করবো কিভাবে।

তাহলে চলুন বন্ধুরা আমরা জেনে নেই যে jio Phone এ ফেসবুক ভিডিও ডাউনলোড কিভাবে করতে হয়

বন্ধুরা জিও ফোনে ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য আপনাদেরকে নিচের বলা স্টেপ গুলো অনুসরণ করতে হবে:

১. প্রথমে ফেসবুক অ্যাপ্লিকেশনটি খুলুন এবং যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেটা একবার চালু করুন।


২. এবার বাম দিকের বাটনটি প্রেস করুন, যেটি সার্চ অপশনে ক্লিক করে। এটি আপনার ফেসবুক ভিডিওর URL সিলেক্ট করে।

৩. এরপর ফেসবুক ভিডিও ডাউনলোড করতে, ওই ভিডিওর URL https://m.facebook.com/watch video এর https://m. মুছে তার আগে sfrom.net/ লিখে ভিডিওটির URL-টি sfrom.net/facebook.com/watch video তে পরিবর্তন করতে হবে।


এই URL-টি অন্য ওয়েবসাইট savefeom.net কে খুলবে এবং এখানে আপনার জিও ফোনে যে ভিডিওটি দেখে ছিলেন ওই একই রকম ভিডিও খুলবে এবং সেখানে আপনি ফেসবুক ভিডিও ডাউনলোড করার অপশন পাবেন।

৪. ডাউনলোড অপশন দেখতে না পেলে নতুন ওয়েবসাইটটি স্ক্রল করুন।

৫. এরপর ওই ভিডিওটির ইচ্ছেমত কোয়ালিটি নির্বাচন করে সেটি ডাউনলোড করতে পারবেন।


এবং এই ভাবে উপরের বলার স্টেপ গুলো ফলো করে আপনি খুব সহজে আপনার ছোট স্মার্টফোন অর্থাৎ জিও ফোনে আপনি আপনার পছন্দের ফেসবুক ভিডিও টি ডাউনলোড করে নিতে পারবেন।

তাহলে বন্ধুরা পোস্টটি কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং পারলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ঐ সমস্ত বন্ধু-বান্ধবীদের সাথে শেয়ার করবেন যারা জানতে চায় ফেসবুক ভিডিও জিও ফোনে কিভাবে ডাউনলোড করব।

তাহলে বন্ধুরা আজকের এই পোস্ট এখানে শেষ হচ্ছে তবে দেখা হচ্ছে আবার একটি নতুন ইন্টারেস্টিং হেল্পফুল পোস্ট এর সাথে ততক্ষণ মনে রাখুন সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন

এগুলো পড়ুন:

জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করব কিভাবে?

ফেসবুক ফলোয়ার অপশন কিভাবে চালু করে? ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম?

ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?

ফেসবুক স্টরি ডাউনলোড করব কিভাবে?

অ্যাপ ছাড়া ভিডিও ব্যাকগ্রাউন্ড রিমুভ করবো কিভাবে?

অটোমেটিক কল রেকর্ডিং চালু করবেন কিভাবে কোনো অ্যাপ ছাড়া?

মোবাইলে ইলেকট্রিক বিল জমা করবেন কিভাবে?

YouTube কে আবিষ্কার করে? ইউটিউব এর জনক কে? ইউটিউব এর ইতিহাস?


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ