Ticker

6/recent/ticker-posts

ইনস্টাগ্রাম রিলস ভিডিও ডাউনলোড করব কিভাবে?

ইনস্টাগ্রাম রিলস ভিডিও ডাউনলোড করব কিভাবে(Download Instagram reels video):

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই পোষ্টের স্বাগত জানাই। বন্ধুরা পূর্বে আমি আপনাদেরকে ফেসবুক স্টোরি কিভাবে ডাউনলোড করবেন এবং ফেসবুক শর্ট ভিডিও কিভাবে ডাউনলোড করবেন এই বিষয়ে দুটো পোস্ট দিয়েছিলাম সেগুলো আশাকরি আপনাদের অনেক হেল্প করেছে।


আজকে আপনারা জানতে পারবেন যে ইনস্টাগ্রাম রিলস ভিডিও ডাউনলোড করবেন কিভাবে আপনার গ্যালারিতে।

বন্ধুরা ইনস্টাগ্রাম রিলস টিকটকের মতো ফেমাস হয়ে গেছে টিকটক যতদিন থেকে ব্যান হয়ে গেছে আমরা প্রায় সকলেই টিকটক ছেড়ে ইনস্টাগ্রাম রিলে নিজেদের একাউন্ট তৈরি করেছি আর সেখানে বিভিন্ন ধরনের রিল ভিডিও পোস্ট করছি।

কিন্তু বন্ধুরা অন্যান্য একাউন্টের কিছু কিছু রিল ভিডিও আমরা দেখি খুব ভালো লাগে তাই আমরা চাই ইনস্টাগ্রামের ওই ভিডিও গুলো আমাদের মোবাইলের গ্যালারিতে সেভ করে রাখতে কিন্তু বন্ধুরা আমরা সহজে তা পারি না।

কিন্তু বন্ধুরা আজকে আপনারা জানতে পারবেন কিভাবে ইনস্টাগ্রাম রিলস ভিডিও সহজে আপনার গ্যালারিতে সেভ করতে পারবেন

তার জন্য বন্ধুরা আপনাদেরকে নিচের বলা স্টেপ গুলো ফলো করতে হবে:



স্টেপ ১: সর্বপ্রথম যে ইনস্টাগ্রাম রিলস ভিডিওটা ডাউনলোড করতে চাইছেন ওই ভিডিওটা প্লে করবেন এবং তার নিচে একটা থ্রি ডটদেখতে পাবেন, ওখানে ক্লিক করবেন।



স্টেপ২: ক্লিক করলে Copy link বলে একটা অপশন পাবেন ওই Copy link অপশন এ ক্লিক করবেন, দেখবেন ভিডিওটার লিংক কপি হয়ে যাবে।

এরপরে আপনাদেরকে ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশনের মধ্যে আর কিছু করতে হবে না আপনাকে সরাসরি আপনার মোবাইলের যে ক্রোম ব্রাউজার রয়েছে ওই ক্রোম ব্রাউজার ওপেন করতে হবে।

স্টেপ৩: ক্রোম ব্রাউজার ওপেন করার পর সরাসরি গুগলের সার্চ বারে যাবেন এবং সার্চ করবেন Instagram reels video download।


স্টেপ৪: তারপরে বন্ধুরা সার্চ করে দেওয়ার পর অনেকগুলো ওয়েবসাইটের লিস্ট পাবেন তার মধ্যে নিচের দিকে একটা igram.io নামে একটা ওয়েবসাইট পাবেন,ওই ওয়েবসাইট এ ক্লিক করবেন।


ক্লিক করার পরে একটা নতুন পেজ ওপেন হবে এবং দেখতে পাবেন Insert instagram link here নামে একটা বক্স রয়েছে।

স্টেপ৫: আপনারা কি করবেন ওই বক্সের মধ্যে আঙ্গুলটাকে প্রেস করে রাখবেন এবং পেস্ট বলে একটা অপশন আসবে এবং পেস্টে ক্লিক করলে কিন্তু আপনি যে ইনস্টাগ্রাম ভিডিওর লিংক কপি করেছিলেন কিছুক্ষণ আগে ওইটা কিন্তু ওই বক্সের মধ্যে পেস্ট হয়ে যাবে।


স্টেপ৬: তারপরে নিচে একটা ডাউনলোড বাটন পাবেন, যখনই ডাউনলোড বাটনে ক্লিক করবেন দেখবেন ভিডিওটা কিন্তু আপনার মোবাইলের গ্যালারিতে সেভ হওয়ার জন্য ডাউনলোড হতে শুরু করবে।

এবং এই ভাবে কিন্তু বন্ধুরা আপনারা খুব সহজেই যেকোনো ইনস্টাগ্রাম রিলস ভিডিও গ্যালারিতে সেভ করে রাখতে পারবেন এবং ফিউচারে আপনি যখনই চাইবেন আপনার বন্ধু বান্ধবের সাথে শেয়ার করতে বা হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস বা ফেসবুক স্ট্যাটাস দিতে তো আপনারা চাইলে কিন্তু গ্যালারি থেকে নিয়ে ইনস্টাগ্রাম রিলস ভিডিও শেয়ার করতে পারবেন।

বন্ধুরা আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে বিস্তারিত ভাবে বোঝাতে পেরেছি যে কিভাবে ইনস্টাগ্রাম রিলস ভিডিও গ্যালারিতে সেভ করবেন।

তাহলে বন্ধুরা এখানেই আমার এই পোষ্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:

ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে? ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম

কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া ব্যবহার করবেন কিভাবে?

জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন কিভাবে?

জিও ফোনে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন কিভাবে?



Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ